Advertisement

SBI Hikes FD Interest Rates: FD-তে সুদের হার বাড়াল SBI, মিলবে ৭.৫০ শতাংশ পর্যন্ত রিটার্ন

ব্যাঙ্ক ৭.১০ শতাংশ সুদের হার সহ ৪০০ দিনের একটি নতুন এফডি স্কিম চালু করেছে, যা ১৫ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে৷ উল্লিখিত স্কিমটি ৩১ মার্চ পর্যন্ত বৈধ থাকবে।

ফিক্সড ডিপোজিটে সুদের হার বাড়াল SBI
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 15 Feb 2023,
  • अपडेटेड 4:16 PM IST
  • ৭.১০ শতাংশ সুদের হার সহ ৪০০ দিনের একটি নতুন এফডি স্কিম চালু করেছে
  • যা ১৫ ফেব্রুয়ারি থেকে কার্যকর

ফিক্সড ডিপোজিটে সুদের হার (FD Interest Rates) বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI)। ২৫ বেসিস পয়েন্ট (bps) পর্যন্ত সুদ বাড়িয়েছে তারা। SBI ওয়েবসাইট অনুসারে FD সুদের হার ৫ বেসিস পয়েন্ট থেকে শুরু করে ২৫ বেসিস পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি পায়। বর্ধিত FD সুদের হার আজ অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি থেকেই কার্যকর হবে। নতুন সুদের হার ২ কোটি টাকা পর্যন্ত এফডি-র ক্ষেত্রে প্রযোজ্য হবে। শেষবার ব্যাঙ্কটি ২০২২ সালের ১৩ ডিসেম্বর সুদের হার বাড়িয়েছিল।

ব্যাঙ্ক ৭.১০ শতাংশ সুদের হার সহ ৪০০ দিনের একটি নতুন এফডি স্কিম চালু করেছে, যা ১৫ ফেব্রুয়ারি থেকে কার্যকর হবে৷ উল্লিখিত স্কিমটি ৩১ মার্চ পর্যন্ত বৈধ থাকবে। এই স্কিমটি প্রবীণ নাগরিকদের জন্য প্রযোজ্য।

আরও পড়ুন: Tax-Saving Investment: ৩১ মার্চের আগে এই ৫ স্কিমে বিনিয়োগ করুন, ১ টাকাও ট্যাক্স দিতে হবে না

এসবিআই ১ বছর থেকে ২ বছরের কম সময়ের মধ্যে আমানতে সুদের হার ৬.৭৫ শতাংশ থেকে বাড়িয়ে ৬.৮০ শতাংশ করেছে। ২ বছর থেকে মেয়াদে ৩ বছরের কম মেয়াদে সুদের হার ৬.৭৫ শতাংশ থেকে বাড়িয়ে ৭ শতাংশ করা হয়েছে। ৩ বছর থেকে ১০ বছরের কম সময়ের মধ্যে FD-র সুদের হার ৬.২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৬.৫০ শতাংশে উন্নীত করা হয়েছে।

এসবিআই সিনিয়র সিটিজেন এফডি রেট

প্রবীণ নাগরিকরাও চড়া সুদে টাকা জমা রাখতে পারেন। ১ বছর থেকে ২ বছরের কম সময়ের এফডি-তে সুদের হার ৭.৩০ শতাংশ থেকে বাড়িয়ে ৭.২৫ শতাংশ করেছে। ২ বছর থেকে ৩ বছরের কম মেয়াদে সুদের হার ৭.২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৭.৫০ শতাংশ করা হয়েছে। ৩ বছর থেকে ৫ বছরের কম মেয়াদে FD-এর সুদের হার ৬.৭৫ শতাংশ থেকে বাড়িয়ে ৭ শতাংশ করা হয়েছে। ৫ বছর এবং ১০ বছর পর্যন্ত মেয়াদের জন্য সুদের হার ৭.২৫ শতাংশ থেকে বাড়িয়ে ৭.৫০ শতাংশে বাড়ানো হয়েছে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement