Advertisement

'বোমার মশলা ডিফেন্স গোডাউনের', বাসন্তী নিয়ে বিস্ফোরক  ফিরহাদ, দিলীপের পাল্টা, 'খুঁজলে ববিদার বাড়িতে মশলা মিলবে'

ফিরহাদের বক্তব্য, বিজেপি রাজ্য উত্তপ্ত করার জন্য এসব করছে। বোমা সাপ্লাই করছে। ডিফেন্সের গোডাউন ছাড়া এই মশলা পাওয়া বাজারে কিনতে পাওয়া যায় না। এত গুলিই বা কোথা থেকে আসছে। এর পেছনে বড় যড়যন্ত্র রয়েছে।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা ,
  • 06 Feb 2023,
  • अपडेटेड 10:58 AM IST
  • বাসন্তীর বিস্ফোরণের ঘটনায় উঠছে তৃণমূলের গোষ্ঠীকোন্দলের অভিযোগ।
  • তৃণমূলের দখলে থাকা বাসন্তীর আমঝাড়া গ্রাম পঞ্চায়েতের এক সদস্যের অভিযোগ পঞ্চায়েত প্রধানের অনুগামীর বাড়িতেই বাঁধা হচ্ছিল বোমা।

বাসন্তীর বিস্ফোরণের ঘটনায় উঠছে তৃণমূলের গোষ্ঠীকোন্দলের অভিযোগ। তৃণমূলের দখলে থাকা বাসন্তীর আমঝাড়া গ্রাম পঞ্চায়েতের এক সদস্যের অভিযোগ পঞ্চায়েত প্রধানের অনুগামীর বাড়িতেই বাঁধা হচ্ছিল বোমা। যদিও তা অস্বীকার করেছেন পঞ্চায়েত প্রধান। তাঁর দাবি, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। ওই কাণ্ডে ইতিমধ্যেই দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু গোষ্ঠী কোন্দলের ঘটনাকে উড়িয়ে দিয়ে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম বললেন, ওই বোমার মশলা প্রতিরক্ষা দফতরের গুদামের। 

ফিরহাদের বক্তব্য, বিজেপি রাজ্য উত্তপ্ত করার জন্য এসব করছে। বোমা সাপ্লাই করছে। ডিফেন্সের গোডাউন ছাড়া এই মশলা পাওয়া বাজারে কিনতে পাওয়া যায় না। এত গুলিই বা কোথা থেকে আসছে। এর পেছনে বড় যড়যন্ত্র রয়েছে।

আরও পড়ুন-Birbhum Bomb Blast: বীরভূমে ফের বোমা বিস্ফোরণ, জখম TMC-র পঞ্চায়েত প্রধানের ভাই, মৃত্যু সঙ্গীর

 

ফিরহাদের এই বক্তব্যের পাল্টা হিসেবে বিজেপির সর্ব-ভারতীয় সাধারণ সম্পাদক দিলীপ ঘোষ বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় যেমন মাঝেমধ্যে স্বপ্ন দেখেন কেন্দ্র সরকারটা পড়ে যাচ্ছে। এটাও তেমনি। কই বিজেপি নেতাদের বাড়িতে তো গুলি-বন্দুক মিলছে না। ওরা এতটাই বোকা। বিজেপি রেখে দিয়েছে। বাসন্তীতে কে রেখেছে, দে গঙ্গায় কে রেখেছে। বরং ফিরহাদ হাকিমের বাড়িতে খুঁজলে মশলা পাওয়া যাবে না।  

শনিবার দুপুরে বাসন্তীর আমঝাড়া গ্রাম পঞ্চায়েতের ৮ নম্বর তিতকুমার গ্রামে বোমা বিস্ফোরণে ঘটনায় আহত হন কয়েক জন। তা নিয়েই আমঝাড়া পঞ্চায়েতের প্রধান মঞুজল খানের বিরুদ্ধে অভিযোগের আঙুল তুলেছেন ওই গ্রাম পঞ্চায়েতেরই সদস্য হাবিবুল্লা খান। ঘটনার পর থেকে থমথমে ওই এলাকা। জারি রয়েছে পুলিশি তল্লাশি। এলাকায় মোতায়েন পুলিশও।

আরও পড়ুন-Margram Blast: মাড়গ্রাম বিস্ফোরণে বিজেপির ষড়যন্ত্র রয়েছে, দাবি ফিরহাদের

    বিষয়টিতে ফিরহাদ হাকিমের স্পষ্ট দাবি, যারা নিউটন শেখকে মেরেছে তারা আগে নিশ্চিত ভাবেই বিজেপি করত। এখন কংগ্রেস করে। কলকাতার মেয়রের কথায়, 'আমি একশো শতাংশ নিশ্চিত এর নেপথ্যে বিজেপিই রয়েছে। কারণ ওঁদের হাতে অস্ত্র তুলে দেওয়ার কাজ না হলে কে করবে?' 

    Advertisement

    বীরভূমের মাড়গ্রামে বোমা ফেটে মৃত্যু ও তৃণমূল প্রধানের ভাইয়ের গুরুতর জখম হওয়ার ঘটনায় ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। নেপথ্যে রয়েছে কংগ্রেস, দাবি নিহত নিউটন শেখের পরিবারের। অভিযুক্তরা আগে বিজেপি করত বলেও অভিযোগ করেছে তারা। ঘটনার জেরে স্থানীয় কংগ্রেস নেতা জহির শেখের বাড়িতে ভাঙচুর করা হয়। দলীয় স্তরে তদন্তের আশ্বাস দিয়েছে তৃণমূল জেলা নেতৃত্ব। এলাকায় পৌঁছেছেন বোলপুরের তৃণমূল কংগ্রেস সাংসদ অসিত মাল ও হাসনের তৃণমূল বিধায়ক অশোক চট্টোপাধ্যায়। অন্যদিকে, ঘটনার পর থেকেই থমথমে মাড়গ্রাম। 

    আরও পড়ুন-Dilip Ghosh: 'পুলিশের ওপর ভরসা নেই পুলিশ মন্ত্রীর': দিলীপ ঘোষ

     

    Read more!
    Advertisement

    RECOMMENDED

    Advertisement