Advertisement

Gold Price Today: সোনার দাম ৭৬ হাজার টাকা পার, মাথায় হাত ক্রেতা-বিক্রেতাদের; জানুন আজকের রেট

Gold Price Today: প্রতিদিন বাড়তে বাড়তে আজ আরও দামি সোনা। ৭৬ হাজার টাকা ছাড়াল সোনার দাম।  আজ, ৫ অক্টোবর ২০২৪, নবরাত্রির তৃতীয় দিন অর্থাৎ তৃতীয়া। সোনা এবং রুপো উভয়েরই দাম বেড়েছে। গত কয়েকদিন ধরেই উর্দ্ধমুখী সোনা। আজ কলকাতায় ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনার দাম দাম কত হয়েছে দেখে নিন।

আজকের সোনার দাম
Aajtak Bangla
  • কলকাতা,
  • 05 Oct 2024,
  • अपडेटेड 11:55 AM IST

প্রতিদিন বাড়তে বাড়তে আজ আরও দামি সোনা। ৭৬ হাজার টাকা ছাড়াল সোনার দাম।  আজ, ৫ অক্টোবর ২০২৪, নবরাত্রির তৃতীয় দিন অর্থাৎ তৃতীয়া। সোনা এবং রুপো উভয়েরই দাম বেড়েছে। গত কয়েকদিন ধরেই উর্দ্ধমুখী সোনা। আজ কলকাতায় ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনার দাম দাম কত হয়েছে দেখে নিন।

দেশের প্রায় সব শহরেই ২৪ ক্যারেট সোনার দাম প্রতি ১০ গ্রাম ৭৭ হাজার ৬০০ টাকা ছাড়িয়েছে। তবে অনেক শহরেই এই হার ৭৭,৮০০ টাকায় পৌঁছেছে। একই সময়ে, ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দামও এখন ৭১,২০০ টাকা ছাড়িয়েছে। ১৮ ক্যারেট সোনার দর ১০ গ্রাম প্রতি ৫৮ হাজার টাকা ছাড়িয়েছে।

পাল্লা দিয়ে বাড়ছে রুপোর দামও। রুপো বর্তমানে প্রতি কেজি ৯৪,৯০০ টাকা হয়েছে। কলকাতায় আজ ২২ ক্যারেট এবং ২৪ ক্যারেট সোনার দর কত? জেনে নিন-

আজ কলকাতায় সোনার দাম
কলকাতায়, ৫ অক্টোবর অর্থাৎ শনিবার সোনা বিক্রি হচ্ছে ২৪ ক্যারেট পাকা সোনা প্রতি ১০ গ্রাম ৭৬, ৬০০ টাকা। হলমার্ক গয়না সোনার রেট ৭২, ৮০০ টাকা প্রতি ১০ গ্রাম। এর সঙ্গে আরও যুক্ত হবে মেকিং চার্জ। ফলে মাথায় হাত স্বর্ণ ব্যবসায়ীদের। কাজ হারাচ্ছেন ছোট কারিগরেরা।

কী কারণে দামবৃদ্ধি?
গত মঙ্গলবার ইরান ইজরায়েলের ওপর ক্ষেপণাস্ত্র হামলা চালায়। পরপর ১৮০টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এরপর ইজরাইল হামলার উপযুক্ত জবাব দেওয়ার ঘোষণা দেয়, তখন বিশ্বজুড়ে উত্তেজনা বেড়ে যায়। অপরিশোধিত তেলের দাম হঠাৎ করেই ৫ শতাংশ লাফিয়ে উঠল, অন্যদিকে সোনার দামও বেড়ে যায়। তবে যতটা আশঙ্কা করা হয়েছিল ততটা বাড়েনি। যুদ্ধ বিরতি বা বৈশ্বিক বাজারে পরিস্থিতি স্বাভাবিক না হলে সোনার দাম কমার সম্ভাবনা এই মুহূর্তে নেই।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement