Advertisement

Sandip Ghosh Narco Test: সন্দীপকে গুজরাতে নিয়ে গিয়ে নারকো টেস্ট করাতে চায় CBI, সোমেই বড় সিদ্ধান্ত?

গুজরাতের গান্ধীনগরে সন্দীপ ঘোষের নারকো অ্যানালাইসিস টেস্ট করতে চায় সিবিআই। শুক্রবার আদালতে CBI দাবি করে, অপরাধে গভীর ষড়যন্ত্র থাকলে, এই টেস্ট সেটার উন্মোচনে সাহায্য করতে পারে। এদিকে, কলকাতা পুলিশ ইন্সপেক্টর অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্ট করার প্রস্তাবও দিয়েছে সিবিআই।

সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডল।(ফাইল ছবি)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 20 Sep 2024,
  • अपडेटेड 9:53 PM IST
  • গুজরাতের গান্ধীনগরে সন্দীপ ঘোষের নারকো অ্যানালাইসিস টেস্ট করতে চায় সিবিআই।
  • শুক্রবার আদালতে CBI দাবি করে, অপরাধে গভীর ষড়যন্ত্র থাকলে, এই টেস্ট সেটার উন্মোচনে সাহায্য করতে পারে।
  • এদিকে, কলকাতা পুলিশ ইন্সপেক্টর অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্ট করার প্রস্তাবও দিয়েছে সিবিআই।

গুজরাতের গান্ধীনগরে সন্দীপ ঘোষের নারকোঅ্যানালাইসিস টেস্ট করতে চায় সিবিআই। শুক্রবার আদালতে CBI দাবি করে, অপরাধে গভীর ষড়যন্ত্র থাকলে, এই টেস্ট সেটার উন্মোচনে সাহায্য করতে পারে। এদিকে, কলকাতা পুলিশ ইন্সপেক্টর অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্ট করার প্রস্তাবও দিয়েছে সিবিআই।

এদিন শিয়ালদা আদালতে সিবিআই দাবি করে, সন্দীপ ঘোষের নারকো অ্যানালাইসিস টেস্ট করাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তারা গুজরাতের গান্ধীনগরের 'ডিরেক্টরেট অফ ফরেনসিক সায়েন্সে' এই টেস্ট করতে চায়।

সিবিআই জানিয়েছে, এর আগে সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্ট করা হয়েছিল। দিল্লির CFSL-এর রিপোর্ট অনুযায়ী তাঁর বক্তব্যে বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয়ে 'অসঙ্গতীপূর্ণ' তথ্য মিলেছে। সিবিআই আদালতে জানায়, এই নারকো অ্যানালাইসিস টেস্ট অপরাধের পিছনে কোনও বৃহত্তর ষড়যন্ত্র থাকলে সেটার উন্মোচনে সহায়ক হতে পারে। এটি অভিযুক্ত সন্দীপ ঘোষের বক্তব্যের সত্যতা যাচাই করতে সহায়তা করবে। তবে, সন্দীপ ঘোষ তাঁর নারকো টেস্টের জন্য সম্মতি দেননি। কিন্তু এই টেস্ট করার জন্য অভিযুক্তের অনুমতি(কনসেন্ট) আবশ্য়িক।

এছাড়াও, কলকাতা পুলিশের ইন্সপেক্টর অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্ট করানোরও প্রস্তাব দিয়েছে সিবিআই। আদালতে সিবিআই জানিয়েছে, অভিজিৎ মণ্ডলকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হলে কিছু গুরুত্বপূর্ণ প্রশ্ন তিনি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন। তাই তাঁর বক্তব্যের সত্যতা যাচাইয়ের জন্য পলিগ্রাফ টেস্ট প্রয়োজন।

আজ শিয়ালদহ আদালতে সিবিআই দু'টি আবেদন জমা দিয়েছে।

প্রথমত, সন্দীপ ঘোষের নারকো টেস্টের জন্য তাঁর সম্মতি রেকর্ড করার আদেশ দেওয়ার প্রস্তাব।

দ্বিতীয়ত, অভিজিৎ মণ্ডলের পলিগ্রাফ টেস্টের জন্য তাঁর সম্মতি রেকর্ড করার প্রস্তাব।

আদালত জানিয়েছে, আগামী ২৩ সেপ্টেম্বর, সোমবার সন্দীপ ঘোষ ও অভিজিৎ মণ্ডলকে আদালতে পেশ করা হবে। তাঁরা সম্মতি দিলে সেটা ম্যাজিস্ট্রেটের সামনে রেকর্ড করা হবে। এর পরে আদালত চূড়ান্ত আদেশ দেবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement