Advertisement

Highest Fixed Deposit Interest Rate: এই সরকারি ব্যাঙ্কের FD-র ধামাকা স্কিম, সুদ দিচ্ছে সবার থেকে বেশি

শুভ আরম্ভ ডিপোজিট স্কিমে ৫০১ দিনের মেয়াদে সহ সুপার সিনিয়র সিটিজেনরা ৭.৮০ শতাংশ হারে সুদ পাবেন। ৬০ থেকে ৮০ বছর বয়সী অন্যান্য সিনিয়র সিটিজেনরা পাবেন ৭.৬৫ শতাংশ হারে সুদ।

সরকারি ব্যাঙ্কের দারুণ FD স্কিম, মিলছে প্রায় ৮ শতাংশ সুদ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 28 Apr 2023,
  • अपडेटेड 6:46 PM IST
  • এই স্কিমটি ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে
  • সুপার সিনিয়র সিটিজেনরা ৭.৮০ শতাংশ হারে সুদ পাবেন
  • সিনিয়র সিটিজেনরা পাবেন ৭.৬৫ শতাংশ হারে সুদ

ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (BoI) প্রবীণ নাগরিকদের জন্য শুভ আরম্ভ ফিক্সড ডিপোজিট স্কিম (Shubh Arambh FD Scheme) চালু করেছে। এই বিশেষ FD স্কিমে ৮০ বছর বা তার বেশি বয়সী সিনিয়র সিটিজেন-সহ সিনিয়ররা অতিরিক্ত ০.৫০ শতাংশ সুদ পাবেন। সুপার সিনিয়র সিটিজেনরা অতিরিক্ত ০.৬৫ শতাংশ সুদ পাবেন।।

এই স্কিমটি ১ এপ্রিল থেকে কার্যকর হয়েছে। শুভ আরম্ভ ডিপোজিট স্কিমে ৫০১ দিনের মেয়াদে সুপার সিনিয়র সিটিজেনরা ৭.৮০ শতাংশ হারে সুদ পাবেন।  ৬০ থেকে ৮০ বছর বয়সী অন্যান্য সিনিয়র সিটিজেনরা পাবেন ৭.৬৫ শতাংশ হারে সুদ। সাধারণ জনগণরা ৫০১ দিনের মেয়াদে সুদ পাচ্ছেন  ৭.১৫ শতাংশ সুদ।

আরও পড়ুন: Highest Bank FD Rates for 2 Years: এই ৬ ব্যাঙ্ক খুব অল্পদিনের FD-তে দিচ্ছে বাম্পার সুদ, বিনিয়োগ করলেই মালামাল

তা ছাড়াও ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৭ দিন থেকে ১০ বছর পর্যন্ত অন্যান্য মেয়াদেও লোভনীয় সুদ দিচ্ছে। ৭ দিন থেকে ১০ বছর মেয়াদী ফিক্সড ডিপোজিটে সুপার সিনিয়র সিটিজেনদের জন্য ৭.৪০ শতাংশ পর্যন্ত এবং সাধারণ গ্রাহকদের জন্য ৬.৭৫ শতাংশ পর্যন্ত সুদ পাবেন। তিন বছর বা তার বেশি মেয়াদের ডিপোজিটে সিনিয়র সিটিজেনরা ০.৭৫ শতাংশ এবং সুপার সিনিয়র সিটিজেনরা ০.৯০ শতাংশ অতিরিক্ত সুদ পাবেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement