Advertisement

Sabyasachi Dutta: 'বেআইনি নির্মাণটাই এখন নির্মাণ,' বিধাননগরের TMC-র মেয়রকে কটাক্ষ TMC-র সব্যসাচীর

বেআইনি নির্মাণ নিয়ে বিধাননগর মেয়রকে নিশানা প্রাক্তন মেয়র তথা বর্তমান পুরনিগমের চেয়ারম্যান সব্যসাচী দত্তের। বিধাননগরে বেআইনি নির্মাণ নিয়ে সরব হন তিনি। সমস্ত দায়ভার চাপান, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার বিল্ডিং প্ল্যান, কমিশনার ও মেয়রের ওপর।

সব্যসাচী দত্ত-কৃষ্ণা চক্রবর্তী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 28 Jun 2024,
  • अपडेटेड 10:04 AM IST

বেআইনি নির্মাণ নিয়ে বিধাননগর মেয়রকে নিশানা প্রাক্তন মেয়র তথা বর্তমান পুরনিগমের চেয়ারম্যান সব্যসাচী দত্তের। বিধাননগরে বেআইনি নির্মাণ নিয়ে সরব হন তিনি। সমস্ত দায়ভার চাপান, এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার বিল্ডিং প্ল্যান, কমিশনার ও মেয়রের ওপর। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, "আজও বেআইনি নির্মাণ হচ্ছে। বিধাননগর পুরনিগমে যে নির্মাণ হচ্ছে আইনত কম, বেআইনি বেশি। এর দায় এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার বিল্ডিং প্ল্যান, তলার অফিসার, তারপর কমিশনার ও সর্বোপরি মাননীয়া মেয়রের।"

তাঁর আরও দাবি, "আমার কাছে বেআইনি নির্মাণের অভিযোগ এলে আমি এক্সিকিউটিভ ইঞ্জিনিয়র (বিল্ডিং প্ল্যান), পুর-কমিশনার ও মেয়রকে জানিয়েছি। কর্তৃপক্ষ আমাকে জানিয়েছে যে তারা কাজ বন্ধের নোটিশ দিয়েছে ৷’’ কিন্তু বেআইনি নির্মাণ বন্ধের নোটিশ যেখানে দেওয়া হয়েছে, সেখানে নির্মাণকাজ আরও বেশি হয়েছে বলে দাবি সব্যসাচী দত্তর ৷

সব্যসাচীর দাবি, "দায়িত্ব নিয়ে আমি বলতে পারি সেই সময় বেআইনি নির্মাণ নিয়ে জিরো টলারেন্স অবস্থানে ছিলাম আমি। কোথাও বেআইনি নির্মাণ হচ্ছে শুনলে আমি সময় দিতাম না। আইন মেনে ডেমোলিশ করে দিতাম। আমি চার বছর দায়িত্বে ছিলাম মহামান্য আদালত একটা কেসেও আমাকে ঘোষণা শুনতে হয়নি, আমি মানে পুরনিগমকে ৷ এখন তো রোজ মহামান্য আদালতে গেলে ঘাড় ধাক্কা খাই আমরা ৷ দুটো গাল চড় খেতে খেতে তো লাল হয়ে গেল। বেআইনি নির্মাণ বেড়েছে মানে? বেআইনি নির্মাণটাই এখন নির্মাণ।"

চলতি সপ্তাহে বেআইনি নির্মাণ, হকারদের রাস্তা দখল নিয়ে সরব হয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় ৷ টার্গেট করেন দমকলমন্ত্রী তথা বিধাননগরের বিধায়ক সুজিত বসুকেও ৷  এ প্রসঙ্গে সরাসরি সুজিতকে কোনও মন্তব্য করেননি সব্যসাচী। বরং বলেন, "মুখ্যমন্ত্রী যা যা বলেছেন, তাতে দ্বিমত করার জায়গা নেই ৷ পুরনো হকারদের মুখ্যমন্ত্রী কোথাও বলেননি তুলে দেওয়ার জন্য ৷’’

Advertisement

বর্তমানে বিধাননগরে এখন মেয়র কৃষ্ণা চক্রবর্তী ৷ ২০১৫ থেকে ২০১৯ ওই পুরনিগমে মেয়র ছিলেন সব্যসাচী। এই ঘটনাকে কেন্দ্র করে ফের একবার কৃষ্ণা বনাম সব্যসাচীর সংঘাত তুঙ্গে।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement