Advertisement

UPI Payment: অ্যাকাউন্ট না থাকলেও এবার SBI YONO-র মাধ্যমে করা যবে UPI পেমেন্ট, থাকল রেজিস্ট্রেশনের প্রক্রিয়া

SBI YONO: এখন নন-SBI গ্রাহকরাও SBI YONO-এর মাধ্যমে ডিজিটাল পেমেন্ট করতে পারবেন। চলুন জেনে নেওয়া যাক অ্যাপটিতে UPI রেজিস্ট্রেশনের সম্পূর্ণ প্রক্রিয়া ।

এখন নন-SBI অ্যাকাউন্ট হোল্ডাররাও পাবেন সুবিধা
Aajtak Bangla
  • কলকাতা,
  • 19 Jul 2023,
  • अपडेटेड 8:05 AM IST

SBI YONO UPI Payment: দেশের বৃহত্তম সরকারি ব্যাঙ্ক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া গ্রাহকদের একটি নতুন সুবিধা দিয়েছে। এখন SBI এবং নন-SBI গ্রাহকরা ব্যাঙ্কের ডিজিটাল ব্যাঙ্কিং অ্যাপ YONO-এর মাধ্যমে ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (UPI পেমেন্ট) করতে পারবেন। এই জন্য, ব্যাঙ্ক YONO-এর একটি নতুন ভার্সেন চালু করেছে, যেটি ব্যবহার করে যে কোনও ব্যাঙ্কের গ্রাহকরা UPI পেমেন্ট করতে পারবেন। এইরকম পরিস্থিতিতে, SBI-এর YONO-এর মাধ্যমে UPI পেমেন্ট করতে SBI-এ অ্যাকাউন্টের প্রয়োজন নেই।

SBI জানিয়েছে
এই বিষয়ে তথ্য দিয়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া বলেছে যে আজও দেশে এমন অনেক গ্রাহক রয়েছেন যারা টেক কোম্পানিগুলির চেয়ে ব্যাঙ্ককে বেশি বিশ্বাস করেন। এতে প্রবীণ নাগরিক গ্রাহকদের একটি বড় সংখ্যা রয়েছে। এমন পরিস্থিতিতে সেই গ্রাহকদের কথা মাথায় রেখে আমরা YONO-এর মাধ্যমে ডিজিটাল পেমেন্ট চালু করার সিদ্ধান্ত নিয়েছি। অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকদেরও আকৃষ্ট করার জন্য, আমরা YONO অ্যাপের মাধ্যমে নন-এসবিআই অ্যাকাউন্টধারীদের UPI পেমেন্ট সুবিধা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এমন পরিস্থিতিতে, এখন YONO ব্যবহার করতে SBI অ্যাকাউন্টের প্রয়োজন নেই। YONO অ্যাপের ব্যবহার নন-এসবিআই অ্যাকাউন্ট হোল্ডারদের জন্য একটি বড় গেম চেঞ্জার হিসাবে প্রমাণিত হতে পারে।

UPI অ্যাপে কী প্রভাব পড়বে?
SBI দেশের সর্ববৃহৎ সরকারি ব্যাঙ্ক। সারা দেশে এর কোটি কোটি অ্যাকাউন্ট হোল্ডার রয়েছে। এমতাবস্থায়, ব্যাঙ্কের এই সিদ্ধান্তের পরে, অন্যান্য ডিজিটাল পেমেন্ট অ্যাপগুলি অবশ্যই প্রভাবিত হবে। এর পাশাপাশি, অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকদের জন্য YONO ব্যবহারের সুবিধা শুরু করার পরে, অনেকেই টেক সংস্থাগুলির অ্যাপের পরিবর্তে ব্যাঙ্কের অ্যাপ ব্যবহার করতে পছন্দ করবেন।

ইউপিআই পেমেন্টের জন্য এভাবে  YONO ব্যবহার করুন-
১. এর জন্য প্রথমে আপনার মোবাইলে SBI Yono অ্যাপটি ডাউনলোড করুন।
২. এর পর New to SBI এবং Register Now  অপশনটি নির্বাচন করুন৷
৩. এরপর, ব্যাঙ্ক অ্যাকাউন্ট সহ আপনার মোবাইল নম্বরের অপশনটি নির্বাচন করুন৷
৪. এর পরে, নম্বরটি ভেরিফিকেশন করার পরে, আপনাকে আপনার UPI আইডি তৈরি করতে হবে।
৫. UPI আইডি তৈরি হওয়ার পরে, আপনার ব্যাঙ্কের অপশনটি নির্বাচন করুন।
৬. তারপর আপনাকে SBI Pay-তে রেজিস্ট্রেশন  করতে হবে, যা আপনাকে ভেরিফিকেশন করাতে হবে।
৭. এর পরে আপনাকে UPI হ্যান্ডেল তৈরি করতে হবে এবং তারপর UPI সিলেক্ট করতে হবে।
৮. তারপর আপনার অ্যাকাউন্টে লগইন করুন এবং MPIN সেট করুন।
৯.MPIN সেট করার পরে, আপনি UPI পেমেন্টের জন্য SBI YONO ব্যবহার করতে পারেন।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement