Advertisement

ইউটিলিটি

সাড়ে চারশোরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করছে SBI! আবেদন করুন আজই

সুদীপ দে
  • 27 Dec 2020,
  • Updated 10:53 AM IST
  • 1/10

বিভিন্ন স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার নিয়োগ করছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (SBI)। পৃথক সাতটি বিজ্ঞপ্তির মাধ্যমে ৪৫২টি শুন্যপদে স্পেশ্যালিস্ট ক্যাডার অফিসার নিয়োগ করছে SBI। চলুন জেনে নিন এই নিয়োগ সম্পর্কে খুঁটিনাটি তথ্য আর ঘরে বসেই আবেদন করুন অনলাইনে...

  • 2/10

প্রথম বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 14/2020-21): মোট শূন্যপদের সংখ্যা ৩৮টি, এর মধ্যে মার্কেটিং ম্যানেজার (এমএমজি-থ্রি) পদে ১২টি, ডেপুটি মার্কেটিং ম্যানেজার (এএমজি-টু) ২৬টি আসন রয়েছে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, রেগুলার কোর্সে এমবিএ অথবা পিজিডিএম হওয়া চাই। আবেদনকারীর বয়স মার্কেটিং ম্যানেজার পদে ৪০ বছর এবং ডেপুটি মার্কেটিং ম্যানেজার পদে ৩৫ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 3/10

দ্বিতীয় বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 27/2020-21): ক্রেডিট প্রসিডিয়র ম্যানেজার পদে মোট আসন সংখ্যা ২টি। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, রেগুলার কোর্সে এমবিএ, পিজিডিএম, পিজিডিবিএ, সিএ, সিএফএ অথবা এফআরএম হওয়া চাই। আবেদনকারীর বয়স ২৫ বছর থেকে ৩৫ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 4/10

তৃতীয় বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 28/2020-21): মোট শূন্যপদের সংখ্যা ২৩৬টি, এর মধ্যে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (সিস্টেমস) জেএমজিএস-ওয়ান পদে ১৮৩টি, ডেপুটি ম্যানেজার (সিস্টেমস) এমএমজিএস-টু hos ১৭টি, আইজি সিকিউরিটি এক্সপার্ট (এমএমজিএস-থ্রি) পদে ১৫টি, প্রোজেক্ট ম্যানেজার (এমএমজিএস-থ্রি) পদে ১৪টি, অ্যাপ্লিকেশন আর্কিটেক্ট (এমএমজিএস-থ্রি) পদে ৫টি, টেকনিক্যাল লিড (এমএমজিএস-থ্রি) পদে ২টি আসন রয়েছে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, ইঞ্জিনিয়ারিং অথবা রেগুলার কোর্সে এমসিএ অথবা এমএসসি (আইটি), এমএসসি (কম্পিউটার সায়েন্স) হওয়া চাই। আবেদনকারীর বয়স এএম (এস) পদের ক্ষেত্রে ৩০ বছরের মধ্যে, ডিএম (এস) পদের জন্য ৩৫ বছরের মধ্যে এবং বাকি পদগুলির ক্ষেত্রে ৩৮ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 5/10

চতুর্থ বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 29/2020-21): মোট শূন্যপদের সংখ্যা ১০০টি, এর মধ্যে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার সিকিউরিটি অ্যানালিস্ট (জেএমজিএস-ওয়ান) পদে ৪০টি, ডেপুটি ম্যানেজার সিস্টেমস (এমএমজিএস-টু) পদে ৬০টি আসন রয়েছে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, বিই অথবা বিটেক, এমসিএ অথবা এমএসসি হওয়া চাই। আবেদনকারীর বয়স ৪৫ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 6/10

পঞ্চম বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 30/2020-21): মোট শূন্যপদের সংখ্যা ৩২টি, এর মধ্যে সিকিউরিটি স্পেশ্যালিস্ট ম্যানেজার (এমএমজিএস-থ্রি) পদে ১২টি, নেটওয়ার্ক রুটিং অ্যান্ড সুইচিং স্পেশ্যালিস্ট ম্যানেজার (এমএমজিএস-থ্রি) পদে ৬০টি আসন রয়েছে। আবেদনকারীকে স্নাতকোত্তর হতে হবে। আবেদনকারীর বয়স বছর থেকে ৩৫ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 7/10

ষষ্ঠ বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 31/2020-21): ইন্টার্নাল অডিট ডেপুটি ম্যানেজার (এমএমজিএস-টু) পদে মোট শূন্যপদের সংখ্যা ২৮টি। আবেদনকারীকে সিএ হতে হবে। আবেদনকারীর বয়স ২১ বছর থেকে ৩৫ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 8/10

সপ্তম বিজ্ঞপ্তি (বিজ্ঞপ্তি নম্বর 32/2020-21): ফায়ার ইঞ্জিনিয়ার (জেএমজিএস-ওয়ান) পদে মোট শূন্যপদের সংখ্যা ১৬টি। আবেদনকারীকে বিই অথবা বিটেক বা বিএসসি হতে হবে। আবেদনকারীর বয়স ৪০ বছরের মধ্যে হওয়া চাই। এর সঙ্গে সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 9/10

প্রথমে আবেদনপত্র বাছাই, তার পর অনলাইনে লিখিত পরীক্ষা, ইন্টারাকশন, ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। কল লেটার পাঠানো হবে ই-মেলে, ওয়েবসাইটেও আপলোড করা হবে। আবেদনপত্র বাছাই করে কল লেটার পাঠানোর বিষয়টি ঠিক করবে ব্যাঙ্কের শর্টলিস্টিং কমিটি।

  • 10/10

অ্যাপ্লিকেশন ফি এবং ইন্টমেশন চার্জ বাবদ মোট ৭৫০ টাকা দিতে হবে। তবে তফশিলি ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের এই ফি দিতে হবে না। অনলাইনে ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড অথবা ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে ফি জমা দেওয়া যাবে। অনলাইনে রেজিস্টার করতে হবে https://bank.sbi/careers অথবা https://www.sbi.co.in/careers ওয়েবসাইটের মাধ্যমে। আবেদন জানাতে হবে ১১ জানুয়ারি, ২০২১-এর মধ্যে। বিস্তারিত তথ্য জানতে ক্লিক করুন অফিসিয়াল ওয়েবসাইট https://www.sbi.co.in/-এ।

Advertisement
Advertisement