Advertisement

Coachbehar Loksabha Seat Fight: বিধায়ক হিসেবে পাশ, কিন্তু লোকসভায় ফুল ফোটাতে পারবেন জগদীশ? লড়াই কঠিন

রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দলের প্রার্থীদের নাম ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোচবিহার থেকে লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে জগদীশ বর্মা বসুনিয়াকে (Jagdish Berma Basunia)। এলাকায় তাঁর দাপুট ও প্রতিপত্তি ভালই রয়েছে। তবে উল্টোদিকে প্রার্থী আরও এক হেভিওয়েট বর্তমানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। ফলে কাজ কঠিন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথকে চ্যালেঞ্জ জানাতে প্রস্তুত সিতাইয়ের বিধায়ক জগদীশ
সংগ্রাম সিংহরায়
  • কোচবিহার,
  • 10 Mar 2024,
  • अपडेटेड 5:56 PM IST

Lok Sabha Election 2024: রাজ্যের তালিকায় কোচবিহার হল ১ নম্বর লোকসভা আসন। কয়েকদিন আগেই ইতিমধ্যে বিজেপি তাদের আংশিক প্রার্থী তালিকা ঘোষণা করেছে। এখানে বিজেপির প্রার্থী কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। তিনি কেন্দ্রের স্বরাষ্ট্র, ক্রীড়া ও যুব দফতরের প্রতিমন্ত্রী। স্বাভাবিকভাবেই গোটা দেশের নজর রয়েছে এই কেন্দ্রে। এখনও বাম-কংগ্রেসের জোট বা ইন্ডিয়া জোটের প্রার্থী ঘোষণা হয়নি এখনও। তবে হলেও এখানে বিজেপি-তৃণমূল জোড়া লড়াই হবে বলে মনে করছে রাজনৈতিক মহল। বিজেপি আগেই প্রচারে নেমেছিল, রবিবার প্রার্থী থেকে এবার নিশীথ ও জগদীশের দ্বিমুখী লড়াই হবে। দুই দলই ইতিমধ্যে নির্বাচনের প্রচার শুরু করে দিয়েছে।

রবিবার ব্রিগেডে তৃণমূলের জনগর্জন সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে দলের প্রার্থীদের নাম ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কোচবিহার থেকে লোকসভা আসনে তৃণমূল কংগ্রেস প্রার্থী করেছে জগদীশ বর্মা বসুনিয়াকে (Jagdish Berma Basunia)। এলাকায় তাঁর দাপুট ও প্রতিপত্তি ভালই রয়েছে। তবে উল্টোদিকে প্রার্থী আরও এক হেভিওয়েট বর্তমানে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। ফলে কাজটা সহজ তো নয়ই, বরং ব্যাপক কঠিন। মানছেন তাঁর এলাকার নেত-কর্মীরাও। বিধায়ক হিসেবে তাঁর গুডউইল কাজে লাগিয়েই তিনি চাইছেন বাজিমাত করতে।জগদীশবাবু বর্তমানে সিতাইয়ের বিধায়ক। এদিন জগদীশবাবুর নাম ঘোষণা করতেই জেলায় তাঁর অনুরাগীরা উচ্ছ্বাসে মেতে ওঠেন। এই আসনে জগদীশবাবু যে প্রার্থী হতে পারে তা বেশ কিছুদিন ধরেই গুঞ্জন চলছিল। তাতে এদিন সিলমোহর পড়ল।

তবে প্রার্থী ঘোষণা হওয়ার কিছুদিন থেকেই সিতাই এলাকা উত্তপ্ত হয়ে উঠেছে। কদিন আগে একটি মারধরের মামলায় এক সিআরপিএফ জওয়ানকে ফাঁসানো হয়েছে বলে অভিযোগ। সেই অভিযোগের পিছনে বিজেপির তরফে জগদীশবাবুর দিকে অভিযোগ তোলা হয়। তবে বিধায়ক অবশ্য জানিয়েছিলেন. ওই জওয়ান মারধরে জড়িত ছিলেন বলেই তাঁর নামে মামলা করা হয়েছে। এটি কোনও মিথ্যা মামলা নয়।

গত বুধবার সিতাইয়ে তৃণমূল-বিজেপি সংঘর্ষ শুরু হয়। জখম হন ৫ জন। বুধবার বিকেলে নিশীথ প্রামাণিকের সভা ছিল। বিজেপি কর্মীরা পতাকা লাগাতে গেলে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। পাথর ছোড়াছুড়িও হয়। খবর পেয়ে দিনহাটা পুলিশ বাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গোটা ঘটনায় তৃণমূল ও বিজেপি একে অপরের বিরুদ্ধে অভিযোগ পালটা অভিযোগ করেছে।

Advertisement

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement