Advertisement

Mamata Banerjee on Share Market: 'কাল তো সরকারটাই পড়ে যাচ্ছিল,' শেয়ারবাজারে ধস নিয়ে চাঞ্চল্যকর দাবি মমতার

Mamata Banerjee on Share Market: পূর্ব বর্ধমানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রেশনে বরাদ্দ কমানো থেকে শেয়ার বাজারে ধস নামা নিয়ে এদিন কেন্দ্রকে নিশানা করেন তিনি। এই জেলায় প্রথম ফরেন্সিক ল্যাব উপহার দেওয়া হল রাজ্যের তরফে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • পূর্ব বর্ধমান,
  • 02 Feb 2023,
  • अपडेटेड 1:51 PM IST
  • পূর্ব বর্ধমানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • রেশনে বরাদ্দ কমানো থেকে শেয়ার বাজারে ধস নামা নিয়ে এদিন কেন্দ্রকে নিশানা করেন তিনি
  • 'শেয়ার বাজারে ধস নেমেছিল, ফোন করে শেয়ার কেনার নির্দেশ দেওয়া হয়েছে'

Mamata Banerjee on Share Market: পূর্ব বর্ধমানে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। রেশনে (Ration) বরাদ্দ কমানো থেকে শেয়ার বাজারে ধস (Share Market) নামা নিয়ে এদিন কেন্দ্রকে নিশানা করেন তিনি।

এই জেলায় প্রথম ফরেন্সিক ল্যাব উপহার দেওয়া হল রাজ্যের তরফে। ২ লক্ষ ৩০ হাজার মানুষ সরকারি পরিষেবা পাবে বলে জানান মুখ্যমন্ত্রী। কালনা থেকে শান্তিপুর সেতু তৈরি হচ্ছে। অজয় নদীর ওপর সেতু। বীরভূমের ইলামবাজারে ওপর সেতু হচ্ছে। অণ্ডালে তাপ বিদ্যুৎকেন্দ্রের জন্য জমি দেওয়া হয়েছে। বর্ধমান, হাওড়া বন্যা রুখতে অর্থ বরাদ্দ হয়েছে। 

শেয়ার বাজার নিয়ে মমতা এদিন বলেছেন, "বাজেটে বেকারদের জন্য কোনও ঘোষণা নেই। ভোটের আগে ক্ষমতা দেখাচ্ছে বিজেপি। কাল সরকার পড়ে যাচ্ছিল। শেয়ার বাজারে ধস নেমেছিল, ফোন করে শেয়ার কেনার নির্দেশ দেওয়া হয়েছে। যাদের শেয়ার পড়ে যাচ্ছিল তাদের বাঁচাতে ফোন করে ছ-আটজনকে ফোন করে। কাউকে বলেছে ২০ হাজার কোটি টাকা দাও। সবার থেকে টাকা চাইছিল, আমরা জানি তারা কারা, নাম বলতে চাই না। কেন সরকার একশো দিনের টাকা কেটে নিয়েছে। এই বাজেটে ৬০ হাজার কোটি টাকা কেটে নিয়েছে, যাতে মানুষ আগামী দিনে কাজ না করতে পারে। ক্ষমতা দেখাচ্ছ। সেন্ট্রাল টিম পাঠাচ্ছে।"

প্রসঙ্গত, হিন্ডেনবার্গ রিসার্চের ধাক্কায় আদানি গ্রুপ। বুধবার ফলো-অন পাবলিক (এফপিও) তুলে নেয় আদানি এন্টারপ্রাইজ। আদানি এন্টারপ্রাইজের তরফে জানানো হয়, বিনিয়োগকারীদের পুরো টাকা ফিরিয়ে দেওয়া হবে এবং আদানি এন্টারপ্রাইজের ঠিক আছে। এই নিয়ে দেশজুড়ে শোরগোল। তার মধ্যেই মমতার এই মন্তব্য।

মমতার আরও দাবি, একশো দিনের টাকা না দিলে বাংলা আন্দোলন গড়ে তুলবে। সাত হাজার কোটি টাকা পায় রাজ্য। যারা কাজ করেছে তাদের দেওয়া হয়নি। মানুষজন না খেতে পেয়ে মরে যাচ্ছিল। রাজ্য সরকার তাদের টাকা দিয়েছে, কেন্দ্র সরকার দেয়নি। কন্যাশ্রী চলছে, ঐক্যশ্রীর টাকা রাজ্য দিচ্ছে। সংখ্যালঘু ছেলেমেয়েরা মানুষ হোক চাই। 

Advertisement

"বিজেপি রাজ্যগুলি সন্ত্রাস করা ছাড়া আর কিছু করে না। শুধু আমাকে গালাগালি দেয়। কিন্তু আমার মুখ বন্ধ করা যাবে না। জনগণকে রেশনের টাকা যাতে না দেওয়া হয়, সেই টাকা কাটা হয়েছে। মাছের তেলে মাছ ভেজেছে, কথার কারসাজি। ইনকাম ট্যাক্সের স্ল্যাব বাড়িয়েছে, সব চালাকি", বলেও কটাক্ষ করেন।

রেশনের সাবসিডি, একশো দিনের টাকা, গ্য়াসের দাম বৃদ্ধি, মেডিকাল ইন্সুরেন্স, NPS নিয়ে এদিন ফের সরব হন। এই বাজেটে মিথ্যে স্বপ্ন দেখানো হয়েছে বলেও দাবি করেন মমতা।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement