Advertisement

Uttarpara Ashes Rain: উত্তরপাড়ায় দিনভর ছাইবৃষ্টি, ধোঁয়ায় ঢাকল এলাকা, শ্বাসকষ্ট

Uttarpara Ashes Rain: আকাশ থেকে ঝরে পড়ছে শুধু ছাই। এ আবার কী? ছাইবৃষ্টির কথা কখনও শোনেননি স্থানীয়রা। হুগলির উত্তরপাাড়া, ডানকুনি এলাকায় শুরু হয় চাঞ্চল্য। কী ব্যাপার? উৎস খুঁজতে গলদঘর্ম এলাকাবাসী।

প্রতীকী ছবি
Aajtak Bangla
  • শিলিগুড়ি,
  • 04 Mar 2023,
  • अपडेटेड 8:30 AM IST
  • উত্তরপাড়ায় দিনভর ছাইবৃষ্টি
  • ধোঁয়ায় ঢাকল এলাকা, শ্বাসকষ্ট

Uttarpara Ashes Rain: শুক্রবার রাতে সামান্য দেখা গিয়েছিল, শনিবার সারাদিন সেটাই বেড়ে গেল অনেকটাই। আকাশ থেকে ঝরে পড়ছে শুধু ছাই। এ আবার কী? ছাইবৃষ্টির কথা কখনও শোনেননি স্থানীয়রা। হুগলির উত্তরপাাড়া, ডানকুনি এলাকায় শুরু হয় চাঞ্চল্য। কী ব্যাপার? উৎস খুঁজতে গলদঘর্ম এলাকাবাসী। খোঁজ খোঁজ রব শুরু হয়ে যায়। দীর্ঘক্ষণ উদ্বেগ ও আতঙ্কে থেকে শেষমেষ উদ্ধার হয় আসল কারণ।

আরও পড়ুনঃ দক্ষিণে তাপমাত্রা বৃদ্ধি, উত্তরে বৃষ্টি, তুষারপাতের সম্ভাবনা, দিনভর কেমন রাজ্যের আবহাওয়া?

শুক্রবার রাত থেকে শুরু হয়ে হুগলির উত্তরপাড়া, ডানকুনির বিস্তীর্ণ এলাকার মানুষ দেখতে পান আকাশ থেকে ঝরে পড়ছে শুধু ছাই। কিসের ছাই? খোঁজ করতে শুরু করেন এলাকাবাসী। দীর্ঘক্ষণ খানাতল্লাশির পর জানা যায় আসল কারণ।উত্তরপাড়ার মাখলা এলাকা পুরসভার ডাম্পিং গ্রাউন্ডের পাশে পড়ে থাকা আবর্জনার স্তূপে আগুন লেগে গেছে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায়। স্থানীয় সূত্রে খবর, এই অগ্নিকাণ্ডের ফলে গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। সেই ধোঁয়া থেকে শ্বাসকষ্ট শুরু হয় এলাকায়। বিশেষ করে শিশু ও বৃদ্ধদের সমস্য়া বাড়ে। নাকমুখ কাপড়ে ঢেকে উৎস সন্ধানে রাস্তায় নেমে পড়েন প্রচুর মানুষ।

স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, প্লাস্টিকে আগুন ধরিয়ে দেওয়ায় দূষণ ছড়াচ্ছে। বর্জ্যের স্তূপে শুক্রবার দুপুরে আগুন লাগে। সন্ধ্যা পেরিয়ে গেলেও সেই আগুন নেভে না। এরফলে বাজে ধোঁয়া তৈরি হয়েছে যা অস্বস্তির কারণ। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান কুড়ি নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইন্দ্রজিৎ ঘোষ এবং উত্তরপাড়া পুরসভার পুরপ্রধান দিলীপ যাদব। ঘটনা প্রসঙ্গে দিলীপ যাদব বলেন, “এই আগুন ভয়াবহ অবস্থায় আছে। দমকলকে খবর দেওয়া হয়। দমকলের কয়েকটি ইঞ্জিন এসে আগুন নেভানোর চেষ্টা করে। এই ধোঁয়ায় সত্যিই খুব কষ্ট হচ্ছে।” স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দিল্লির দূষণের মতো পরিস্থিতি তৈরি হয়েছে। ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধও করেন স্থানীয়রা।

Advertisement
 


 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement