Advertisement

Mamata Banerjee at Jhargram: অভিষেকের কনভয় হামলায় অভিযুক্ত রাজেশের সঙ্গে সাক্ষাৎ মমতার, কী বললেন?

ঝাড়গ্রামে (Jhargram) কুড়মিদের (Kurmi) বিক্ষোভে কনভয়ে হামলার মুখে পড়েছিলেন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গাড়ি ভাঙচুরের অভিযোগে কুড়মি সমাজের রাজ্য সভাপতি রাজেশ মাহাতো আটক হন। পরে অবশ্য জামিন পান।

রাজেশ মাহাতোর (বাঁদিকে) সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • কলকাতা,
  • 08 Aug 2023,
  • अपडेटेड 8:51 AM IST
  • মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে গিয়ে সেই রাজেশ মাহাতোর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • মুখ্যমন্ত্রী ও রাজেশ মাহাতোর সাক্ষাতয়ে নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে
  •  এবারের পঞ্চায়েতে ঝাড়গ্রামে বেশ কয়েকটি বুথে কুড়মি প্রতিনিধিরা নির্দল হিসেবে জয়ী হয়েছেন

Mamata Banerjee at Jhargram: ঝাড়গ্রামে (Jhargram) কুড়মিদের (Kurmi) বিক্ষোভে কনভয়ে হামলার মুখে পড়েছিলেন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। গাড়ি ভাঙচুরের অভিযোগে কুড়মি সমাজের রাজ্য সভাপতি রাজেশ মাহাতো আটক হন। পরে অবশ্য জামিন পান। মঙ্গলবার ঝাড়গ্রাম সফরে গিয়ে সেই রাজেশ মাহাতোর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

ঠিক কী কারণে রাজেশ মাহাতোর সঙ্গে দেখা করলেন মুখ্যমন্ত্রী?
মুখ্যমন্ত্রী ও রাজেশ মাহাতোর সাক্ষাতয়ে নিয়ে জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। এবারের পঞ্চায়েতে ঝাড়গ্রামে বেশ কয়েকটি বুথে কুড়মি প্রতিনিধিরা নির্দল হিসেবে জয়ী হয়েছেন। তৃণমূলকে তাঁরা সমর্থন করতে পারেন কিনা তা নিয়ে জল্পনা চলছে। কারণ এদিন সাক্ষাতে মমতার কুড়মিদের সমর্থন প্রসঙ্গে। যদিও রাজেশ বলেন, 'কোনও রাজনৈতিক দলকে কুড়মি নির্দল প্রার্থীরা সমর্থন করবে না। তবে তাদের উদারতা থাকলে কুড়মি প্রার্থীদের সমর্থন করে দেখাক।'

প্রসঙ্গত, 'তৃণমূলের নবজোয়ার' যাত্রায় কুড়মিদের জমায়েত থেকে ক্রমাগত ইট বৃষ্টি হয় অভিষেকের কনভয়ে। এই ঘটনার ২৪ ঘণ্টার মধ্যেই বেশ কয়েক জনকে আটক করে পুলিশ। ইট গিয়ে লাগে কনভয়ে থাকা রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদার গাড়িতে। গাড়ির উইন্ডস্ক্রিন ভেঙে চুরচুর হয়ে যায়। আঘাত লাগে গাড়ির চালকেরও। যদিও অভিষেকের গাড়িতে কিছু হয়নি। অভিযোগের তির কুড়মি বিক্ষোভকারীদের বিরুদ্ধে। মিছিল থেকে অভিষেকের উদ্দেশে 'চোর চোর' স্লোগান দেওয়া হয়। এই ঘটনার পর কয়েকজনকে আটক করা হয়। তাদের মধ্যে একজন অভিযুক্ত ছিলেন এই রাজেশ মাহাতো।

উল্লেখ্য, বুধবার ৯ অগাস্ট আন্তর্জাতিক আদিবাসী দিবসের অনুষ্ঠানে ঝাড়গ্রাম স্টেডিয়ামে থাকবেন মুখ্যমন্ত্রী। একাধিক প্রকল্পও উদ্বোধন করার কথা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement