Advertisement

Crorepati Formula: এই ফর্মুলা মানলে অল্প আয়েও সহজেই কোটিপতি হওয়া সম্ভব, দেখুন

Crorepati Formula: একটি নির্দিষ্ট পরিকল্পনা করে এবং সময়ের সাথে বিনিয়োগ করে, আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। এরকম একটি সূত্র হল ১৫X১৫X১৫ যার অধীনে আপনাকে ১৫ বছরের জন্য যে কোনও মিউচুয়াল ফান্ডে প্রতি মাসে ১৫,০০০ টাকা বিনিয়োগ করতে হবে।

এই ফরমুলা মানলে অল্প আয়েও সহজেই কোটিপতি হওয়া সম্ভব, দেখুন
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 22 Aug 2024,
  • अपडेटेड 10:54 AM IST

Crorepati Formula: দ্রুত কোটিপতি হতে কে না চায়? যত তাড়াতাড়ি সম্ভব কোটিপতি হতে যদি আপনিও চান, তাহলে আজ আমরা আপনাকে একটি দুর্দান্ত ফর্মুলা জানিয়ে দিচ্ছি। এটি এমন একটি পদ্ধতি যেখানে আপনাকে কোনও ধরনের ব্যবসা করতে হবে না। আপনাকে শুধু একটি নির্দিষ্ট স্কিমের অধীনে বিনিয়োগ করতে হবে। এর পরে আপনার টাকা বড় টাকা উপার্জন শুরু হবে।

আমরা সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (SIP) সম্পর্কে কথা বলছি, যেখানে মুনাফা আপনার বিনিয়োগের পরিমাণের সমান হতে পারে। SIP-এর মাধ্যমে, আপনি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে বিপুল পরিমাণ অর্থ জমা করতে পারবেন। মিউচুয়াল ফান্ডে স্মল ক্যাপ, মিড ক্যাপ এবং লার্জ ক্যাপে বিনিয়োগ করা যেতে পারে। ধরুন আপনি যদি লার্জ ক্যাপে বিনিয়োগ করেন, তাহলে বার্ষিক সুদের হার ১২ থেকে ১৫ শতাংশ বা তারও বেশি হতে পারে। একই সময়ে চক্রবৃদ্ধি সুদের কারণে অর্থও দ্রুত বৃদ্ধি পায়। শুধুমাত্র একটি নির্দিষ্ট উপায়ে বিনিয়োগ করে একটি ভাল পরিমাণ উপার্জন করা যেতে পারে। 

এই সূত্রটি আপনাকে কোটিপতি করে তুলবে 
একটি নির্দিষ্ট পরিকল্পনা করে এবং সময়ের সাথে বিনিয়োগ করে, আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। এরকম একটি সূত্র হল ১৫X১৫X১৫ যার অধীনে আপনাকে ১৫ বছরের জন্য যে কোনও মিউচুয়াল ফান্ডে প্রতি মাসে ১৫,০০০ টাকা বিনিয়োগ করতে হবে। যদি এই সময়ের মধ্যে ১৫ শতাংশ বার্ষিক রিটার্ন পাওয়া যায়, তাহলে ১৫ বছর পর এই পরিমাণ কোটি টাকা হয়ে যাবে। SIP এর মাধ্যমে ১৫ শতাংশ বার্ষিক রিটার্ন পাওয়া কোন বড় ব্যাপার নয়।

কোটি টাকা কামাই কিভাবে? 
আপনি যদি ১৫X১৫X১৫ এর সূত্রটি গ্রহণ করে SIP-এ বিনিয়োগ করেন, তাহলে প্রতি মাসে ১৫,০০০ টাকা হারে, ১৫ বছরে মোট বিনিয়োগ হবে ২৭,০০,০০০ টাকা৷ এখন যদি এই পরিমাণে বার্ষিক ১৫ শতাংশ সুদ যোগ করা হয়, তাহলে ১৫ বছরে মোট পরিমাণ হবে ৭৪,৫২,৯৪৬ টাকা। এইভাবে, বিনিয়োগের পরিমাণ এবং সুদের পরিমাণ ১৫ বছরে ১,০১,৫২,৯৪৬ টাকা হবে৷ মনে রাখতে হবে সুদ যেমন বাড়তে পারে তেমনি কমতেও পারে। 

Advertisement

রিটার্ন সম্পর্কে এই জানুন
মিউচুয়াল ফান্ডে রিটার্নের কোনও গ্যারান্টি নেই। মিউচুয়াল ফান্ডে বিনিয়োগকারীরা দীর্ঘ মেয়াদে ১৫ থেকে ২০ শতাংশ রিটার্ন পেতে পারেন। যাইহোক, বিশেষজ্ঞরা গড় রিটার্ন ১২ থেকে ১৫ শতাংশ বলে মনে করেন। এই অনুসারে, আপনি যদি ১৫X১৫X১৫ ফর্মুলা অনুসরণ করেন তবে আপনিও কোটিপতি হতে পারেন, তবে আপনার সঠিক তহবিল নির্বাচন করা উচিত।

(সতর্কতা- স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে অবশ্যই একজন আর্থিক উপদেষ্টার সাহায্য নিন।)


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement