Advertisement

Gold Price Drop: লক্ষ্মীপুজোর আগে সুখবর! কমল সোনার দাম; আজ কিনলে কত লাভ?

লক্ষ্মীপুজোর আগে কমল সোনার দাম। আজ ১৫ অক্টোবর মঙ্গলবার অনেকটা কমেছে সোনার দাম। মুম্বই এবং কলকাতার মতো বড় শহরগুলিতে ২২ ক্যারেট সোনার দাম অনেকটা কমেছে। লাগাতার দামবৃদ্ধির পর খানিকটা স্বস্তি। উৎসবের মরশুম চলছে। তার মধ্যে সামনে ধনতেরাস। দীপাবলি এবং ধনতেরাসের কারণে কয়েকদিনের মধ্যে সোনার দাম বাড়তে চলেছে।

আজকের সোনার দাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 15 Oct 2024,
  • अपडेटेड 1:01 PM IST

Gold Rate in Kolkata: লক্ষ্মীপুজোর আগে কমল সোনার দাম। আজ ১৫ অক্টোবর মঙ্গলবার অনেকটা কমেছে সোনার দাম। মুম্বই এবং কলকাতার মতো বড় শহরগুলিতে ২২ ক্যারেট সোনার দাম অনেকটা কমেছে। লাগাতার দামবৃদ্ধির পর খানিকটা স্বস্তি। উৎসবের মরশুম চলছে। তার মধ্যে সামনে ধনতেরাস। দীপাবলি এবং ধনতেরাসের কারণে কয়েকদিনের মধ্যে সোনার দাম বাড়তে চলেছে। তাই আজই সেরা সুযোগ, দাম আরও বাড়ার আগে সোনা কিনে রাখুন। আজ কলকাতায় সোনার দাম কত আছে জেনে নিন।

সোমবার সোনার দাম বেড়ে সর্বকালের সর্বোচ্চ ৭৮,৭০০ টাকা প্রতি ১০ গ্রাম ছুঁয়েছিল। তবে বিশ্বব্যাপী সোনার দাম কমেছে। অল ইন্ডিয়া বুলিয়ন অ্যাসোসিয়েশন এ তথ্য জানিয়েছে। শুক্রবার, সোনা প্রতি ১০ গ্রাম ৭৮,৫০০ টাকা ছিল। তুলনামূলক আজ খানিকটা কমেছে। 

আজ কলকাতায় সোনার দাম কত?
আজ, ১৫ অক্টোবর কলকাতায় ২২ ক্যারেট সোনার দাম রয়েছে প্রতি ১০ গ্রাম ৭১,১৪০ টাকা। যেখানে ২৪ ক্য়ারেটের দাম হয়েছে প্রতি ১০ গ্রাম ৭৭,৬১০ টাকা। এর সঙ্গে অতিরিক্ত যোগ হবে জিএসটি। হলমার্ক সোনার গয়নায় মেকিং চার্জ দিতে হবে।

মিসড কলের মাধ্যমে সোনা ও রূপার দাম চেক করুন
আপনি মিসড কলের মাধ্যমে সোনা এবং রুপোর দামও পরীক্ষা করতে পারেন। ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনার দাম জানতে, 8955664433 নম্বরে একটি মিস কল দিতে পারেন। কিছু সময়ের মধ্যে এসএমএসের মাধ্যমে রেট সংক্রান্ত তথ্য পাবেন। একই সময়ে, অফিসিয়াল ওয়েবসাইট ibjarates.com-এ গিয়ে সকাল এবং সন্ধেয় সোনার হারের আপডেট জানতে পারবেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement