Advertisement

Kotak Mahindra Bank FD Interest Rates: বাম্পার অফার এই ব্যাঙ্কের, ফিক্সড ডিপোজিটে মিলছে ৭.৬০% সুদ

ফিক্সড ডিপোজিটকে (FD) গ্রাহকদের কাছে আকর্ষণীয় করতে ব্যাঙ্ক সুদের হার ২৫ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। নতুন সুদের হার ১০ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে।

বাম্পার অফার এই ব্যাঙ্কের, ফিক্সড ডিপোজিটে মিলছে ৭.৬০% সুদ
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 12 Feb 2023,
  • अपडेटेड 8:24 AM IST
  • ব্যাঙ্ক সুদের হার ২৫ বেসিস পয়েন্ট বাড়িয়েছে
  • নতুন সুদের হার ১০ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে

রিজার্ভ ব্যাঙ্ক (RBI) রেপো রেট বাড়ানোর পরে বেসরকারি ব্যাঙ্ক কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক লিমিটেড (Kotak Mahindra Bank) ফিক্সড ডিপাজিটে (Fixed Deposit ) সুদের হার (FD Interest Rates) বাড়িয়েছে। ফিক্সড ডিপোজিটকে (FD) গ্রাহকদের কাছে আকর্ষণীয় করতে ব্যাঙ্ক সুদের হার ২৫ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। নতুন সুদের হার ১০ ফেব্রুয়ারি থেকে কার্যকর হয়েছে। কোটাক মাহিন্দ্রা ব্যাঙ্ক এখন প্রবীণ নাগরিকদের স্থায়ী আমানতের উপর ৭.৬০ শতাংশ হারে সুদ দিচ্ছে। ১৫ মাস থেকে ২ বছরের স্থায়ী আমানতের উপর ২ কোটি থেকে ৫ কোটি টাকার এফডি-তে সুদের হার ৭.২৫ শতাংশ।

রেপো রেট বৃদ্ধির কারণে ব্যাঙ্ক ২ কোটি টাকা পর্যন্ত আমানতের জন্য ৭.১০ শতাংশ হারে সুদ দিচ্ছে। প্রবীণ নাগরিকদের ২ কোটি টাকা পর্যন্ত আমানতে ৭.৬০ শতাংশ হারে সুদ দিচ্ছে। সাধারণ জনগণের জন্য ২ কোটি টাকার কম স্থায়ী আমানতের উপর ৬ মাস থেকে ১ বছর মেয়াদের জন্য ৬ শতাংশ সুদের হার নির্ধারণ করা হয়েছে। ব্যাঙ্ক জানিয়েছে, ৩৬৪ দিনের জন্য ফিক্সড ডিজোজিটে সাধারণ জনগণের জন্য ৬.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৬.৭৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে।

আরও পড়ুন: Diabetic Patient Foods On Trains: সুগার রোগীদের জন্যও এবার স্পেশাল খাবার মিলবে ট্রেনে, মেনুতে কী কী?

প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার বেশি

৩৬৫ দিন থেকে ৩৮৯ দিনের FD-এ সাধারণ জনগণকে ৬.৯০ শতাংশ হারে সুদ দিচ্ছে৷ একই সময়ে, প্রবীণ নাগরিকরা একই সময়ের জন্য স্থায়ী আমানতের উপর ৭.৪০ শতাংশ হারে সুদ পাবেন। সাধারণ জনগণের জন্য ১২ মাস ২৫ দিন থেকে ২ বছর মেয়াদে সুদের হার ৭.১০ শতাংশ নির্ধারণ করা হয়েছে। প্রবীণ নাগরিকদের জন্য একই মেয়াদের FD-এর সুদের হার ৭.৬০ শতাংশ৷

Advertisement

২ কোটির বেশি FD-তে সুদের হার

ব্যাঙ্ক ১৮০-২৭০ দিনের জন্য ২ কোটি টাকার বেশি এবং ৫ কোটি টাকার কম FD-তে ৬.৫০ শতাংশ সুদের হার নির্ধারণ করেছে৷ ২৮০ দিন থেকে ৩৬৪ দিনের সময়ের জন্য সুদের হার ৬.৭৫ শতাংশে বাড়ানো হয়েছে। ৩৬ দিন থেকে ১৫ মাস পর্যন্ত মেয়াদে এফডি-তে সুদের হার বাড়িয়ে ৭.২০ শতাংশ করেছে ব্যাঙ্ক। যদি মেয়াদ সর্বোচ্চ ২ বছর পর্যন্ত বৃদ্ধি করা হয়, তাহলে ৭.২৫ শতাংশ হারে সুদ পাওয়া যাবে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement