Advertisement

North Bengal Weather Winter: দার্জিলিঙে পারদ জিরো ডিগ্রির কাছাকাছি, কড়া ঠান্ডা উত্তরবঙ্গে বাকি জেলাগুলিতেও

North Bengal Weather Today: সিকিম আবহাওয়া দফতরের কেন্দ্রীয় অধিকর্তা গোপীনাথ রাহা সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, পশ্চিমী ঝঞ্ঝা এই মুহূর্তে এই এলাকায় অবস্থান করছে। এটি আপাতত সরছে না। ফলে ঠান্ডার প্রকোপ এখনই কমছে না।

দার্জিলিঙে পারদ জিরো ডিগ্রির কাছাকাছি
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 26 Jan 2024,
  • अपडेटेड 11:14 AM IST
  • উত্তরবঙ্গের আবহাওয়ার বড় আপডেট
  • উত্তরবঙ্গ জুড়ে ঠান্ডা ঠান্ডা আমেজ

North Bengal Weather Winter: কনকনে বললেও কিছুই বলা হয় না। রীতিমতো হাড় কাঁপানি শীতে কাঁপছে দার্জিলিং থেকে গ্যাংটক। সেই সঙ্গে হাড়-হিম উত্তরবঙ্গের অন্যান্য জেলাও। হিমশীতল শীত, সঙ্গে জোলো ও আবহাওয়া চোখে মুখে যেন কেউ বরফ শীতল জলের ঝাপটা ছড়িয়ে দিচ্ছে বাইরে বেরোলেই।

বৃহস্পতিবারই মরশুমের শীতলতম দিন হিসেবে রেকর্ড হয়েছে উত্তরবঙ্গের তাপমাত্রা। একমাত্র মালদার তাপমাত্রার পারদে আটকেছিল। বাকি সমস্ত জেলাতেই তাপমাত্রা ছিল এক অঙ্কে। সিকিম আবহাওয়া দফতরের কেন্দ্রীয় অধিকর্তা গোপীনাথ রাহা সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, পশ্চিমী ঝঞ্ঝা এই মুহূর্তে এই এলাকায় অবস্থান করছে। এটি আপাতত সরছে না। ফলে ঠান্ডার প্রকোপ এখনই কমছে না।

দার্জিলিংয়ের তাপমাত্রা ছিল শূন্য়ের ঘরে। মেরে কেটে ০.৬ ডিগ্রি তাপমাত্রায় উঠেছিল শৈলশহর। গ্যাংটক ৪.৩ ডিগ্রি, কালিম্পং ৭.৫°, কোচবিহার ৮.৫°, শিলিগুড়ি ৯.২ ডিগ্রি। জলপাইগুড়ি ৯.৫°, বালুরঘাট ৯.৫° এবং মালদা ১০.১ ডিগ্রি সর্বনিম্ন তাপমাত্রা ছিল। বাতাসে জলীয় বাষ্প শীতকে আরও বেশি ছড়িয়ে দিয়েছে।

বৃহস্পতিবার বিকেলে দেওয়া উত্তরবঙ্গের আবহাওয়ার (Weather Alert) পূর্বাভাস অনুযায়ী, এদিন দার্জিলিং-এর কোনও কোনও জায়গায় হাল্কা বৃষ্টি হতে পারে। এছাড়া বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ শুক্রবারের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে দার্জিলিং-এ হাল্কা বৃষ্টি কিংবা তুষারপাত হতে পারে।

তবে বাকি সব জেলার আবহাওয়া শুকনো থাকবে। পরের দু'দিনেও একই আবহাওয়া থাকার সম্ভাবনা উত্তরবঙ্গে। হু হু করে নামছে তাপমাত্রা, কুয়াশার দাপট জেলায় জেলায়!  এই সময়ের মধ্যে কালিম্পং ও আলিপুরদুয়ার জেলাকে বাদ দিয়ে সবকটি জেলাতেই ঘন কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে। হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী পাঁচ দিন রাতের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তনের পূর্বাভাস নেই।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement