Advertisement

OLA রাইড আর ক্যানসেল করতে পারবেন না ড্রাইভার, নয়া ফিচার আনল Cab

ইচ্ছা করলেই আর OLA রাইড আর ক্যানসেল করতে পারবেন না ড্রাইভার, নয়া ফিচার আনল Cab কোম্পানি। তাঁদের আশা রাইডার ও ড্রাইভারের মধ্যে সমস্যাও মিটবে। রাইডারদের আশঙ্কা রাইড অ্যাকসেপ্টই করবে না কর্তৃপক্ষ।

Ola-তে এই নতুন ফিচারOla-তে এই নতুন ফিচার
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 24 Dec 2021,
  • अपडेटेड 9:23 PM IST
  • ওলা-ক্যাব রাইড ক্যানসেল করতে পারবেন না
  • নতুন সমস্যা দেখা দিয়েছে গ্রাহকদের
  • ওলা-র আশা ক্যানসেল সমস্যা মিটবে

এক জায়গা থেকে অন্য জায়গায় যাওয়ার জন্য অত্যন্ত জনপ্রিয় ব্যবস্থা OLA ক্যাব। ওলা ক্যাব-এর উপর যাতায়াতের জন্য যাঁরা নির্ভরশীল, তাঁদের এখন আর সমস্যায় পড়তে হবে না। কোম্পানি রাইডার্সদের জন্য ক্লিকে ক্যাব বুকিং এ ব্যবস্থা নিয়ে এসেছে নতুন ফিচারে। তারপর এখন ক্যাব চালকদের প্যাসেঞ্জারের সঙ্গে পেমেন্ট এবং লোকেশন এর বিষয়ে ঝামেলা করার সুযোগ থাকছে না। প্যাসেঞ্জার ওদের এক জায়গাতে দাঁড়িয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করা এবং বারবার ক্যাম্প করার ঝামেলা থেকে মুক্তি পাওয়া যাবে। তবে দেখা দিয়েছে নতুন সমস্যা।


OLA ক্যাব-এর চালকরা ক্যাশ পেমেন্ট এর ডিমান্ড করেন

যাঁরা OLA ব্যবহার করেন তাদের সবচেয়ে বড় অভিযোগ হলো ড্রাইভাররা বুকিংয়ের পর রাইড ক্যান্সেল করে দেন। এই বিষয়টি একটি সাধারণ ব্যাপার। ক্যাব বুক করার পর কোনও ড্রাইভার কোন লোকেশন, পেমেন্ট মোড বিষয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। অনেকবার এমন হয়েছে যে ড্রাইভার বলে দেওয়া লোকেশনে যেতে অস্বীকার করেন এবং রাইড ক্যান্সেল করে দেন। ক্যামেরা প্যাসেঞ্জার স্টেশন থেকে ক্যাশ পেমেন্ট করার জন্য জোরাজুরি করতে থাকেন।

আরও পড়ুন

প্যাসেঞ্জারকে দিতে হয় জরিমানা

এই ঝুটঝামেলা এবং ঝঞ্ঝাটের মধ্যে পড়ে অনেকবার বিনা কারণে প্যাসেঞ্জারদের সময় নষ্ট হয়। ড্রাইভার মানা করে দেওয়ার পর প্যাসেঞ্জারদের বারবার কেন ভোগ করতে হয়। অনেকবার প্যাসেঞ্জারদের রাইড ক্যানসেল করতে বাধ্য করতে হতে হয় এবং বিনা কারণে পেনাল্টিও দিতে হয়।

ওলা সিইও নিজেই এই সমস্যার কথা স্বীকার করেছেন

এখন OLA এর সমাধান বের করে নিয়ে এসেছে। OLA-র সিইও ভাবিশ অগ্রবাল নিজের বিষয়ে জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে লোকেশন এবং পেমেন্টের কারণে ড্রাইভারদের সঙ্গে প্যাসেঞ্জারদের গোলমাল লেগেই থাকে। রাইড ক্যান্সেল করার কারণে অনেক প্যাসেঞ্জার নির্দিষ্ট গন্তব্যে পৌঁছতে পারেননি। অগ্রবাল জানিয়েছেন, যে সাধারণ মানুষের কাছ থেকে পাওয়া অভিযোগ করতে কোম্পানি নতুন পদ্ধতি নিয়ে এসেছে।

OLA এই পরিবর্তন এনেছে

এখন প্যাসেঞ্জারকে রাইড বুক করার সময় ড্রাইভার এর কাছে রাইড একসেপ্ট করার আগেই ড্রপ লোকেশন এর তথ্য চলে যাবে। তাছাড়া ড্রাইভার আগেই জানতে পারবে প্যাসেঞ্জার ক্যাশ পেমেন্ট করবে না ডিজিটাল।

Advertisement

প্যাসেঞ্জার এখন নতুন করে এই চিন্তায় পড়েছেন

OLA আশা করছে যে এই পরিবর্তনের ফলে প্যাসেঞ্জারদের ঝামেলা এবং হয়রানি কম হবে। অন্যদিকে প্যাসেঞ্জার এখন নতুন চিন্তায় জুড়ে গিয়েছেন। এখন তাদের এটা চিন্তা, জব লোকেশন এবং পেমেন্ট। আগেই দেখে ফেলতে পারলে ড্রাইভাররা একসেপ্ট করবে না। শুধু এইটুকু নিশ্চয়ই হবে যাতে তাদের বারবার বুক করতে হবে না।

 

Read more!
Advertisement
Advertisement