Advertisement

Heritage Foods Share Price: ভোটে জিতেই মাত্র ৫ দিনে ৭৮০ কোটি মুনাফা চন্দ্রবাবু নাইডুর পরিবারের

চন্দ্রবাবু নাইডুকে বেশিরভাগ মানুষ TDP-র প্রধান হিসাবেই চেনেন। কিন্তু অনেকেই জানেন না, তাঁর বিরাট ব্যবসার কথা। তাঁর সংস্থার নাম হেরিটেজ ফুডস লিমিটেড।

নাইডুর জয়ে শেয়ারে ঝড়! মাত্র ৫ দিনে ৭৮৫ কোটি টাকা মুনাফা পরিবারের।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Jun 2024,
  • अपडेटेड 11:41 AM IST
  • চন্দ্রবাবু নাইডুকে বেশিরভাগ মানুষ TDP-র প্রধান হিসাবেই চেনেন।
  • কিন্তু অনেকেই জানেন না, তাঁর বিরাট ব্যবসার কথা।
  • তাঁর সংস্থার নাম হেরিটেজ ফুডস লিমিটেড।

Heritage Foods Share Price: দেশের লোকসভা ভোটে মালিকের দুর্দান্ত জয়। কেন্দ্রে জোট সরকার গঠনে অন্যতম ভূমিকা নেবে তাঁর দল। এমন মালিকের কোম্পানির শেয়ারের দাম যে হু-হু করে বাড়বে, সেটাই স্বাভাবিক। আর হলও সেটাই। চন্দ্রবাবু নাইডুকে বেশিরভাগ মানুষ TDP-র প্রধান হিসাবেই চেনেন। কিন্তু অনেকেই জানেন না, তাঁর বিরাট ব্যবসার কথা। তাঁর সংস্থার নাম হেরিটেজ ফুডস লিমিটেড। চন্দ্রবাবুর ভোটে ভাল ফলাফলের পরেই গত ৫ দিনে এই সংস্থার শেয়ারের চাহিদা বেড়ে গিয়েছে। বেড়েছে শেয়ার দর। পাল্লা দিয়ে প্রায় ৭৮৫ কোটি টাকা বেড়েছে নাইডু পরিবারের হোল্ডে থাকা শেয়ারের দর। 

চন্দ্রবাবু নাইডু ১৯৯২ সালে এই কোম্পানির প্রতিষ্ঠা করেছিলেন। হেরিটেজ ফুডসের তিনটি ভাগ - ডেয়ারি, রিটেল এবং কৃষিপণ্য। কোম্পানির এক্সচেঞ্জ ফাইলিং অনুযায়ী, চন্দ্রবাবু নাইডুর ছেলে নারা লোকেশ হেরিটেজ ফুডসের অন্যতম প্রোমোটার।

হেরিটেড ফুডসের স্টক গত ৫ দিনে বিনিয়োগকারীদের ৫৫.৭৯ শতাংশ রিটার্ন দিয়েছে। গত এক মাসে এই শেয়ার ১০১ শতাংশেরও বেশি বেড়েছে।

হেরিটেজ ফুডসের শেয়ার দর

গত ৫ দিন একটানা আপার সার্কিটে ছিল এই শেয়ার। শুক্রবার হেরিটেজ ফুডসের শেয়ার ১০ শতাংশ বেড়ে ৬৬১.২৫ টাকায় ক্লোজ হয়েছে। এটি গত ৫২ সপ্তাহের সর্বোচ্চ। ৫২ সপ্তাহের সর্বনিম্ন ২০৬.৬০ টাকা। কোম্পানির মোট মার্কেট ক্যাপ ৩,৯৫৬ কোটি টাকা।

BSE-র শেয়ারহোল্ডিং অনুসারে, এই কোম্পানিতে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চন্দ্রবাবু নাইডুর পরিবারের মোট অংশীদারিত্ব ৩৫.৭১%, বা ৩,৩১,৩৬,০০৫টি শেয়ার। গত ৫ দিনে শেয়ার প্রতি ২৩৭ টাকা বেড়েছে। মোট মুনাফা হয়েছে ৭৮৫ কোটি টাকা।

নাইডুর ছেলে নারা লোকেশের কাছে, ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত প্রায় ১০.৮২% শেয়ার রয়েছে। ভুবনেশ্বরী নারা এবং দেবাংশ নারার কাছে যথাক্রমে ২৪.৩৭ শতাংশ এবং ০.০৬ শতাংশ শেয়ার রয়েছে। হেরিটেজ ফুডস-এ নারা ব্রাহ্মণী বাহুর ০.৪৬% শেয়ার রয়েছে।

Advertisement

দ্রষ্টব্য- কোনও শেয়ারে বিনিয়োগ করার আগে, অনুগ্রহ করে আপনার বাজার বিশেষজ্ঞের পরামর্শ নিন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement