Advertisement

UPI ATM Cash Withdrawal: এবার UPI-এর সাহায্যে ATM থেকেও টাকা তোলা যাবে, কীভাবে-কোথায়?

UPI ATM Cash Withdrawal: কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (ICCW) সুবিধা নিতে যে কোনও ব্যাঙ্কের গ্রাহকরা BHIM UPI এবং অন্যান্য UPI অ্যাপ্লিকেশন ব্যবহার করে তাদের গ্রাহকরাও ATM থেকে নগদ তুলতে পারবেন।

এবার UPI-এর সাহায্যেই ATM থেকেও টাকা তোলা যাবে!
Aajtak Bangla
  • নয়া দিল্লি,
  • 06 Jun 2023,
  • अपडेटेड 5:57 PM IST
  • কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (ICCW) সুবিধা নিতে যে কোনও ব্যাঙ্কের গ্রাহকরা BHIM UPI এবং অন্যান্য UPI অ্যাপ্লিকেশন ব্যবহার করে তাদের গ্রাহকরাও ATM থেকে নগদ তুলতে পারবেন।
  • এটিএম থেকে UPI অ্যাপ ব্যবহার করে ৫,০০০ টাকা তোলা যাবে৷

UPI ATM Cash Withdrawal: ব্যাঙ্ক অফ বরোদায় যাদের অ্যাকাউন্ট আছে তাদের জন্য সুখবর রয়েছে৷ আপনারও যদি এই সরকারি ব্যাঙ্কে অ্যাকাউন্ট থাকে, তবে সোমবার গ্রাহকদের জন্য দারুণ সুখবর দিল ব্যাঙ্ক। পাবলিক সেক্টর ব্যাঙ্ক অফ বরোদা (BOB) বলেছে যে গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে, এটি কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (ICCW) সুবিধা শুরু করেছে, যেখানে একজন গ্রাহক UPI ব্যবহার করে ব্যাঙ্কের এটিএম থেকে নগদ তুলতে পারবেন।

ব্যাঙ্ক অফ বরোদা একটি বিবৃতি দিয়ে জানিয়েছে যে, প্রথম সরকারি ব্যাঙ্ক হিসাবে UPI-এর মাধ্যমে ATM থেকে নগদ তোলার সুবিধা চালু করেছে। ব্যাঙ্ক জানিয়েছে যে তার কার্ডলেস ক্যাশ উইথড্রয়াল (ICCW) সুবিধা নিতে অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকরা BHIM UPI এবং অন্যান্য UPI অ্যাপ্লিকেশন ব্যবহার করে তাদের গ্রাহকরাও এটিএম থেকে নগদ তুলতে পারবেন।

ATM থেকে নগদ তুলতে পারবেন
গ্রাহকদের ব্যাঙ্ক অফ বরোদার ATM থেকে টাকা তুলতে ডেবিট কার্ড ব্যবহার করতে হবে না৷ এই পরিষেবাটি পেতে, গ্রাহককে ব্যাঙ্ক অফ বরোদার এটিএম-এ 'UPI ক্যাশ উইথড্রয়াল' বিকল্পটি নির্বাচন করতে হবে। তারপরে উত্তোলনের পরিমাণ প্রবেশ করার পরে, এটিএমের স্ক্রিনে একটি QR কোড প্রদর্শিত হবে। 

এই কোডটি কার্ডলেস ক্যাশ উইথড্রয়ালের (ICCW) জন্য অনুমোদিত UPI অ্যাপ ব্যবহার করে স্ক্যান করতে হবে এবং লেনদেনের জন্য অনুমোদন দিতে হবে। ব্যাঙ্ক অফ বরোদার এটিএম থেকে UPI অ্যাপ ব্যবহার করে ৫,০০০ টাকা তোলা যাবে৷ গ্রাহকরা দিনে সর্বোচ্চ দুটি লেনদেন করতে পারবেন এবং এক সময়ে সর্বাধিক ৫,০০০ টাকা তোলা যাবে৷

TAGS:
Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement