Advertisement

Mamata Banerjee at Bankura: 'গুপি গাইন বাঘা বাইন নই, টাকা জোগাড় করতে হয়,' DA ইস্যুতে মমতা

Mamata Banerjee at Bankura: বাঁকুড়ায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একদিকে, বকেয়া ডিএ নিয়ে কর্মবিরতির ঘোষণাও করেছেন আন্দোলনকারীরা। পথে বিক্ষোভ- অনশন করছেন DA থেকে বঞ্চিত রাজ্যের সরকারি কর্মীরা। বাজেট ঘোষণার পর ৩% DA-কে তাঁরা ভিক্ষা বলে দাবি করেন তাঁরা।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Aajtak Bangla
  • বাঁকুড়া,
  • 17 Feb 2023,
  • अपडेटेड 1:53 PM IST
  • বাঁকুড়ায় সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন মমতা বন্দ্যোপাধ্যায়
  • বকেয়া ডিএ নিয়ে কর্মবিরতির ঘোষণাও করেছেন আন্দোলনকারীরা
  • অন্যদিকে, বাঁকুড়ার সভা থেকে মমতার বার্তা, 'আমি গুপি গাইন বাঘা বাইন নই, টাকা জোগাড় করতে হয়।'

Mamata Banerjee at Bankura: বাঁকুড়ায় (Bankura) সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে উপস্থিত হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। একদিকে, বকেয়া ডিএ (DA) নিয়ে কর্মবিরতির ঘোষণাও করেছেন আন্দোলনকারীরা। পথে বিক্ষোভ- অনশন করছেন DA থেকে বঞ্চিত রাজ্যের সরকারি কর্মীরা। বাজেট ঘোষণার পর ৩% DA-কে তাঁরা ভিক্ষা বলে দাবি করেন তাঁরা। অন্যদিকে, বাঁকুড়ার সভা থেকে মমতার বার্তা, 'আমি গুপি গাইন বাঘা বাইন নই, টাকা জোগাড় করতে হয়।'

মমতার নিশানায় এদিনও ছিল কেন্দ্র সরকার। একশো দিনের টাকা দিচ্ছে না। কেন্দ্র বাংলাকে ভাতে মারতে চাইছে। খাদ্যের টাকা কেটে নিচ্ছে দিল্লির সরকার। বিদেশে পাঠাতে হবে বলছে। আদার ব্যাপারীদের দিতে হবে। গরিব মানুষ, সাধারণ মানুষকে দেবে না। তিনি বলেন, "কেন্দ্রীয় সরকারের বঞ্চনা সত্ত্বেও আমরা DA দিচ্ছি।  আমি তো গুপি গাইন বাঘা বাইন নই, টাকা দাও বললেই টাকা আসবে না। টাকাটা জোগাড় করতে হয়।"

বিজেপি বাঁকুড়ায় কোনও উন্নয়নই করেনি বলে দাবি করে মমতা বলেন,"আমরা মাটিশ্রী প্রকল্প করেছি। জলস্বপ্ন প্রকল্পে ২০২৪-এর মধ্যে বাড়ি বাড়ি নলবাহিত জল আসবে। উত্তরবঙ্গ ও দক্ষিবঙ্গে একটি সংযোগকারী রাস্তা তৈরি হবে।বিয়ে থেকে কেরিয়ার গড়তে সমস্ত প্রকল্প করা হয়েছে সরকারের তরফে। স্টুডেন্টস ক্রেডিট কার্ড, স্মার্ট কার্ড রয়েছে। লক্ষ্মীর ভাণ্ডারে ৬০ বছর বয়স হলে সোজাসুজি বার্ধক্যভাতা।"

বাঁকুড়ায় বিজেপকে নিশানা করে মমতার দাবি, ওদের বিধায়কের সংখ্যা অনেক।  বাংলার বাড়ি হবে না, রাস্তার টাকা হবে না? এই টাকা আমাদের টাকা, আমাদের টাকা আমাদের দিচ্ছে না। বাংলার মানুযেরা ভিক্ষে চায় না। ওবিসিদের স্কলারশিপের টাকা বন্ধ করে দিয়েছে। তাই আমরা মেধাশ্রী প্রকল্প দিচ্ছি। স্কুলের জামা কাপড় দেওয়া হবে। যারা জামা কাপড় তৈরি করছেন, তাঁতিদের জন্য কর্মদিবস তৈরি হবে। আগামী বছর ৮ কোটি কর্মদিবস তৈরি হবে। হোম স্টে করে দেওয়া হচ্ছে। টাকা পাবেন বাড়ির মালিকেরা। কৃষকদের ২ লক্ষ টাকা দেওয়া হয়, এখন মত্সজীবীরাও পাবেন। 

Advertisement

MSME-তে আমাদের ১০ কোটি লোক কাজ করে। ডোকরা, পটচিত্র, বালুচরি, স্বর্নচরি-কাজ নয়? বালুচরি GI প্রোডাক্ট পেয়েছে। শাল পাতা, কাগড দিয়ে ব্যাগ তৈরি করছে। কাশফুল দিয়ে বালিশ, বালাপোশ তৈরি হচ্ছে। বাঁকুড়ার মানুষের কর্মের অভাব হবে না বলেও প্রতিশ্রুতি দেন।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement