Advertisement

Barrackpore: ল্যাব চলাকালীন অগ্নিদগ্ধ ক্লাস ট্রেনের ছাত্র, স্কুলের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ পরিবারের

অভিযোগ, পদার্থবিদ্যার গবেষণাগারে ল্যাবে প্র্যাকটিস করতে গিয়ে ঘটনাটি ঘটে। বিদ্যালয়ের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ করেছেন অভিভাবকরা। ওই ছাত্র চিকিৎসাধীন।

প্রতীকী ছবি (Photo: Representational)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 07 Jul 2024,
  • अपडेटेड 5:17 PM IST

স্কুলের ল্যাবে অগ্নিদগ্ধ হয়ে দুর্ঘটনা। ল্যাব চলাকালীন আগুন লাগে ব্যারাকপুরের এক বেসরকারি ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের ছাত্রের গায়ে। অভিযোগ, পদার্থবিদ্যার গবেষণাগারে ল্যাবে প্র্যাকটিস করতে গিয়ে ঘটনাটি ঘটে। বিদ্যালয়ের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ করেছেন অভিভাবকরা। ওই ছাত্র গুরুতর জখম। 

ওই ছাত্রের নাম সৌভিক বিশ্বাস। ব্যারাকপুরের এক বেসরকারি ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের দশম শ্রেণির পড়ুয়া। পলতা শ্রীপল্লী এলাকার বাসিন্দা। শুক্রবার পদার্থবিদ্যার গবেষণাগারে কেমিক্যালের টেস্ট টিউব ফেটে বিস্ফোরণ হয়। ঠিক সেই সময় ছাত্রের গায়ে আগুন লেগে যায়। পুড়ে যাওয়া শরীরে ল্যাবে ছোটাছুটি করতে শুরু করতে শুরু করে সে। পরিবারের দাবি, বিষয়টি কাউকে না জানাতে বলে স্কুল।

সেই ছাত্রের পরিবারকে মানসিকভাবে চাপ সৃষ্টি করে তাদের বিষয়টি নিয়ে বাইরে কাউকে কিছু জানাতে বারণ করা হয় বলেও অভিযোগ। এছাড়াও ব্যারাকপুরের সেই বেসরকারি ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের পক্ষ থেকে বিষয়টিকে ধামাচাপা দেওয়া চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেন আহত ছাত্র সৌভিক বিশ্বাসের বাবা ভরত চন্দ্র বিশ্বাস এবং অন্যান্য অভিভাবকরা।

বিদ্যালয়ের তরফে ছাত্রকে প্রথমে বেলঘরিয়ার এক বেসরকারি হাসপাতালে ছাত্রকে ভর্তি করানো হয়। পরবর্তী সময়ে খবর দেওয়া হয় পরিবারের সদস্যদের। শুক্রবার ব্যারাকপুরের একটি বেসরকারি হাসপাতালে ছাত্রকে স্থানান্তরিত করা হয়।

অপরদিকে বেসরকারি ইংরেজি মাধ্যম বিদ্যালয়ের পক্ষ থেকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে দাবি করা হয়, বিদ্যালয়ের পক্ষ থেকে তারা প্রয়োজনীয় সমস্ত রকম ব্যবস্থা করেছেন।
 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement