Advertisement

Optical Illusion: এই ছবিতেই লুকিয়ে একটি প্রাণী, ৯০% মানুষই খুঁজে পাবেন না

Optical Illusion: সবুজ গাছগাছালি। কিন্তু কোনও প্রাণীর চিহ্ন নেই। কিন্তু আসলেই কি তাই? জানলে অবাক হবেন, এই ছবিতেই রয়েছে একটি প্রাণী। কিন্তু সেই এমন একটি জায়গায় আছে যে, তাকে খুঁজে পাওযা মোটেও সহজ কাজ নয়। অথচ আপনার চোখের সামনেই আছে সেই প্রাণী। গাছের ফাঁক থেকে উঁকি দিচ্ছে। তাই এখনও তাকে খুঁজে না পেলে ছবিটি আরও একবার ভাল করে দেখুন।

Optical Illusion
Aajtak Bangla
  • কলকাতা,
  • 10 Jul 2023,
  • अपडेटेड 11:55 AM IST
  • আপনার চোখের সামনেই আছে সেই প্রাণী। গাছের ফাঁক থেকে উঁকি দিচ্ছে।
  • বিশাল গাছপালার মাঝে অবাধ বিচরণ তার। যেন এই জঙ্গলের রাজা সে-ই।
  • ভাল করে খুঁটিয়ে দেখলেই তার খোঁজ পেতেন। গাছের পাতার আড়াল থেকে উঁকি দিচ্ছে সে।

Optical Illusion: উপরের ছবিটি একটি বনাঞ্চলের। সবুজ গাছগাছালি। কিন্তু কোনও প্রাণীর চিহ্ন নেই। কিন্তু আসলেই কি তাই? জানলে অবাক হবেন, এই ছবিতেই রয়েছে একটি প্রাণী। কিন্তু সে এমন একটি জায়গায় আছে যে, তাকে খুঁজে পাওযা মোটেও সহজ কাজ নয়। অথচ আপনার চোখের সামনেই আছে সেই প্রাণী। গাছের ফাঁক থেকে উঁকি দিচ্ছে। তাই এখনও তাকে খুঁজে না পেলে ছবিটি আরও একবার ভাল করে দেখুন। তাহলেই গাছের মাঝে তার খোঁজ পেয়ে যাবেন। 

আসলে গাছের মধ্যে প্রাণীটি এমনভাবে মিশে আছে যে, তাকে খুঁজে বের করা বেশ কঠিন। অত্যন্ত ভাল দৃষ্টিশক্তি হলে তবেই সেই প্রাণীকে খুঁজে পাবেন। মজার বিষয়টি হল, প্রাণীটিও আপনার বেশ পরিচিত।

এই ছবিতে, গাছের ফাঁকে একটি বাঁদর লুকিয়ে আছে। বিশাল গাছপালার মাঝে অবাধ বিচরণ তার। যেন এই জঙ্গলের রাজা সে-ই। গাছের ডাল ধরে খোশমেজাজে আছে সে। ছবিতে কিন্তু সে-ই আছে। অথচ এত গাছপালার কারণে তাকে ঠিক করে দেখতে পাওয়া যাচ্ছে না। তবে মন দিয়ে দেখলে ঠিকই তাকে খুঁজে পাবেন। ছবিতে আপনার চোখের সামনেই রয়েছে বাঁদরটি। 

বন্যপ্রাণের ছবি তোলেন @nehaa_sinha নামের এক টুইটার ব্যবহারকারী। তাঁর ক্যামেরার লেন্সেই এই ছবিটি ধরা পড়েছে। সোশ্যাল মিডিয়ায় ছবিটি পোস্ট করে তিনি জানতে চেয়েছেন 'আপনি কি তাকে দেখতে পাচ্ছেন?' তিনি আরও লেখেন, 'ভাল করে একবার তাকিয়ে থাকুন।'

নেহা সিনহার এই ছবি পোস্টের পরে অনেকেই রীতিমতো মন দিয়ে ছবিটি খুঁটিয়ে দেখেছেন। বেশিরভাগ ব্যক্তিই অবশ্য প্রাণীটি খুঁজে পাননি। আপনিও যদি তাঁদের মধ্যে একজন হন, তবে হতাশ হওয়ার কিছু নেই। এই প্রতিবেদনের শেষে সমাধানও দেওয়া হল। চিহ্নিত করে দেখিয়ে দেওয়া হল, ঠিক কোথায় লুকিয়ে বাঁদর বাবাজী। 

Advertisement

মধ্যমণি
ছবির একেবারে কেন্দ্রতেই বসে বাঁদরটি। ছবির মাঝে যে হালকা সবুজ রঙের পাতাসহ বড় গাছটি রয়েছে, সেখান থেকেই ঝুলছে সে। একটু ভাল করে খুঁটিয়ে দেখলেই তার খোঁজ পেতেন। গাছের পাতার আড়াল থেকে উঁকি দিচ্ছে সে। 

চোখের সামনেই ছিল বাঁদরটি

আপনাদের সুবিধার জন্য বাঁদরটি চিহ্নিত করে দেওয়া হল। আপনার চোখের সামনেই 'লুকিয়ে' ছিল সে। তাহলেই ভাবুন, জঙ্গলে প্রাণীদের খুঁজে বের করে তাদের ছবি তোলা কতটা কঠিন কাজ!
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement