Advertisement

'পৃথিবীর সবচেয়ে বড় সাপ',ক্রেন দিয়ে তুলতেও গলদঘর্ম দশা! দেখুন ভিডিও

ক্যারিবিয়ান দেশ ডোমিনিকা ( Dominica)থেকে এমন একটি বিশাল সাপের ভিডিও প্রকাশিত হয়েছে। এই সাপটি এত বড় যে এটিকে তুলতে একটি ক্রেনের সাহায্য নিতে হয়েছিল। এটিকে বিশ্বের 'সবচেয়ে বড় সাপ' হিসেবে দাবি করা হচ্ছে।

বিশালাকার সাপের ভিডিও প্রকাশিত হয়েছে
  • বিশালাকার সাপের ভিডিও প্রকাশিত হয়েছে
  • ক্রেন দিয়ে তোলা হচ্ছে সাপটিকে
  • ভিডিও দেখে অবাক সকলে


ক্যারিবিয়ান দেশ ডোমিনিকা ( Dominica)থেকে এমন একটি বিশাল সাপের ভিডিও প্রকাশিত হয়েছে। এই সাপটি এত বড় যে এটিকে তুলতে একটি ক্রেনের সাহায্য নিতে হয়েছিল। এটিকে বিশ্বের 'সবচেয়ে বড় সাপ' হিসেবে দাবি  করা হচ্ছে। এই সাপ রেইন ফরেস্টে (Rainforest) পাওয়া গেছে।

'দ্য সান' -এর রিপোর্ট অনুযায়ী, কমপক্ষে ১০  ফুট লম্বা একটি জীবন্ত সাপকে তুলতে  ক্রেন ডাকতে হয়েছিল। ক্রেনে ঝুলন্ত অবস্থাতেও  সাপটি দ্রুত চলার চেষ্টা করছিল। এটি দেখে কাছাকাছি দাঁড়িয়ে থাকা মানুষ এবং ক্রেন চালকও অবাক হয়ে যান।

 

যে জায়গায় সাপটির দেখা মিলেছিল সেখানে বিপজ্জনক বোয়া কন্সট্রিক্টর  (Boa Constrictor) সাপের একটি প্রজাতি পাওয়া যায়। এই প্রজাতির সাপগুলি ১৩  ফুট পর্যন্ত লম্বা হয়।

আক্রমণ করার সময়, বোয়া কন্সট্রিক্টর  সাপ প্রথমে তাদের শিকারকে চারপাশে বেঁধে রাখে, তারপর তাদের মারার আগে  দাঁত দিয়ে কামড়ায়। তবে ভিডিওতে দেখা সাপটি কোন প্রজাতির, তা এখনও স্পষ্ট নয়।

 

উল্লেখযোগ্যভাবে, ডোমিনিকা, যার  দৈর্ঘ্যে মাত্র ২৯  মাইল এবং প্রস্থে ১৬  মাইল, বন্যপ্রাণীদের জন্য সবচেয়ে অনুকূল স্থান বলে মনে করা হয়। একে 'দ্য নেচার আইল্যান্ড'ও বলা হয়। বিরল ধরনের প্রাণী প্রায়ই এখানে পাওয়া যায়।

রিপোর্টে  বলা হয়েছে, এই সাপটিকে প্রথমে বনে কাজ করা লোকজন দেখেছিল। সাপটিকে দেখে তাদের হুঁশ উড়ে গেল। পরে এটি সরানোর জন্য একটি ক্রেন ডাকতে হয়েছিল। এই ঘটনার অনেক ছবিও সামনে এসেছে, যাতে সাপটিকে ক্রেন থেকে ঝুলতে দেখা যাচ্ছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement