Advertisement

Weather Today Bengal: ঝড় আসছে! মৎস্যজীবীদের জন্য জারি সতর্কতা, কোন-কোন জেলায় বৃষ্টি?

Weather Report Bengal: আবহাওয়ার রিপোর্ট বলছে, টানা বৃষ্টিতে স্বস্তি পাবে দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতরের শেষ আপডেট অনুযায়ী, আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ সন্ধ্যে হলেই কালবৈশাখী হতে পারে। ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি।

আজ কোন কোন জেলায় বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর?
Aajtak Bangla
  • কলকাতা,
  • 06 May 2024,
  • अपडेटेड 7:37 AM IST
  • আবহাওয়ার রিপোর্ট বলছে, টানা বৃষ্টিতে স্বস্তি পাবে দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতরের শেষ আপডেট অনুযায়ী, আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
  • অর্থাৎ সন্ধ্যে হলেই কালবৈশাখী হতে পারে। ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি।
  • তীব্র তাপপ্রবাহে ভুগতে থাকা দক্ষিণবঙ্গবাসীর কাছে আবহাওয়ার এই বদল খুশির খবর তো বটেই।

Weather Report Bengal: আবহাওয়ার রিপোর্ট বলছে, টানা বৃষ্টিতে স্বস্তি পাবে দক্ষিণবঙ্গ। আবহাওয়া দফতরের শেষ আপডেট অনুযায়ী, আগামী শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গ জুড়ে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অর্থাৎ সন্ধ্যে হলেই কালবৈশাখী হতে পারে। ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি। তীব্র তাপপ্রবাহে ভুগতে থাকা দক্ষিণবঙ্গবাসীর কাছে আবহাওয়ার এই বদল খুশির খবর তো বটেই। আসুন এক নজরে জেনে নেওয়া যাক, কবে কোন জেলায় বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর

কবে কোন জেলায় বৃষ্টি?(Rain Today)

  • ৬ মে ২০২৪: সোমবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই 'বহু স্থানে' বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। কোন কোন জেলায় বৃষ্টি হবে? সোমবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টি হতে পারে। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর। দুই-এক স্থানে বজ্রপাত এবং দমকা হাওয়া (50-60 কিমি প্রতি ঘণ্টা) বইবে বলে উল্লেখ রিপোর্টে।
  • ৭ মে ২০২৪: ৭ মে মঙ্গলবার দক্ষিণের সব জেলার 'বেশিরভাগ স্থানে' বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিন পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। 
  • ৮ মে ২০২৪: বুধবারও দক্ষিণবঙ্গের সব জেলাতেই 'বহু স্থানে' বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। ৮ মে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস। 
  • ৯ মে ২০২৪: আগামী বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের সব জেলার 'বহু স্থানে' বৃষ্টি হতে পারে। ৯ মে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছেন আবহাওয়াবিদরা। 


এরপর ১০ ও ১১ মে-ও ঠিক একইভাবে সব জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। 

তথ্যসূত্র: এই রিপোর্ট সম্পূর্ণ আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী লেখা। আপনি নিজেও দেখতে পারেন: View PDF -ক্লিক করুন এইখানে।

Advertisement
তাপপ্রবাহের পর টানা বৃষ্টিতে স্বস্তি পাবে বাংলা

মৎসজীবীদের জন্য জারি সতর্কতা(Weather Alert)
ঝড়ো আবহাওয়ার কারণে পশ্চিমবঙ্গের উপকূল এলাকায় বাতাসের সর্বোচ্চ গতিবেগ 45-55 কিমি প্রতি ঘণ্টায় পৌঁছতে পারে। তাই ৬ থেকে ৮ মে পর্যন্ত বাংলার উপকূলে, সমুদ্র উত্তাল হতে পারে। মৎস্যজীবীদের ৬ থেকে ৮ মে পর্যন্ত সমুদ্রে না যাওয়ার পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর।

সাংবাদিকদের ঠিক কী জানিয়েছেন আবহাওয়াবিদরা? দেখুন ভিডিও:

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement