Advertisement

West Bengal Panchayat Election 2023: পঞ্চায়েত ভোট: মনোনয়ন ঘিরে তপ্ত ক্যানিং, লাঠি, বাঁশ নিয়ে মারপিট-রাস্তা অবরোধ

West Bengal Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন ঘিরে আজও উত্তপ্ত রাজ্য। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে রাস্তা অবরোধ তৃণমূলের।

মনোনয়ন ঘিরে তপ্ত ক্যানিং, লাঠি, বাঁশ নিয়ে মারপিট-রাস্তা অবরোধ (ফাইল ছবি: পিটিআই)
Aajtak Bangla
  • ক্যানিং,
  • 14 Jun 2023,
  • अपडेटेड 12:21 PM IST
  • শৈবাল লাহিড়ির নেতৃত্বে হসপিটাল মোড়ে পথ অবরোধ করে তৃণমূলের কর্মী-সমর্থকদের একাংশ
  • সিপিএমের অফিসেও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ

West Bengal Panchayat Election 2023: পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন ঘিরে আজও উত্তপ্ত রাজ্য। দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে রাস্তা অবরোধ তৃণমূলের। ক্যানিং ১ নং ব্লকের তৃণমূল সভাপতি শৈবাল লাহিড়ির নেতৃত্বে হসপিটাল মোড়ে পথ অবরোধ করে তৃণমূলের কর্মী-সমর্থকদের একাংশ। জানা যাচ্ছে, মনোনয়ম জমা দেওয়া নিয়ে ক্যানিং ব্লকের তৃণমূল সভাপতি এবং স্থানীয় বিধায়কের গোষ্ঠীর মধ্যে বিবাদের জেরেই এই ঘটনা। এলাকার একটি সিপিএমের অফিসেও হামলা চালানো হয়েছে বলে অভিযোগ।

ক্যানিং ব্লক তৃণমূলের সভাপতি শৈবাল লাহিড়ির দাবি, বুধবার তাঁর মনোনীত প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে গেলে ক্যানিং বাসস্ট্যান্ড চত্বরে আটকে দেয় বহিরাগত দুষ্কৃতীরা। তাঁর আরও অভিযোগ, স্থানীয় তৃণমূল বিধায়ক পরেশরাম দাসের অনুগামীরাই মনোনয়নপত্র জমা দিতে বাধা দিচ্ছে। তারই প্রতিবাদে ক্যানিং হসপিটাল মোড়ে অবরোধ শুরু করেন শৈবাল। পরেশরামের অনুগামীদের জমায়েত না সরালে অবরোধ চলবে।

পঞ্চায়েত নির্বাচনের মনোনয়ন জমাকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন প্রান্তে রোজই অশান্তি হচ্ছে। বৃহস্পতিবার মনোনয়ন পেশকে কেন্দ্র করে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছিল ভাঙড়। মারমারি চলে দুপক্ষের মধ্যে। বোমাবাজিও হয়েছে বলে অভিযোগ। ভাঙড় ২ বিডিও অফিসের অদূরে পুলিশকে লক্ষ্য করে বোমা পড়ে। ১৪৪ ধারা উপেক্ষা করেই শতাধিক বোমা পড়েছে বলে অভিযোগ। সেইসঙ্গে ৭ রাউন্ড গুলিও চলেছে বলে দাবি করা হয়েছে। এই ঘটনায় এক পুলিশ কর্মীর আহত হওয়ার খবরও সামনে এসেছে। গোটা ঘটনায়ে জেলার এসপি ও ডিএমকে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে রাজ্য নির্বাচন কমিশন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement