Advertisement

High Return Fixed Deposits: FD-তে ৮.১০% পর্যন্ত সুদ দিচ্ছে এই ৬ ব্যাঙ্ক, কম সময়ে বড় রিটার্ন

Fixed Deposits With High Return: নতুন বছরে, বেশিরভাগ ব্যাঙ্ক তাদের স্থায়ী আমানতের সুদের হার বাড়িয়েছে। এসব ব্যাঙ্ক সাধারণ নাগরিক ও প্রবীণ নাগরিকদের আগের চেয়ে বেশি সুদ দিচ্ছে।এখানে এমন ৬টি বেসরকারি ব্যাঙ্কের তথ্য দেওয়া হল, যেগুলি ফিক্সড ডিপোজিটে ৮ শতাংশেরও বেশি সুদ দিচ্ছে...

FD-তে ৮.১০% পর্যন্ত সুদ দিচ্ছে এই ৬ ব্যাঙ্ক, কম সময়ে পাবেন বড় রিটার্ন!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 11 Jan 2023,
  • अपडेटेड 10:22 PM IST
  • নতুন বছরে, বেশিরভাগ ব্যাঙ্ক তাদের স্থায়ী আমানতের সুদের হার বাড়িয়েছে।
  • এসব ব্যাঙ্ক সাধারণ নাগরিক ও প্রবীণ নাগরিকদের আগের চেয়ে বেশি সুদ দিচ্ছে।

Fixed Deposits With High Return: নতুন বছরে, বেশিরভাগ ব্যাঙ্ক তাদের স্থায়ী আমানতের সুদের হার বাড়িয়েছে। এসব ব্যাঙ্ক সাধারণ নাগরিক ও প্রবীণ নাগরিকদের আগের চেয়ে বেশি সুদ দিচ্ছে। আপনি যদি স্থায়ী আমানতের উপর আরও সুদ পেতে চান, তাহলে আপনি এই ব্যাঙ্কগুলিতে বিনিয়োগ করতে পারেন। 

এখানে ৬টি বেসরকারী ব্যাঙ্ক সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে, যার মধ্যে রয়েছে HDFC ব্যাঙ্ক, ICICI ব্যাঙ্ক, ইয়েস ব্যাঙ্ক, IDFC ফার্স্ট ব্যাঙ্কের মতো প্রথম সারির বেসরকারি ব্যাঙ্কগুলি। এই ব্যাঙ্কগুলি আপনাকে স্থায়ী আমানতের উপর ৮.১০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। আসুন এই ছয়টি ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটের সুদের হার সম্পর্কে বিশদে জেনে নেওয়া যাক…

আরও পড়ুন: FD-তে ৮.৩০% পর্যন্ত সুদ এই ৪ সরকারি ব্যাঙ্কে

HDFC ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের হার:
HDFC ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ৩.৫০ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। এই সুদ ৫ বছর ১ দিন থেকে ১০ বছরের মেয়াদের জন্য প্রবীণ নাগরিকদের দেওয়া হচ্ছে। 

ICICI ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের হার:
ICICI ব্যাঙ্কও প্রবীণ নাগরিকদের ৩.৫০ শতাংশ থেকে ৭.৫০ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। ICICI ব্যাঙ্ক ১৫ মাস থেকে ১০ বছর মেয়াদী স্থায়ী আমানতে সর্বোচ্চ সুদ দিচ্ছে। 

Axis ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের হার: 
এই ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ৩.৫০ শতাংশ থেকে ৮.০১ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। Axis Bank ২ বছর থেকে ৩০ মাসের কম মেয়াদের আমানতে এই হারে সুদ দিচ্ছে। 

Yes ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের হার: 
এই ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে সুদের হার বেশ ভাল। এই ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের স্থায়ী আমানতের উপর ৩.৭৫ শতাংশ থেকে ৭.৭৫ শতাংশ সুদ দিচ্ছে। ৩০ মাসের স্থায়ী আমানতে সর্বোচ্চ ৮ শতাংশ সুদ দিচ্ছে Yes ব্যাঙ্ক।

Advertisement

বন্ধন ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের হার: 
Bandhan Bank ফিক্সড ডিপোজিটে প্রবীণ নাগরিকদের জন্য ৩.৭৫ শতাংশ থেকে ৮ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। বন্ধন ব্যাঙ্কে ৬০০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সবচেয়ে বেশি সুদ দেওয়া হচ্ছে। 

IDFC First ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিটে সুদের হার:
IDFC First ব্যাঙ্কের ফিক্সড ডিপোজিটে প্রবীণ নাগরিকদের ৪ শতাংশ থেকে ৮ শতাংশ পর্যন্ত সুদ দেওয়া হচ্ছে। ১৮ মাস ১ দিন থেকে ৩ বছর পর্যন্ত স্থায়ী আমানতে সবচেয়ে বেশি সুদ দেওয়া হচ্ছে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement