Advertisement

Sandeshkhali: সন্দেশখালি যাওয়ার পথে আটকানো হল ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যদের, উত্তেজনা

সন্দেশখালি যাওয়ার পথে আটকানো হল স্বেচ্ছাসেবী সংগঠনের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যদের। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখতে আজ ফের সন্দেশখালি রওনা দিয়েছিলেন তাঁরা।

Sandeshkhali
Aajtak Bangla
  • সন্দেশখালি,
  • 25 Feb 2024,
  • अपडेटेड 12:04 PM IST
  • সন্দেশখালি যাওয়ার পথে আটকানো হল স্বেচ্ছাসেবী সংগঠনের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যদের
  • ওই দলে রয়েছেন পাটনা হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি এল নরসিমহা রেড্ডিও

সন্দেশখালি যাওয়ার পথে আটকানো হল স্বেচ্ছাসেবী সংগঠনের ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যদের। মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ খতিয়ে দেখতে আজ ফের সন্দেশখালি রওনা দিয়েছিলেন তাঁরা। ওই দলে রয়েছেন পাটনা হাইকোর্টের অবসরপ্রাপ্ত প্রধান বিচারপতি এল নরসিমহা রেড্ডিও। আজ সকালে এই দল কলকাতা থেকে রওনা দিয়েছিল। ধামাখালি হয়ে সন্দেশখালির পাত্রপাড়া, মাঝেরপাড়া, নতুনপাড়া, নস্করপাড়ায় যাওয়ার কথা ফ্যাক্ট ফাইন্ডিং টিমের।

শনিবার দক্ষিণ ২৪ পরগণার বেশ কয়েকটি এলাকায় গিয়েছিল এই দল। এবার সন্দেশখালি। দলে রয়েছেন পটনা হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি এল নর্শিমা রেড্ডি , প্রাক্তন আইপিএস রাজপাল সিং, আইনজীবী চারু ওয়ালি খান্না, আইনজীবী অম প্রকাশ ভিয়াস, প্রবীণ সাংবাদিক সঞ্জীব নায়েক এবং আইনজীবী ভাবনা বাজাজ। পরিস্থিতি খতিয়ে দেখার পর চূড়ান্ত রিপোর্ট তৈরি করার কথা তাঁদের।

যদিও সন্দেশখালি যাওয়ার পথে ভোজেরহাটেই এই ফ্যাক্ট ফাইন্ডিং টিমকে আটকে দিল পুলিশ। ১৪৪ ধারা জারি রয়েছে, এই যুক্তি দেখিয়ে টিমের সদস্যদের যেতে নিষেধ করা হয় পুলিশের তরফে। ডিসি সৈকত ঘোষ ফ্যাক্ট ফাইন্ডিং টিমের সদস্যদের অনুরোধ করে জানান, এই মুহূর্তে সন্দেশখালির যা পরিস্থিতি তাতে সেখানে এখন যাওয়া সম্ভব নয়। তাতে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে।

যদিও টিমের সদস্যরা জানিয়ে দেন যে তাঁদের মধ্যে মাত্র দুজন যাবেন। যদিও এখনও পুলিশের তরফে সেই অনুমতি মেলেনি।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement