Advertisement

Bank Of Baroda Tiranga Fixed Deposits Scheme: এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে টাকা রাখুন, মিলবে ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ

আপনি যদি ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) স্কিমে বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তাহলে ব্যাঙ্ক অফ বরোদার (BOB) স্কিম 'বরোদা তিরঙ্গা ডিপোজিট স্কিম' (Baroda Tiranga Deposit Scheme) বেছে নিতে পারেন। এই স্কিমটি ২০২০ সালের ১৫ অগাস্ট চালু করা হয়েছিল।

বরোদা তিরঙ্গা ডিপোজিট স্কিম
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 15 Jan 2023,
  • अपडेटेड 12:40 PM IST
  • ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ পাওয়া যাবে
  • প্রবীণ নাগরিকরা অতিরিক্ত ০.৫০ শতাংশ সুদ পাবেন

আপনি যদি ফিক্সড ডিপোজিট (Fixed Deposit) স্কিমে বিনিয়োগ করার পরিকল্পনা করেন, তাহলে ব্যাঙ্ক অফ বরোদার (BOB) স্কিম 'বরোদা তিরঙ্গা ডিপোজিট স্কিম' (Baroda Tiranga Deposit Scheme) বেছে নিতে পারেন। এই স্কিমটি ২০২০ সালের ১৫ অগাস্ট চালু করা হয়েছিল। এই স্কিমে বিনিয়োগে আপনি সাত শতাংশের বেশি সুদ পেতে পারেন। ব্যাঙ্ক জানিয়েছে, এই স্কিমের অধীনে জমা করা আমানতের উপর ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ পাওয়া যাবে। ডিসেম্বরে ব্যাঙ্ক অফ বরোদা বিভিন্ন মেয়াদের আমানতের সুদের হার বাড়িয়েছিল। বর্তমান হার ২০২০ সলের ২৬ ডিসেম্বর থেকে ২ কোটি টাকার নীচে জমার জন্য প্রযোজ্য। 'বরোদা তিরঙ্গা ডিপোজিট স্কিম'-র অধীনে জমা করা টাকার উপর ন্যূনতম ৬.৭৫ শতাংশ সুদ দেওয়া হবে। একই সঙ্গে প্রবীণ নাগরিকরা অতিরিক্ত ০.৫০ শতাংশ সুদ পাবেন।

বিনিয়োগের মেয়াদের বিকল্প

'বরোদা তিরঙ্গা ডিপোজিট' স্কিমে দুই মেয়াদের জন্য বিনিয়োগের বিকল্প রয়েছে। প্রথমে আপনি ৪৪৪ দিনের জন্য বিনিয়োগ করতে পারেন এবং দ্বিতীয়ত আপনি ৫৫৫ দিনের জন্যও বিনিয়োগ করতে পারেন। উভয় বিনিয়োগে সুদের হার একই।

আরও পড়ুন: PM Kisan Samman Nidhi Yojana Update: PM Kisan যোজনার টাকা কবে ঢুকবে, আরও কি দেরি হবে?

ব্যাঙ্ক অফ বরোদার গ্রাহকরা মোবাইলের মাধ্যমে বব ওয়ার্ল্ড ব্যবহার করে অনলাইনে ফিক্সড ডিপোজিট (FD) খুলতে পারেন। ২ কোটি টাকার নীচে খুচরে আমানতের জন্য সুদের হার প্রযোজ্য। 'বরোদা তিরঙ্গা ডিপোজিট স্কিম'-র অধীনে একটি অ্যাকাউন্ট খুলতে নিকটতম ব্যাঙ্ক অফ বরোদা শাখায় গিয়ে আরও বিশদ বিবরণ পেতে পারেন।

সুদের হার

এই যোজনায় আমানতকারীদের ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হয়। যার মধ্যে প্রবীণ নাগরিকদের জন্য ০.৫০ শতাংশ এবং নন-কলয়েবল আমানতের জন্য ০.২৫ শতাংশ সুদ বেশি রয়েছে।

Advertisement

অন্যান্য এফডি-তে সুদের হার

এগুলি ছাড়াও, ব্যাঙ্ক ৭ দিন থেকে ৪৫ দিনের মধ্যে পূর্ণ হওয়া এফডি-তে ৩ শতাংশ হারে সুদ দিচ্ছে। ১ বছর থেকে ৩ বছরের মধ্যে আমানতে সুদ দিচ্ছে ৬.৭৫ শতাংশ হারে। আর ২ বছর বা তার বেশি মেয়াদের আমানতের উপর সুদের হার ৫.৪৫ শতাংশ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement