Advertisement

Hiran Chatterjee: সায়নীকে চ্যালেঞ্জে BJP-র বাজি হিরণ? গেরুয়া শিবিরের সাংগঠনিক রদবদলে বড় বার্তা

West Bengal BJP: বস্তুত, হিরণ অতীতে একাধিকবার রাজ্য বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করেছেন। এমনকী তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি দেখা করেছিলেন বলেও শোনা গিয়েছিল। সেই ছবি ভাইরাল হয়েছিল। তাই হিরণের দল বদলের জল্পনা চলছিল রাজ্য রাজনীতিতে।

হিরণ চট্টোপাধ্যায় ও সায়নী ঘোষ
Aajtak Bangla
  • কলকাতা,
  • 23 Dec 2023,
  • अपडेटेड 9:36 AM IST
  • অমিত শাহের মঞ্চে বিজেপি-তে যোগদান
  • অভিনেত্রীর বিরুদ্ধে অভিনেতা
  • হিরণের দল বদলের জল্পনা  

সায়নী ঘোষের (Saayoni Ghosh) বিরুদ্ধে বঙ্গ বিজেপির বাজি হিরণ চট্টোপাধ্যায় (Hiran Chatterjee)? অভিনেত্রীর বিরুদ্ধে অভিনেতা রণনীতিতে এগোচ্ছে গেরুয়া শিবির? বঙ্গ বিজেপির সাংগঠনিক রদবদলের নির্যাসে এই প্রশ্নটাই উঠছে। রাজ্য বিজেপির যুব মোর্চার ইনচার্জের দায়িত্ব দেওয়া হল বিধায়ক হিরণ চট্টোপাধ্যায়কে (পুরো নাম হিরণ্ময় চট্টোপাধ্যায়)।  

অমিত শাহের মঞ্চে বিজেপি-তে যোগদান

২০২১-এর বিধানসভা ভোটের আগে অমিত শাহের মঞ্চে বিজেপিতে যোগ দেন টলিউড অভিনেতা হিরণ। তার পরেই পান কেন্দ্রীয় নিরাপত্তা। খড়গপুর সদর থেকে বিজেপির প্রতীকে ভোটে লড়ে জয়ও পান। এহেন হিরণকে এই প্রথমবার সংগঠনের দায়িত্বে আনল বিজেপি। রাজ্য বিজেপি যুবমোর্চার সভাপতি ইন্দ্রনীল খাঁ। ২০২১ নির্বাচনে কসবায় ভোটে দাঁড়িয়ে হেরে গিয়েছিলেন। তবে ইন্দ্রনীলের পদ যাচ্ছে না। ইন্দ্রনীল সভাপতি থাকলেও ইনচার্জ পদ তৈরি করে বসানো হল হিরণকে। নতুন পদ তৈরি করে হিরণকে যুবমোর্চায় আনার পিছনে রাজনৈতিক তাত্‍পর্য রয়েছে। 

অভিনেত্রীর বিরুদ্ধে অভিনেতা

হিরণ টলিউডের পরিচিত মুখ। অন্যদিকে তৃণমূল যুব সভানেত্রী সায়নী ঘোষও টলিউডের পরিচিত মুখ। সে ক্ষেত্রে সায়নীর বিরুদ্ধে যুব সম্প্রদায়ের নেতা হিসেবে হিরণকেই বাজি রাখতে চাই বিজেপি বলে রাজনৈতিক মহলের একাংশ মনে করছে।

হিরণের দল বদলের জল্পনা  

বস্তুত, হিরণ অতীতে একাধিকবার রাজ্য বিজেপির বিরুদ্ধে প্রকাশ্যে বিদ্রোহ ঘোষণা করেছেন। এমনকী তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তিনি দেখা করেছিলেন বলেও শোনা গিয়েছিল। সেই ছবি ভাইরাল হয়েছিল। তাই হিরণের দল বদলের জল্পনা চলছিল রাজ্য রাজনীতিতে। এহেন হিরণকে সংগঠনের দায়িত্বে এনে বড় বার্তা দিল রাজ্য বিজেপি। 

কারণ খড়গপুর লোকসভা কেন্দ্রে হিরণ চট্টোপাধ্যায়ই একমাত্র বিজেপি বিধায়ক। ২০২১ সালে জিতে নিজের জনপ্রিয়তা প্রমাণ করেছেন হিরণ। তাই হিরণকে হারাতে চাইছে না রাজ্য বিজেপি।  

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement