Advertisement

বিধানসভায় ভরাডুবির পর মালদায় প্রথম পঞ্চায়েত দখল বিজেপির

তৃণমূলের কিছু সদস্য় নিজেদেরই প্রধান পঙ্কজ মিশ্রর বিরুদ্ধে বিজেপির সাথে হাত মিলিয়ে অনাস্থা ডাকেন। অনাস্থার জেরে অপসারিত হন তৃণমূল প্রধান পঙ্কজ মিশ্র। তা নিয়ে শুরু হয়েছিল গোলমাল। এদিন তাতে সিলমোহর পড়ল।

দেবীপুরে বিজেপি দখল করল পঞ্চায়েত
মিল্টন পাল
  • মালদা,
  • 10 Sep 2021,
  • अपडेटेड 1:26 PM IST
  • প্রধান হলেন বিজেপির লাল্টু চৌধুরী
  • অপসারিত হন তৃণমূলের প্রধান পঙ্কজ মিশ্র
  • নির্বাচনের পর বিজেপির তরফে মালদায় প্রথম বোর্ড গঠন

বিধানসভা নির্বাচনের পর মালদা জেলায় প্রথম কোনও পঞ্চায়েতের দখল নিল বিজেপি। তৃণমূলের হাতছাড়া হলো রতুয়া ১ নম্বর ব্লকের দেবীপুর গ্রাম পঞ্চায়েত। প্রধান নির্বাচিত হয়েছেন বিজেপির লাল্টু চৌধুরী। আর এই ঘটনাকে তৃণমূলের অন্তিম যাত্রা বলে কটাক্ষ করেছে বিজেপি। বিজিপি নিজেদের বিধায়কদের সামলান পাল্টা প্রতিক্রিয়া তৃণমূলের।

তৃণমূলের পঙ্কজ মিশ্রের পদচ্যুতি           

২০১৮ পঞ্চায়েত নির্বাচনের দেবীপুর গ্রাম পঞ্চায়েতের কুড়িটি আসনের মধ্যে আটটি করে আসন দখল করে তৃণমূল এবং বিজেপি। কংগ্রেস পায় ২ টি আসন, বাম এবং নির্দলের ঝুলিতে যায় একটি করে আসন। প্রধান নির্বাচিত হন তৃণমূলের পঙ্কজ মিশ্র।

প্রধান হলেন বিজেপির লাল্টু চৌধুরী

সম্প্রতি পঙ্কজ মিশ্রর বিরুদ্ধে বিজেপির সাথে হাত মিলিয়ে অনাস্থা ডাকেন তৃণমূলের বেশ কয়েকজন সদস্য। অনাস্থার জেরে অপসারিত হন তৃণমূল প্রধান পঙ্কজ মিশ্র। বুধবার ছিল প্রধান গঠনের দিন। এদিন বিজেপির পক্ষে ১২-৬ ভোটে প্রধান নির্বাচিত হন বিজেপির লাল্টু চৌধুরী। বিধানসভা নির্বাচনের পর জেলায় প্রথম কোনও পঞ্চায়েত দখল করল বিজেপি।

ইয়াসিনের নেতৃত্বে বোর্ড গঠন

প্রধান নির্বাচিত হয়ে লাল্টু চৌধুরী বলেন, তিনি ভাবতেও পারেননি যে বিজেপির প্রধান নির্বাচিত হবেন। ইয়াসিনের নেতৃত্বে এখানে বিজেপির প্রধান গঠিত হয়েছে বলে মন্তব্য করেন তিনি। নির্বাচনের পর প্রথম প্রধান গঠন করে উল্লসিত বিজেপি।

বিজেপির দাবি আরও প্রধান হবে

বিজেপির জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন, এরকম কুড়ি পঁচিশটি  প্রধান বিজেপির হবে। এতে কোনও সন্দেহ নেই। ভারতীয় জনতা পার্টির বিজয় যাত্রা শুরু হল। আর ওদের শ্মশানে যাওয়ার যাত্রা শুরু হলো। পাল্টা আক্রমণ সানিয়েছে তৃণমূল।

বিশ্বাসঘাতকদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল

Advertisement

জেলা তৃণমূলের মুখপাত্র শুভময় বসু বলেন, এতে বিজেপির উল্লসিত হওয়ার কোনো কারণ নেই। বিজেপি আগে নিজেদের বিধায়কদের সামলান, বিজেপির কোনও বিধায়ক বিজেপিতে থাকতে চাইছেন না। আর যারা দল বিরোধী কাজ করেছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে দল, বলে মন্তব্য করেন তিনি।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement