Advertisement

Fixed Deposit Interest Rates: মাত্র ৫৫৫ দিনের বিনিয়োগে মালামাল, এই ব্যাঙ্ক দিচ্ছে বাম্পার সুদ

ব্যাঙ্ক ৫৫৫ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৭.২৫ শতাংশ হারে সুদের গ্যারান্টি দিচ্ছে। একই সঙ্গে দুই বছরের বেশি এবং তিন বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটের উপর ৬.৫০ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

ফিক্সড ডিপোজিটের সুদ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 07 May 2023,
  • अपडेटेड 12:27 PM IST
  • ৫৫৫ দিনের FD-তে বাম্পার সুদ
  • ৭.২৫ শতাংশ হারে সুদের গ্যারান্টি দিচ্ছে

ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়িয়েছে ধনলক্ষ্মী ব্যাঙ্ক (Dhanlaxmi Bank)। ব্যাঙ্ক ২ কোটি টাকার কম ফিক্সড ডিপোজিটে (Fixed Deposit) সুদের হার বাড়িয়েছে। ব্যাঙ্ক এখন ৩.২৫ শতাংশ থেকে ৬.৬০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে ৭ দিন থেকে ১০ বছর মেয়াদের ফিক্সড ডিপোজিটে। ধনলক্ষ্মী ব্যাঙ্ক এখন ৫৫৫ দিনের (১৮ মাস ৭ দিন) এফডি-তে সর্বোচ্চ ৭.২৫ শতাংশ সুদ দিচ্ছে। নতুন FD রেটগুলি ৩ মে থেকে কার্যকর হয়েছে।

ব্যাঙ্ক এখন ৭ থেকে ১৪ দিনের মধ্যে ফিক্সড ডিপোজিটের উপর ৩.২৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ১৫ থেকে ৪৫ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৫.৭৫ শতাংশ হারে সুদ দিচ্ছে। ৪৬ দিন থেকে ৯০ দিনের ফিক্সড ডিপোজিটের উপর সুদ মিলছে ৬ শতাংশ এবং ৯১ দিন থেকে ১৭৯ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৬.২৫ শতাংশ হারে সুদের পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: Kisan Vikas Patra Interest Rate: অল্প দিনেই ডাবল রিটার্ন, পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমে টাকা রাখুন

৫৫৫ দিনের FD-তে বাম্পার সুদ

ব্যাঙ্ক ১৮০ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৬.৫০ শতাংশ হারে সুদ দিচ্ছে। এক বছর এবং দুই বছরের ফিক্সড ডিপোজিটের উপর সুদ পাওয়া যাচ্ছে ৬.৭৫ শতাংশ হারে। এছাড়াও ব্যাঙ্ক ৫৫৫ দিনের ফিক্সড ডিপোজিটের উপর ৭.২৫ শতাংশ হারে সুদের গ্যারান্টি দিচ্ছে। একই সঙ্গে দুই বছরের বেশি এবং তিন বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটের উপর ৬.৫০ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

১১১১ দিনের FD-তে এত সুদ পাওয়া যাবে

৩ বছরের বেশি এবং ৫ বছর পর্যন্ত FD-তে ব্যাঙ্ক ৬.৬০ শতাংশ হারে সুদ দেবে ব্যাঙ্ক। ১১১১ দিনের FD-তে ৬.৬০ শতাংশ হারে সুদ দিচ্ছে। ধনলক্ষ্মী ব্যাঙ্ক বর্তমানে ৫ বছর এবং ১০ বছরেরও বেশি ফিক্সড ডিপোজিটের উপর ৬.৬০ শতাংশ হারে সুদ দিচ্ছে। ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ফিক্সড ডিপোজিটের উপর বার্ষিক ০.৫০ শতাংশ অতিরিক্ত সুদ অফার করছে। গত আর্থিক বছরে রিজার্ভ ব্যাঙ্ক ক্রমাগত রেপো রেট বাড়িয়েছিল। এর কারণে ব্যাঙ্কগুলিও তাদের এফডি-র সুদের হার বাড়িয়েছে। চলতি অর্থবছরে এখনও রেপো রেট বাড়ায়নি কেন্দ্রীয় ব্যাঙ্ক।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement