Advertisement

PM Kisan Samman Nidhi Yojana Update: পিএম কিষাণের টাকা পাবেন না বহু কৃষক, আপনি নেই তো? তালিকায় নাম দেখুন এভাবে

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার (PM Kisan Samman Nidhi Yojana) ১৩তম কিস্তি (PM Kisan Yojana 13th Installment) জানুয়ারির শেষ সপ্তাহে কৃষকদের অ্যাকাউন্টে ঢুকতে পারে। তবে এ বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক তথ্য প্রকাশ করা হয়নি।

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনা
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 22 Jan 2023,
  • अपडेटेड 6:49 PM IST
  • জানুয়ারির শেষ সপ্তাহে কৃষকদের অ্যাকাউন্টে টাকা ঢুকতে পারে
  • তবে এখনও সরকারি তরফে ঘোষণা করা হয়নি

প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার (PM Kisan Samman Nidhi Yojana) ১৩তম কিস্তি (PM Kisan Yojana 13th Installment) জানুয়ারির শেষ সপ্তাহে কৃষকদের অ্যাকাউন্টে ঢুকতে পারে। তবে এ বিষয়ে এখনও কোনও আনুষ্ঠানিক তথ্য প্রকাশ করা হয়নি। অনুমান করা হচ্ছে জমির পরিমাণ যাচাই-বাছাইয়ের কারণে সুবিধাভোগী তালিকা থেকে বিপুল সংখ্যক মানুষের নাম বাদ পড়তে পারে।

শীঘ্রই ই-কেওয়াইসি সম্পন্ন করুন

কৃষকদের এখনও ই-কেওয়াইসি (Ekyc) করার সুযোগ রয়েছে। যে সমস্ত কৃষকরা এখনও ই-কেওয়াইসি প্রক্রিয়াটি সম্পূর্ণ করেননি, তাঁদের ১৩তম কিস্তি পাওয়ার জন্য যত তাড়াতাড়ি সম্ভব এটি সম্পূর্ণ করা উচিত। অন্যথায়, আপনি পিএম কিষাণের টাকা পাবেন না।

আরও পড়ুন:WB OPD Ticket Booking Online: লম্বা লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই হাসপাতালের OPD-র টিকিট কাটুন; রইল পদ্ধতি

PM কিষাণ যোজনার অফিসিয়াল ওয়েবসাইটে যান। তারপর Farmer Corner এ ক্লিক করুন। এখানে সুবিধাভোগী তালিকায় আপনার নাম চেক করুন। প্রথমে ই-কেওয়াইসি এবং জমির বিবরণ এখানে সম্পূর্ণভাবে পূরণ করা হয়েছে কি না তা পরীক্ষা করুন। PM কিষাণ যোজনার স্ট্যাটাসের পাশে যদি 'হ্যাঁ' লেখা থাকে, তাহলে বুঝবেন ১৩তম কিস্তি আপনার অ্যাকাউন্টে ট্রান্সফার হয়ে যাবে। অন্যদিকে, যদি এইগুলির কোনওটিতে 'না' লেখা থাকে, তবে আপনার কিস্তি বন্ধ হয়ে যেতে পারে।

আরও পড়ুক: Notice Period Rule For Employees: চাকরি ছাড়লে নোটিশ পিরিয়ড দেওয়া কি বাধ্যতামূলক ? নিয়মগুলি জেনে রাখুন

প্রধানমন্ত্রী কিষাণ যোজনা সংক্রান্ত কোনও সমস্যার ক্ষেত্রে আপনি অফিসিয়াল ইমেল আইডি pmkisan-ict@gov.in-এ যোগাযোগ করতে পারেন। প্রধানমন্ত্রী কিষাণ যোজনার হেল্পলাইন নম্বর- 155261 বা 1800115526 (টোল ফ্রি) বা 011-23381092। প্রয়োজনে এখানে ফোন করেও যোগাযোগ করা যেতে পারে। এখানেও এই স্কিম সম্পর্কিত আপনার প্রতিটি সমস্যার সমাধান করা হবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement