Advertisement

Tata Nexon EV: এক চার্জে দিঘা আপ ডাউন! বড় ব্যাটারির নেক্সনে বাজিমাত টাটার

Tata Nexon EV 45kWh: Tata Motors তাদের Nexon রেঞ্জে বড় আপডেট এনেছে। একটি নতুন CNG ভেরিয়েন্টে Nexon লঞ্চ করল টাটা মোটর্স। এর পাশাপাশি, নেক্সন ইভি-র নতুন ইলেকট্রিক ভার্সান Nexon EV-তে একটি বড় ব্যাটারি প্যাকও দেওয়া হচ্ছে।

টাটা নেক্সনের নতুন মডেলে আরও বেশি রেঞ্জ।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 24 Sep 2024,
  • अपडेटेड 8:15 PM IST
  • Tata Motors তাদের Nexon রেঞ্জে বড় আপডেট এনেছে।
  • একটি নতুন CNG ভেরিয়েন্টে Nexon লঞ্চ করল টাটা মোটর্স।
  • নতুন Nexon ইলেকট্রিকে 45kWh ব্যাটারি প্যাক অপশন দেওয়া হচ্ছে।

Tata Nexon EV 45kWh: Tata Motors তাদের Nexon রেঞ্জে বড় আপডেট এনেছে। একটি নতুন CNG ভেরিয়েন্টে Nexon লঞ্চ করল টাটা মোটর্স। এর পাশাপাশি, নেক্সন ইভি-র নতুন ইলেকট্রিক ভার্সান Nexon EV-তে একটি বড় ব্যাটারি প্যাকও দেওয়া হচ্ছে। নতুন Nexon ইলেকট্রিকে 45kWh ব্যাটারি প্যাক অপশন দেওয়া হচ্ছে। অ্যাট্রাকটিভ লুক এবং পাওয়ারফুল মোটর আছে। SUV-র দাম 13.99 লক্ষ টাকা(এক্স-শোরুম) থেকে শুরু। নতুন রেড ডার্ক এডিশনও লঞ্চ হয়েছে। দাম 17.19 লক্ষ টাকা (এক্স-শোরুম)।

Nexon EV 45kWh

Tata Motors-এর নতুন 45kwh ব্যাটারি প্যাক ভেরিয়েন্ট আগের থেকে আরও পাওয়ারফুল। সিঙ্গেল চার্জে 489 কিমি (ARAI) রেঞ্জ দেবে। কোম্পানির দাবি, বাস্তবে রাস্তাঘাটে 350 km থেকে 370 km রেঞ্জ পাবেন। শুধু ব্যাটারি প্যাকই বাড়ানো হয়নি। চার্জিং পাওয়ারও আগের থেকে ভাল করা হয়েছে।

নতুন Nexon EV 45kWh-র ব্যাটারি মাত্র 48 মিনিটে 10 থেকে 80 শতাংশ চার্জ হয়ে যায়। আগের মডেলে এটাই প্রায় 56 মিনিট সময় নিত। তবে বড় ব্যাটারির কারণে এসইউভির ওজনও কিছুটা বেড়েছে। 

Nexon.ev 45 এর দাম:

13,99,000 টাকা(এক্স-শোরুম) থেকে দাম শুরু। রেড-ডার্ক এডিশন ভেরিয়েন্টের দাম 17,19,000 টাকা(এক্স-শোরুম)।

উন্নত ফিচার্স:

কোম্পানি এতে আরও নতুন কিছু ফিচারও এনেছে। নেক্সন ইলেকট্রিক-এ, সামনের দিকে প্যানোরামিক সানরুফ এবং ফ্রঙ্ক(বনেটে স্টোরেজ স্পেস) পাবেন। ভেন্টিলেটেড ফ্রন্ট সিট, ভেহিকেল টু ভেহিকেল (V2V), ভেহিকেল টু লোড (V2L) এবং 7.2kw AC ফাস্ট চার্জার পাবেন। ভেরিয়েন্ট হিসাবে এগুলো নির্ভর করছে।

নেক্সন ইভি রেড ডার্ক:

গাড়ির কোম্পানিগুলি আজকাল এমনিও কালো রঙটা এক্সক্লুসিভ রাখছে। ডার্ক এডিশন করে বিক্রি করছে।

নেক্সন রেড ডার্ক এডিশনের দাম 17.19 লক্ষ টাকা(এক্স-শোরুম)। এটি Empowered Plus ভেরিয়েন্টের উপর ভিত্তি করে তৈরি। তবে লুক্সের কারণে এটার দাম তার থেকে প্রায় 20,000 টাকা বেশি।

ম্যাট-ব্ল্যাক ফিনিশ বডি রয়েছে। 16 ইঞ্চি গ্লস ব্ল্যাক অ্যালয় হুইল স্ট্যান্ডার্ড হিসাবে থাকছে। কেবিনে 'রেড ডার্ক' থিম আছে। প্যানোরামিক সানরুফও রয়েছে।

Advertisement

Nexon EV আগের মত 35kWh এবং 40.5kWh ব্যাটারি প্যাকেও পাবেন। দাম 12.49 লক্ষ এবং 14.59 লক্ষ টাকা থেকে শুরু(এক্স-শোরুম)।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement