Advertisement

LML E-Scooter: জবরদস্ত ওয়াপসি LML স্কুটারের, ২২ টাকায় চলবে ১০০ কিমি, শুরু বুকিং, দাম কত?

কয়েক বছর ভারতে দারুণ জনপ্রিয় ছিল এলএমএল স্কুটার। দামও ছিল কম। বাজারে ফিরেছে এলএমএল স্কুটার। তবে আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে তা চলবে এবার ইলেকট্রিকে। সেজন্য ৫০০ কোটি টাকার বিনিয়োগ করেছে এলএমএল।

LML Star: এলএমএল স্টার।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 16 Jan 2023,
  • अपडेटेड 3:35 PM IST
  • স্কুটারের বাজারে ফিরল এলএমএল।
  • বাজারে এল এলএমএল স্টার।

একটা সময় ভারতীয় অটোমোবাইলের বাজারে রাজত্ব করত LML-র টু হুইলার। ৫০ বছর আগে শুধু ভারতেই নয় গোটা দুনিয়ার পছন্দের গাড়ি হয়ে উঠেছিল এলএমএল স্টার। তার পর কালের নিয়মে হারিয়ে যায় সংস্থা। ৩০ বছর বাজারে ফিরছে এলএমএল। নয়ডার অটো এক্সপোয় প্রকাশ্যে এসেছে সংস্থার নতুন ইলেকট্রিক স্কুটার। যার নাম LML Star EV। সংস্থার দাবি, ১ কিলোমিটারে খরচ পড়বে মাত্র ২২ পয়সা। সেই হিসেবে ২২০ টাকায় ১০০ কিলোমিটার চালানো যাবে। 

কয়েক বছর ভারতে দারুণ জনপ্রিয় ছিল এলএমএল স্কুটার। দামও ছিল কম। বাজারে ফিরেছে এলএমএল স্কুটার। তবে আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে তা চলবে এবার ইলেকট্রিকে। সেজন্য ৫০০ কোটি টাকার বিনিয়োগ করেছে এলএমএল। Auto Expo 2023-এর মঞ্চে লঞ্চ করা হয়েছে নতুন ইলেকট্রিক স্কুটার LML Star। এই ই-স্কুটারটি দেখতেও আকর্ষণীয়। সংস্থার ৩টি ই-স্কুটার এলএমএল ওরিয়ন,মুনশট এবং স্টার আসছে বাজারে। শীঘ্রই শুরু হবে স্টারের উৎপাদন।সংস্থার দাবি, ভারতীয় বাজারে এই লুকের কোনও স্কুটার নেই।

এলএমএল স্টার ই-স্কুটারে দেওয়া হয়েছে কাস্টমাইজ ইন্টারেক্টিভ ডিসপ্লে। ব্যাটারি বদল করতে পারবেন। ই-স্কুটারে রয়েছে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম, রিভার্স পার্ক অ্যাসিস্ট এবং টায়ার প্রেসার মনিটরিং সিস্টেমের মতো ফিচার। এই বৈদ্যুতিক স্কুটারে রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইট,ইন্টিগ্রেটেড ডিআরএল, ব্যাকলাইট এবং ইন্টিগ্রেটেড ইন্ডিকেটর। সেই সঙ্গে রয়েছে ৩৬০ ডিগ্রি ক্যামেরা। সিট অ্যাডজাস্ট করতে পারবেন চালক। ডিসপ্লে-র মাধ্যমে টেটাস আপলোডও করতে পারবেন। এটাই বিশ্বের প্রথম স্কুটার যেখানে টেটাস আপডেট করা যাবে।   

দাম কত?

২২ পয়সায় চলবে ১ কিলোমিটার। একবার ফুল চার্জ দিলে চালাতে পারবেন ১২০ কিলোমিটার পর্যন্ত। এই স্কুটার ১০০ কিমি প্রতিঘণ্টা চলতে সক্ষম। এখনও পর্যন্ত ই-স্কুটারের দাম ঘোষণা করেনি এলএমএল। তবে ১.২৫ লক্ষ টাকা পড়তে পারে বলে মনে করা হচ্ছে। কবে থেকে বাজারে বিক্রি শুরু হবে সে সম্পর্কেও কোনও তথ্য দেয়নি সংস্থা।  

Advertisement

শুরু বুকিং

সংস্থার এমডি এবং সিইও যোগেশ ভাটিয়া বলেন,'এলএমএল স্টারের বুকিং শুরু হয়ে গিয়েছে। আমাদের ওয়েবসাইটে গিয়ে বুকিং করতে পারবেন ক্রেতারা। কোনও টাকা লাগবে না। আশা করছি ক্রেতাদের ভরসার দাম দিতে পারব।    

আরও পড়ুন- এই ৫ ব্যাঙ্কের বাম্পার অফার, ফিক্সড ডিপোজিটে ৮% পর্যন্ত সুদ

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement