Advertisement

Abhishek Banerjee: বাম-কংগ্রেসের বিরুদ্ধে একটা কথাও বললেন না, ধূপগুড়িতে খালি BJP-কে নিশানা অভিষেকের

Abhishek Banerjee: পশ্চিমবঙ্গে ধূপগুড়িতে উপনির্বাচনের প্রচারের সময়, টিএমসি জাতীয় সাধারণ সম্পাদক ৪০ মিনিটেরও বেশি সময় ধরে বক্তব্য রাখেন। যেখানে তিনি শুধুমাত্র বিজেপিকে আক্রমণ করেন। যাইহোক, ধূপগুড়িতে বাম এবং কংগ্রেস যেভাবে প্রচার করেছিল তার সম্পূর্ণ বিপরীতে, অভিষেক বন্দ্য়োপাধ্যায় উপনির্বাচনের আগে বাম এবং কংগ্রেসকে আক্রমণের রাস্তাতেই হাঁটেননি। এখন এটা কংগ্রেস-সিপিএম প্রাসঙ্গিকতা হারিয়েছে বলে, না কি কেন্দ্রে জোটের কারণে তা অবশ্য স্পষ্ট নয়।

অভিষেক বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • ধূপগুড়ি,
  • 02 Sep 2023,
  • अपडेटेड 9:02 PM IST
  • ভোট প্রচারে বিজেপিকে নিশানা
  • বাম-কংগ্রেসের বিরুদ্ধে
  • কোনও মন্তব্য করলেন না অভিষেক

I.N.D.I.A জোট সত্ত্বেও রাজ্যে মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূলকে ক্রমাগত আক্রমণ শাণিয়ে চলেছে কংগ্রেস ও বামেরা। অথচ ধূপগুড়িতে উপনির্বাচনের প্রচারের সময় আশ্চর্যজনকবাবে কংগ্রেস ও সিপিএমকে আক্রমণের দিকে হাঁটলেন না। গোটা বক্তৃতায় একবারও অন্তত বামেদেরকেও বেঁধেননি। একমাত্র লক্ষ্য ছিল বিজেপি।

পশ্চিমবঙ্গে ধূপগুড়িতে উপনির্বাচনের প্রচারের সময়, টিএমসি জাতীয় সাধারণ সম্পাদক ৪০ মিনিটেরও বেশি সময় ধরে বক্তব্য রাখেন। যেখানে তিনি শুধুমাত্র বিজেপিকে আক্রমণ করেন। যাইহোক, ধূপগুড়িতে বাম এবং কংগ্রেস যেভাবে প্রচার করেছিল তার সম্পূর্ণ বিপরীতে, অভিষেক বন্দ্য়োপাধ্যায় উপনির্বাচনের আগে বাম এবং কংগ্রেসকে আক্রমণের রাস্তাতেই হাঁটেননি। এখন এটা কংগ্রেস-সিপিএম প্রাসঙ্গিকতা হারিয়েছে বলে, না কি কেন্দ্রে জোটের কারণে তা অবশ্য স্পষ্ট নয়।

শুধু বিজেপিই নয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও আক্রমণ করেছেন তিনি। বিশেষ করে এলপিজির দাম কমানো নিয়ে। তিনি জিজ্ঞাসা প্রশ্ন রাখেন যে, এটা কি রাখি উপহার হিসাবে? কিছু বিজেপি নেতারা বলেছেন, রাখি প্রতি ৫ বছর পর পর আসে কি না। এরপরই তিনি প্রশ্ন করেন, "প্রধানমন্ত্রী কি আপনাকে ১৫ লাখ দিতে পেরেছেন? জেতার পর তারা মনরেগার তহবিল বন্ধ করে দিয়েছে। ১০০ দিনের তহবিল দেওয়া হয়নি। আপনি কি জবাব দেবেন না? আপনি এলপিজির জন্য ২০০ টাকা কমিয়েছেন এবং এটিকে রাখি উপহার বলছেন। রাখি ৫ বছরে একবার আসে?" কটাক্ষ অভিষেকের। তিনি বলেন, "যদি ২০২৪ সালে বিজেপি জিতে যায়, আমার কথায় লিখে রাখুন LPG হবে ৩০০০ টাকা। যদি ভারত জোট জিতে যায়, LPG হবে ৫০০ টাকা" দাবি অভিষেকের।

বন্দ্যোপাধ্যায়ের অভিযোগ, বিজেপির নেতারা মানুষকে টাকা দিচ্ছেন এবং বিজেপিকে ভোট দিতে বলছেন। তিনি বলছেন, ভোটারদের টাকা নিয়ে নিন। সময়মতো তাঁদের ভোট টিএমসিকে দিন। মুম্বইতে ২ দিনের ভারত বৈঠকের পর এই প্রথম ব্যানার্জি জনসমক্ষে কথা বললেন। একদিন আগে, কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট প্রার্থীর পক্ষে প্রচার করার সময়, অধীর রঞ্জন চৌধুরী এবং মহম্মস সেলিম উভয়েই বিজেপি এবং মমতা বন্দ্যোপাধ্যায় উভয়কেই আক্রমণ করেন। অধীর বারবারই জানিয়ে দেন রাজ্যে তৃণমূলের বিরুদ্ধে লড়াই চলবে।
 

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement