Advertisement

Samsung 5g Smart Phone: লঞ্চ করছে স্যামসাংয়ের বাজেট 5g ফোন, কী কী ফিচার, কত দাম?

আসছে স্যামসাং-এর নতুন ৫জি (5G) স্মার্টফোন। সেটটির নাম স্যামসাং গ্যালাক্সি এম১৪ (Samsung Galaxy M14)। স্মার্টফোনটি কিছু বিশেষ ফিচার এবং সলিড অ্যারে ডিজাইনের দ্বারা তৈরি।

আসছে স্যামসাং-এর নতুন ৫জি (5G) স্মার্টফোন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Apr 2023,
  • अपडेटेड 5:30 PM IST

আসছে স্যামসাং-এর নতুন ৫জি (5G) স্মার্টফোন। সেটটির নাম স্যামসাং গ্যালাক্সি এম১৪ (Samsung Galaxy M14)। স্মার্টফোনটি কিছু বিশেষ ফিচার এবং সলিড অ্যারে ডিজাইনের দ্বারা তৈরি। অ্যামাজনের মাইক্রোসাইট, স্মার্টফোন সম্পর্কে একটি বিবৃতি প্রকাশ করেছে। সেখানে বলা হচ্ছে যে, আগামী ১৭ এপ্রিল স্থানীয় সময় দুপুর দুটোয় এই ফোনটি আত্মপ্রকাশ করবে। সেটটি অ্যামাজন থেকেই পাওয়া যাবে, সেটি নিশ্চিত। 

মাইক্রোসাইট অনুসারে, এই স্মার্টফোনটি মোট ১৩টি ভিন্ন ভিন্ন ৫জি সিম সাপোর্ট করবে। যাতে ব্যবহারকারীরা দ্রুত এবং নির্ভরযোগ্য কানেকশন উপভোগ করতে পারবেন। ডিভাইসটি একটি ৫এনএম এক্সাইনস ১৩৩০ (5nm Exynos 1330) চিপসেট দ্বারা পরিচালিত হবে। সংস্থাটি দাবি করেছে যে, চিপসেটটি মসৃণ কর্মক্ষমতা এবং এফিসিয়েন্ট পাওয়ার ম্যানেজমেন্ট সিস্টেম প্রদান করতে সক্ষম হবে।

 

 

স্মার্টফোনটিতে ৫০-মেগাপিক্সেলের (50MP) ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। স্যামসাং দাবি করেছে যে, ব্যবহারকারীরা কিছু অসাধারণ ছবি এবং ভিডিও ক্যাপচার করতে পারবেন। আসন্ন গ্যালাক্সি এম১৪ ৫জি-তে একটি শক্তিশালী ৬০০০এমএএইচ (6000mAh) ব্যাটারি থাকবে, যা বক্সে ২৫ডব্লিউ (25W) দ্রুত তারযুক্ত চার্জিং সাপোর্ট করে। 

স্যামসাং দাবি করেছে যে, এই ফোনটিকে একবার চার্জ দিলে ১৫৫ ঘন্টা অডিও প্লেব্যাক টাইম এবং ৫৮ ঘন্টা টকটাইম প্রদান করতে পারবে। সেইসঙ্গে, ২৭ ঘন্টা ইন্টারনেট ব্যবহার কিংবা ২৫ ঘন্টা ভিডিও প্লেব্যাক টাইম সহ ভালোমানের ব্যাটারি লাইফ প্রদান করতে পারবে এই স্মার্টফোনটি। অ্যামাজন ইন্ডিয়ার মাইক্রোসাইটটি, এই ফোনটির ডিজাইন এবং ফর্ম ফ্যাক্টর সম্পর্কে কিছু বিশদে বিবরণও দিয়েছে। এই সেটটির সামনে একটি ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে। 

ডিভাইসটির পিছনের প্যানেলটি প্লাস্টিকের তৈরি, যা হালকা ওজনের এবং টেকসই। পিছনের ক্যামেরা সেটআপে, উল্লম্বভাবে সাজানো তিনটি বৃত্তাকার বাম্প থাকবে। স্যামসাং গ্যালাক্সি এম১৪-এর সঠিক মূল্য আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা না হলেও, অ্যামাজন ইন্ডিয়ার (Amazon India) মাইক্রোসাইট একটি ইঙ্গিত দিয়েছে। সম্ভবত, স্মার্টফোনটির দাম ১৩,৪৯৯ টাকা বা ১৩,৯৯৯ টাকা থেকে শুরু হতে পারে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement