Advertisement

Rain South Bengal : তাপমাত্রা বাড়ছে কলকাতা-দক্ষিণবঙ্গের, কবে থেকে বৃষ্টি? বড় আপডেট

রাজ্যে বর্ষা প্রবেশ করেছে আগেই। বর্ষার হাত ধরে উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। লাগাতার বৃষ্টি চলছে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। বরং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ও শহর কলকাতায় এখন তাপমাত্রা ক্রমশ বাড়ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদ চড়ছে। ফলে বেজায় অস্বস্তিতে শহরবাসী।

আবহাওয়া
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Jul 2023,
  • अपडेटेड 5:27 PM IST
  • রাজ্যে বর্ষা প্রবেশ করেছে আগেই
  • দক্ষিণবঙ্গের, কবে থেকে বৃষ্টি? বড় আপডেট


রাজ্যে বর্ষা প্রবেশ করেছে আগেই। বর্ষার হাত ধরে উত্তরবঙ্গে বৃষ্টি শুরু হয়েছে। লাগাতার বৃষ্টি চলছে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির দেখা নেই। 

বরং দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ও শহর কলকাতায় এখন তাপমাত্রা ক্রমশ বাড়ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রার পারদ চড়ছে। ফলে বেজায় অস্বস্তিতে শহরবাসী। 

কবে থেকে বৃষ্টি হবে? কলকাতা ফের কবে ভিজবে ? পশ্চিমের জেলা যেমন পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে কবে বৃষ্টি হবে ? এই প্রশ্ন সবার মনে। 

তা নিয়েও আপডেট দিল আবহাওয়া দফতর। তাদের তরফে জানানো হয়েছে, দক্ষিণবঙ্গে আবহাওয়ার আপাতত কোনও পরিবর্তন নেই।  তবে খুব বেশিদিন এমন অবস্থা থাকবে না। 

আর মাত্র ২ দিন একই পরিস্থিতি থাকবে। তারপর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হতে পারে। একইসঙ্গে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বজ্রবিদ্যুৎয়ের সম্ভাবনা রয়েছে। সঙ্গে হাল্কা ও মাঝারি বৃষ্টি হতে পারে। 

 

তবে লাগাতার বৃষ্টি কবে থেকে হবে তা এখনও জানানো হয়নি হাওয়া অফিসের তরফে। ভারী বৃষ্টি থেকে এখন বঞ্চিত থাকবে কলকাতাবাসী। 
অন্যদিকে উত্তরবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। দক্ষিণের জেলাগুলিতে মাঝারি বৃষ্টি এবং বজ্রবিদ্যুৎ এর সম্ভাবনা রয়েছে। 

 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement