Advertisement

Twitter India-র প্রচুর কর্মী ছাঁটাই, পাঠানো হচ্ছে তিন ধরনের মেল

Twitter India: আশঙ্কাই সত্যি হচ্ছে। মালিকানা বদলের পরে কর্মী ছাঁটাই শুরু হয়েছে ট্যুইটারে। শুক্রবার কোম্পানির পক্ষ থেকে তিন ধরনের লে-অফ ইমেল পাঠানো হয়েছে। বলা হচ্ছে, ভারতের পুরো টিমকে বরখাস্ত করেছে ট্যুইটার। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে সোমবার টুইটারের অফিস খুলবে।

ইলন মাস্ক।
Aajtak Bangla
  • দিল্লি ,
  • 04 Nov 2022,
  • अपडेटेड 8:06 AM IST
  • Twitter India-র প্রচুর কর্মী ছাঁটাই
  • পাঠানো হচ্ছে তিন ধরনের মেল
  • জানুন বিস্তারিত তথ্য

Twitter India: আশঙ্কাই সত্যি হচ্ছে। মালিকানা বদলের পরে কর্মী ছাঁটাই শুরু হয়েছে ট্যুইটারে। শুক্রবার কোম্পানির পক্ষ থেকে তিন ধরনের লে-অফ ইমেল পাঠানো হয়েছে। বলা হচ্ছে, ভারতের পুরো টিমকে বরখাস্ত করেছে ট্যুইটার। কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে সোমবার টুইটারের অফিস খুলবে। ৩.৬৪ লক্ষ কোটি টাকায় টুইটার কেনার পরে ইলন মাস্ক একের পর এক সিদ্ধান্ত নিয়ে চলেছেন। প্রথমে সিইও পরাগ আগরওয়াল এবং নীতি প্রধান এবং সিনিয়র অ্যাডভোকেট বিজয়া গাড্ডে সহ শীর্ষ আধিকারিকদের বরখাস্ত করা হয়েছিল। তারপর থেকে টুইটারে ব্যাপক ছাটাইয়ের গুজব ছড়িয়ে পড়ে। দাবি করা হয় কোম্পানির ২৫ শতাংশ থেকে ৭৫ শতাংশের মধ্যে কর্মচারীকে বরখাস্ত করা হতে পারে।  

মাস্ক টুইটারের প্রায় অর্ধেক কর্মী অর্থাৎ প্রায় ৩৭০০ কর্মী ছাঁটাই করার পরিকল্পনা নিয়ে কাজ শুরু করেছেন। শুক্রবার, কর্মচারীরা কোম্পানিতে কাজের বিষয় নিয়ে ইমেল পেতে শুরু করেছেন। টুইটার এখন হাজার হাজার কর্মী ছাঁটাই করতে চলেছে। বলা হচ্ছে যে টুইটার মার্কেটিং, সেলস এবং কনটেন্টের অপারেশনের মতো ভারতে পুরো দলকে বরখাস্ত করেছে। এই ছাটাই সম্পর্কে আজ তককে টুইটার ইন্ডিয়া সূত্রে বলা হয়েছে যে কোম্পানি মার্কেটিং, সেলস, কনটেন্ট এবং এডিটরিয়ালের গোটা টিমকে বরখাস্ত করেছে। যাঁদের ছাঁটাই করা হয়েছে তাঁরা এখন এই খবর জনসমক্ষে প্রকাশ করছে। টুইটার এবং লিঙ্কডইন চাকরি হারানো কর্মীরা গোটা বিষয়টি খুলে বলেছেন। 

আজ তক জানতে পেরেছে এখন পর্যন্ত টুইটারের কর্মীরা তিন ধরনের ইমেল পাচ্ছেন। একটি ইমেল যাঁদের চাকরি রয়েছে, তাঁদের জন্য। আরেকটি মেল যাঁরা চাকরি হারিয়েছেন তাঁদের জন্য। তৃতীয় মেলটি চাকরি নিয়ে টানাপোড়েন রয়েছে, এমন কর্মীদের সতর্ক করা হয়েছে। 

Advertisement
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement