Advertisement

খালি হাতে রুশ সেনার মুখোমুখি ইউক্রেনের বৃদ্ধ দম্পতি, VIRAL

খালি হাতে রুশ সেনার মুখোমুখি ইউক্রেনের বৃদ্ধ দম্পতি, তারপর কী হল? তাদের প্রতিরোধের মুখে পড়ে পিছু হঠলেন রুশ সেনা। ভাইরাল হলো ভিডিও।

ভাইরাল এই ইউক্রেনীয় দম্পতির প্রতিরোধ
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 13 Mar 2022,
  • अपडेटेड 6:32 PM IST
  • খালি হাতে রুশ সেনার মুখোমুখি
  • ইউক্রেনের বৃদ্ধ দম্পতির ভিডিও VIRAL
  • প্রতিরোধে পিছু হঠল রাশিয়ান সেনা

রাশিয়া, ইউক্রেন আক্রমণ করার পর থেকে দুই সপ্তাহেরও বেশি সময় হয়ে গিয়েছে, লাখ লাখ ইউক্রেনীয় নাগরিককে দেশ ছেড়ে পালিয়ে যেতে বাধ্য করেছে। যুদ্ধের মধ্যে এর মধ্যে একটি বয়স্ক ইউক্রেনীয় দম্পতি যেভাবে ব্যতিক্রমী দৃঢ়তা এবং সাহস দেখিয়েছেন, তার একটি ভিডিও অনলাইনে পোস্ট হয়েছে। আর সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে গিয়েছে। তাঁরা এখন আধুনিক দেশপ্রেমিকের চেহারা হয়ে উঠেছেন।

ক্লিপটি কিয়েভে মার্কিন দূতাবাসের অফিসিয়াল হ্যান্ডেল দ্বারা টুইটারে পোস্ট করা হয়েছিল এবং দুই লাখেরও বেশি ভিউ সহ অনলাইনে ভাইরাল হয়েছে।

সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে, কয়েকজন সশস্ত্র রুশ সৈন্য বৃদ্ধ দম্পতির বাড়িতে ঢুকছে। এমনকী তারা তাদের বাড়ি থেকে বের হয়ে আসার হুমকি দিতে গুলি চালায়। হট্টগোল শুনে বৃদ্ধ দম্পতি বাইরে এসে তিন সৈন্যের মুখোমুখি হন।

ফুটেজে আরও দেখা যাচ্ছে যে একজন সৈন্য আবার বাতাসে গুলি চালালে তর্ক উত্তপ্ত হয়ে উঠছে। যাইহোক, সংক্ষিপ্ত কথোপকথনের পরে, সৈন্যরা সম্পত্তি ছেড়ে চলে যায়।

ভাইরাল ভিডিওটি এখানে দেখুন:

ভাইরাল ক্লিপটি নেটিজেনদের কাছ থেকে প্রতিক্রিয়ার একটি তরঙ্গ ভাসিয়ে দিয়েছিল। যারা তাদের প্রকাশ করতে মন্তব্য বিভাগে নিয়েছিল।

“ওয়াও এই বৃদ্ধ দম্পতির সাহসিকতার সঙ্গে দাঁড়ানো ৩ রুশ সৈন্যকে নাড়িয়ে দিয়েছে! তাঁদের সম্পত্তি তাঁদের কাছে তাঁদের জীবনের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ!” একজন ব্যবহারকারী লিখেছেন। অন্য একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, “আমি একমত যে সৈন্যরাও ভদ্র ছিল এবং দম্পতির উপর গুলি চালায়নি। দেখায়, তাঁরাও যুদ্ধ করতে চায় না। তারা পুতিনের হাতের মোয়া। দম্পতি কেবল আশ্চর্যজনক এবং অনুপ্রেরণাদায়ক।"

এখানে মন্তব্য দেখুন:

জাতিসংঘের শরণার্থী সংস্থার মতে ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার আগ্রাসনের পর থেকে ২.৬ মিলিয়ন ইউক্রেনীয় দেশ ছেড়ে পালিয়ে গিয়েছেন। তবে এই দম্পতির মতো কিছ রয়েছেন যাঁদের জীবনের মায়া নেই, হয়তো বা যাওয়ার জায়গা নেই। কিংবা নিজের স্মৃতি ছেড়ে তাঁরা চলে যেতে চান না।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement