Advertisement

Axis Bank Hikes Fixed Deposit Interest Rates: ফিক্সড ডিপোজিট নিয়ে বিরাট আপডেট, সুদের হার হু হু করে বাড়ল; ২ বছরে বাম্পার রিটার্ন

৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদের এফডি-তে ৩.৫০ শতাংশ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। ২ বছর থেকে ৩০ মাসের FD-তে সর্বোচ্চ ৭.২০ শতাংশ হারে সুদ দিচ্ছে।

ফিক্সড ডিপোজিটে সুদ বাড়াল অ্যাক্সিস ব্যাঙ্ক
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 22 Apr 2023,
  • अपडेटेड 1:42 PM IST
  • ৫ বেসিস পয়েন্ট সুদ বেড়েছে
  • প্রবীণ নাগরিকরা বেশি সুদ পাবেন

গ্রাহকদের সুখবর দিয়ে ফিক্সড ডিপোজিটে সুদের হার (Fixed Deposit Interest Rates) বাড়াল অ্যাক্সিস ব্যাঙ্ক (Axis Bank)। বিভিন্ন মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার (Axis Bank FD Rates) ৫ বেসিস পয়েন্ট (বিপিএস) বাড়িয়েছে। ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত মেয়াদের এফডি-তে ৩.৫০ শতাংশ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। ২ বছর থেকে ৩০ মাসের FD-তে সর্বোচ্চ ৭.২০ শতাংশ হারে সুদ দিচ্ছে। একই সময়ে, প্রবীণ নাগরিকরা এই সময়ের FD-তে ৭.৯৫ শতাংশ হারে সুদ পাবেন। অ্যাক্সিস ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুসারে, নতুন এফডি রেট ২১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে।

কত সুদ পাবেন?

ব্যাঙ্ক ৭ দিন থেকে ৪৫ দিনের মেয়াদের FD-এর জন্য ৩.৫০ শতাংশ হারে সুদ দেবে। ৪৬ দিন থেকে ৬০ দিনের এফডি-তে ৪ শতাংশ হারে সুদ দিচ্ছে। ৬১ দিন থেকে তিন মাস পর্যন্ত আমানতের উপর সুদ মিলছে ৪.৫০ শতাংশ হারে। তিন মাস থেকে ছয় মাসের এফডিতে সুদ দিচ্ছে ৪.৭৫ শতাংশ হারে। ছয় থেকে নয় মাসের মধ্যে FD-র সুদ ৫.৭৫ শতাংশ। আর নয় থেকে এক বছরের এফডি-তে ৬ শতাংশ হারে সুদ পাওয়া যাবে।

আরও পড়ুন: Highest Bank FD Rates for 2 Years: এই ৬ ব্যাঙ্ক খুব অল্পদিনের FD-তে দিচ্ছে বাম্পার সুদ, বিনিয়োগ করলেই মালামাল

১০ বছরের FD-এর উপর সুদ

ব্যাঙ্ক এক বছর থেকে এক বছর ২৪ দিনের মেয়াদের এফডি-র উপর সুদের হার ৫ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। এর পরে সুদের হার বেড়ে হয়েছে ৬.৮০ শতাংশ। এক বছর ২৫ দিন থেকে ১৩ মাসের মেয়াদের আমানতের উপর সদ মিলবে ৭.১০ শতাংশ হারে। ১৩ মাস এবং দুই বছরের মধ্যে মেয়াদের এফডি-র সুদ মিলবে ৭.১৫ শতাংশ হারে। দুই বছর এবং ৩০ মাসের সুদ মিলবে ৭.২০ শতাংশ। ৩০ মাস থেকে ১০ বছরের মেয়াদের এফডি-তে সুদ পাওয়া যাবে ৭ শতাংশ হারে।

Advertisement

আপনি এত টাকা থেকে বিনিয়োগ শুরু করতে পারেন

অ্যাক্সিস ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিট স্কিমে বিনিয়োগ করতে আপনাকে কমপক্ষে ৫০০০ টাকা জমা করতে হবে। আপনি এই কাজটি অনলাইনে করতে পারেন। প্রবীণ নাগরিকরা সুদ বেশি পাবেন। গত কয়েক মাসে আরও কয়েকটি ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement