Advertisement

রাশিয়ান আত্মা খুঁজছে ইউক্রেনের পিশাচ! দেখুন আসল ঘটনা

"হ্যালো, রুশি নাগরিকরা, তোমাদের আত্মার জন্য আসছি।- কিয়েভের পিশাচ।" এই ক্যাপশনের সঙ্গে ইউক্রেন সেনার পোস্ট করা ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। একদিন এই ছবি ফেসবুকে ৭ হাজার ৭০০ এর বেশি শেয়ার হয়ে গিয়েছে। কিন্ত আসল ব্যাপারটি কী?

ইউক্রেনের পিশাচ
Aajtak Bangla
  • নয়াদিল্লি,
  • 12 Mar 2022,
  • अपडेटेड 8:33 PM IST
  • রাশিয়ান আত্মা খুঁজছে ইউক্রেনের পিশাচ!
  • আসল ব্যাপারটা কী জানেন?

ইউক্রেনের সুরক্ষা বল (General Staff Of The Armed Forced Of Ukraine) নিজেদের ভেরিফাইড ফেইসবুক অ্যাকাউন্টে একটি ছবি পোস্ট করেছে। এই ছবিতে একটা ফাইটার পাইলটকে দেখা যাচ্ছে। এর ছবির ক্যাপশনে লেখা "হ্যালো, রুশি নাগরিকরা, তোমাদের আত্মার জন্য আসছি।- কিয়েভের পিশাচ।" এই ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়ে গিয়েছে। একদিন এই ছবি ফেসবুকে ৭ হাজার ৭০০ এর বেশি শেয়ার হয়ে গিয়েছে।

কিয়েভের ভূত

ইউক্রেনে জোর চর্চা চলছে যে (Ghost Of Kyiv) নামে একটা ফাইটার পাইলট ১০টি রাশিয়ান ফাইটার জেট এর উপর আধিপত্য বিস্তার করে দশটি ফাইটারকেই ধ্বংস করেছে। যদিও এই বিষয়টির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। কিন্তু অনেকেই কাল্পনিক বলে দাবি করেছেন। তবে এরই মধ্যে ইউক্রেনের সুরক্ষা বল যখন এই ছবি পোস্ট করে দিয়েছে, তখন ইউক্রেনের পিশাচের চর্চা চলছে। এখনও পর্যন্ত রাশিয়ার আক্রমণের সামনে শক্তপোক্ত ভাবে মোকাবিলা করছেন ইউক্রেনের সেনা এবং সাধারণ লোকের জন্য সাহসের প্রতীক হয়ে গিয়েছে তা। ইউক্রেনের পুরো বায়ুসেনার জন্য এই প্রতীক ব্যবহার করা হয়।

ত্রাসের নাম এখন মিগ-২৯

যদিও ইউক্রেনের সুরক্ষা বল যে ছবি পোস্ট করেছে তাতে পাইলটের নাম বা পরিচয় দেওয়া হয়নি। এর মধ্যে এক পাইলট অক্সিজেন মাস্ক লাগিয়ে রয়েছেন। সঙ্গে ককপিট দেখা যাচ্ছে তাকে। এটি mig-29 জেটে বসে রয়েছেন বলে মনে করা হচ্ছে। ইউক্রেন দাবি করেছে যে তারা রাশিয়ার বহু এয়ারক্রাফটকে ধ্বংস করে দিয়েছে। একটি রিপোর্টে খবর অনুযায়ী রুশ-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার সময় রাশিয়ার কাছে ১২০০ লড়াকু উড়োজাহাজ ছিল। যেখানে ইউক্রেনের কাছে ১২৪ টি ফাইটার এয়ারক্রাফট ছিল।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement