Advertisement

Car Insurance Tips: গাড়ির বিমা করার আগে এই ৪ বিষয় মাথায় রাখুন, বর্ষায় বাঁচবে টাকা

Car Insurance Tips: বর্ষাকালে রাস্তার গর্তে জল জমে থাকে। এ কারণে যানবাহনে জল ঢুকে ইঞ্জিন নষ্ট হয়ে যায়। এই অ্যাড-অন কভারগুলির মাধ্যমে, আপনি ইঞ্জিন থেকে গাড়ির উইন্ডশিল্ডের ক্ষতিতেও ক্ষতিপূরণ পেতে পারেন। বর্ষায় গাড়ির বিমায় আপনি কোন অ্যাড-অন কভারেজ পেতে পারেন, জেনে নিন...

এই অ্যাড-অন কভারগুলির মাধ্যমে, আপনি ইঞ্জিন থেকে গাড়ির উইন্ডশিল্ডের ক্ষতিতেও ক্ষতিপূরণ পেতে পারেন।
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 07 Jun 2023,
  • अपडेटेड 9:10 PM IST
  • বর্ষাকালে রাস্তার গর্তে জল জমে থাকে। এ কারণে যানবাহনে জল ঢুকে ইঞ্জিন নষ্ট হয়ে যায়।
  • এই অ্যাড-অন কভারগুলির মাধ্যমে, আপনি ইঞ্জিন থেকে গাড়ির উইন্ডশিল্ডের ক্ষতিতেও ক্ষতিপূরণ পেতে পারেন।

Car Insurance Tips: ভারতে কয়েক দিনের মধ্যে বর্ষা শুরু হবে। বৃষ্টি শুরু হলেই রাস্তায় গর্তের কারণে নানা ধরনের দুর্ঘটনা ঘটে। এই কারণে বর্ষায় যানবাহনের ব্যাপক ক্ষতি হয়। তাই, নিয়মিত গাড়ি বিমা পলিসি বর্ষাজনিত ক্ষতি থেকে সম্পূর্ণরূপে পলিসিধারীকে রক্ষা করতে সক্ষম হয় না। এমন পরিস্থিতিতে বিশেষজ্ঞরা গাড়ির মালিকদের অ্যাড অন কভার নেওয়ার পরামর্শ দেন। এই অ্যাড-অন কভারগুলির মাধ্যমে, আপনি ইঞ্জিন থেকে গাড়ির উইন্ডশিল্ডের ক্ষতিতেও ক্ষতিপূরণ পেতে পারেন। বর্ষায় গাড়ির বিমায় আপনি কোন অ্যাড-অন কভারেজ পেতে পারেন, জেনে নিন...

বর্ষাকালে রাস্তার গর্তে জল জমে থাকে। এ কারণে যানবাহনে জল ঢুকে ইঞ্জিন নষ্ট হয়ে যায়। ইঞ্জিনগুলি একটি গাড়ির সবচেয়ে ব্যয়বহুল অংশগুলির মধ্যে একটি। এতে আপনার হাজার হাজার টাকার ক্ষতি হতে পারে। এটি এড়াতে, আপনি বর্ষা মৌসুমে বিশেষ অ্যাড অন কভার নিতে পারেন। এই প্রতিবেদনে গাড়ির বিমার অ্যাড অন কভারেজ সম্পর্কে তথ্য জেনে নিন যার মাধ্যমে আপনি হাজার হাজার টাকা বাঁচাতে পারেন।

ঐচ্ছিক গাড়ি বিমা কভার যোগ করুন, আপনি আপনার সুবিধা এবং প্রয়োজন অনুসারে এই অ্যাড অন কভারগুলি বেছে নিতে পারেন। এটি বর্ষাকালে আপনার যানবাহনকে বর্ধিত নিরাপত্তার সুবিধা দেবে। আপনি যদি বৃষ্টির কথা মাথায় রেখে অ্যাড অন কভার নেওয়ার কথা ভাবছেন, তাহলে ইঞ্জিন সুরক্ষা কভার নেওয়া খুবই গুরুত্বপূর্ণ। বর্ষাকালে প্রায়ই গাড়ির ইঞ্জিনে জল ঢুকে যায়। এই ক্ষেত্রে এটি নষ্ট হয়ে যায়। ইঞ্জিন তৈরি বা প্রতিস্থাপন করতে আপনাকে প্রচুর অর্থ ব্যয় করতে হবে। এক্ষেত্রে ইঞ্জিনের অ্যাড অন কভারের মাধ্যমে আপনি হাজার হাজার টাকা বাঁচাতে পারবেন। এছাড়াও, আপনি রাস্তায় সাহায্য করার জন্য একটি কভারও নিতে পারেন।

বর্ষাকালে প্রায়ই ট্রাফিক জ্যামে বা শুনসান রাস্তায় জমা জলে গাড়ি বিকল হয়ে যেতে পারে। অনেক জলাবদ্ধতার এমন পরিস্থিতিতে, আপনি এই বিমার মাধ্যমে রাস্তার পাশে ২৪x৭ সহায়তা পাবেন। এছাড়াও, আপনি বর্ষায় কোনও ক্ষতির ক্ষেত্রে জিরো-ডেপ্রিসিয়েশন কভারও পেতে পারেন। এছাড়াও, আপনি ইঞ্জিন তেল, কুল্যান্ট, ব্রেক অয়েলের জন্য খরচের জন্য অ্যাড অন কভারেজ কিনতে পারেন। এই সমস্ত কভারের মাধ্যমে, কেউ বর্ষায় তার গাড়ির ক্ষতিতে হওয়া অতিরিক্ত ব্যয় এড়াতে পারেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement