Advertisement

LPG Gas Price Hike: বাড়ল রান্নার গ্যাস সিলিন্ডারের দাম, বাজেটের আগে বড় ধাক্কা; কলকাতায় কত?

বাজেটের আগে বড় ধাক্কা। ফের মূল্যবৃদ্ধির কোপে সাধারণ মানুষ। আজ থেকে বাড়ল এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। বৃহস্পতিবার সংসদে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

gas cylinder price
Aajtak Bangla
  • কলকাতা,
  • 01 Feb 2024,
  • अपडेटेड 8:15 AM IST
  • বাজেটের আগে বড় ধাক্কা
  • ড়ল এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম

LPG gas price hike: বাজেটের আগে বড় ধাক্কা। ফের মূল্যবৃদ্ধির কোপে সাধারণ মানুষ। বাড়ল এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম। বৃহস্পতিবার সংসদে অন্তর্বর্তীকালীন বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। তার আগে আজ থেকে ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ছে। আজ থেকে তেল বিপণন সংস্থাগুলি সিলিন্ডারের নতুন দাম লাগু করছে। IOCL ওয়েবসাইট অনুসারে, এর দাম ১৪ টাকা বাড়ানো হয়েছে। ফলে কলকাতায় একটি বাণিজ্যিক সিলিন্ডারের দাম বেড়ে হয়েছে ১৮৮৭ টাকা। নতুন রেট আজ ১ ফেব্রুয়ারি ২০২৪ থেকে কার্যকর হবে।

১৯ কেজি সিলিন্ডারের দাম বেড়েছে
দাম পরিবর্তনের পর, দিল্লিতে ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম ১৭৫৫.৫০ টাকা থেকে বেড়ে ১৭৬৯.৫০ টাকা হয়েছে। কলকাতায় ১৮৬৯ টাকা থেকে বেড়ে ১৮৮৭ হয়েছে। বাণিজ্যিক সিলিন্ডার যা আগে মুম্বইতে ১৭০৮ টাকায় পাওয়া যেত, এখন ১৭২৩ টাকায় পাওয়া যাবে। চেন্নাইতে দাম ১৯২৪.৫০ টাকা থেকে বেড়ে ১৯৩৭ টাকা হয়েছে।

গত মাসে সামান্য স্বস্তি ছিল
গত ১ জানুয়ারিতে ১৯ কেজি সিলিন্ডারের দামে সামান্য স্বস্তি দেওয়া হয়েছিল। তেল বিপণন সংস্থাগুলি ১৯ কেজি বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছে। 

আপাতত ডমেস্টিক সিলিন্ডারের দামে কোনও পরিবর্তন নেই
বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম বাড়ানো হলেও ডমেস্টিক সিলিন্ডারের দাম স্থিতিশীল রয়েছে। ১৪.২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম দিল্লিতে ৯০৩ টাকা, কলকাতায় ৯২৯ টাকা, মুম্বইতে ৯০২.৫০ টাকা এবং চেন্নাইতে ৯১৮.৫০ টাকা। বেশ কয়েক মাস ধরেই দাম অপরিবর্তিত।

সকাল ১১টায় বাজেট পেশ
উল্লেখযোগ্য বিষয় হল, অর্থমন্ত্রী নির্মলা সীতারামন আজ সকাল ১১ টায় সংসদে তাঁর মেয়াদের ষষ্ঠ বাজেট পেশ করবেন। এটি হবে মোদী সরকারের দ্বিতীয় মেয়াদের শেষ বাজেট, যা অন্তর্বর্তীকালীন। আসলে, এই বছর লোকসভা নির্বাচন হতে চলেছে এবং নির্বাচনের পরে গঠিত নতুন সরকার পূর্ণ বাজেট দেবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement