Advertisement

আরজি কর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে দিনহাটায় বিক্ষোভ মিছিল ঘিরে উত্তেজনা

আরজি করের তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। প্রতিবাদের আঁচ ছড়িয়েছে দেশের বাইরেও। দিকে দিকে আন্দোলনে শামিল হচ্ছেন বিভিন্ন মহল। সোমবার দিনহাটা শহরে আরজিকরের নির্যাতিতার ন্যায় বিচারের দাবিতে মিছিল বের করে ছাত্রছাত্রীরা।

আরজি কর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে দিনহাটায় বিক্ষোভ মিছিল ঘিরে উত্তেজনা
Aajtak Bangla
  • দিনহাটা,
  • 19 Aug 2024,
  • अपडेटेड 11:45 PM IST

আরজি কর কাণ্ডে (RG Kar Incident) প্রকৃত দোষীকে শাস্তির দাবিতে বিক্ষোভ কর্মসূচির মিছিলকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল কোচবিহারের দিনহাটায় (Dinhata)। অরাজনৈতিক ছাত্রছাত্রীদের মিছিলে থাকা এক ছাত্রকে মারধর করার অভিযোগ উঠল তৃণমূল ছাত্র পরিষদের সদস্যদের বিরুদ্ধে। যদিও তৃণমূলের ছাত্র সংগঠনের তরফে এই অভিযোগ অস্বীকার করা হয়েছে।

আরজি করের তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায় উত্তাল গোটা দেশ। প্রতিবাদের আঁচ ছড়িয়েছে দেশের বাইরেও। দিকে দিকে আন্দোলনে শামিল হচ্ছেন বিভিন্ন মহল। সোমবার দিনহাটা শহরে আরজিকরের নির্যাতিতার ন্যায় বিচারের দাবিতে মিছিল বের করে ছাত্রছাত্রীরা। সন্ধ্যা ৬টায় শহিদ হেমন্ত বসু কর্ণার থেকে ছাত্রছাত্রীদের মিছিল বের হয়। সেই মিছিলে অংশ নেন তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরাও।

কিন্তু গোল বাধে যখন ছাত্রছাত্রীরা রাজ্য সরকারের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে। তাতে তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা বাধা দেয় বলে অভিযোগ একাংশ ছাত্রছাত্রীর। এরপর মিছিল পাঁচমাথার মোড় যাওয়ার কথা থাকলেও তা পুরাতন বাসস্ট্যান্ডে এসে পৌঁছয়। সেখানেই অবস্থানে বসেন ছাত্রছাত্রীরা। পরে সেখান থেকে মিছিল পুনরায় শহিদ কর্ণারে চলে আসে। নাদিরা আজাদ নামে এক আন্দোলনকারীর অভিযোগ, স্লোগান দিতে গেলে মাইকের তার খুলে দেওয়া হয়। হঠাৎ করে কিছু ছেলে তাঁদের এক আন্দোলনকারী ছাত্র রোহিত ইসলামকে মারধর করে। আন্দোলনকারীদের কয়েকজন অভিযোগ করেন, মারধরকারীরা তৃণমূল ছাত্র পরিষদের সদস্য।

যদিও বিষয়ে তৃণমূল ছাত্র পরিষদের সদস্য আমির আলম সংবাদমাধ্যমকে জানিয়েছেন, একজন আন্দোলনকারী মদ্যপ অবস্থায় ঢুকে যাওয়ায় তাঁকে সরিয়ে দেওয়া হয়েছে। যদিও ঘটনার পরে বেশ কিছুক্ষণ এলাকায় উত্তেজনা বিরাজ করে। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement