Advertisement

Duare Sarkar Camp: ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প, এবার মিলবে অতিরিক্ত ২ সুবিধা

লোকসভার আগে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। আগামী সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে। একমাসব্যাপী এই ক্যাম্প শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। বৃহস্পতিবার নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতে দুয়ারে সরকারের ক্যাম্পের কথা ঘোষণা করা হয়। এবার অতিরিক্ত ২ সুবিধা মিলবে।

ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প
Aajtak Bangla
  • কলকাতা,
  • 03 Aug 2023,
  • अपडेटेड 10:55 PM IST
  • লোকসভার আগে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প
  • আগামী সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে
  • একমাসব্যাপী এই ক্যাম্প শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে

Duare Sarkar Camp: লোকসভার আগে ফের শুরু হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। আগামী সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে। একমাসব্যাপী এই ক্যাম্প শুরু হবে ১ সেপ্টেম্বর থেকে। বৃহস্পতিবার নবান্নের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতে দুয়ারে সরকারের ক্যাম্পের কথা ঘোষণা করা হয়। এবার অতিরিক্ত ২ সুবিধা মিলবে।

বৃহস্পতিবার একটি বিজ্ঞপ্তি জারি করে নবান্ন জানিয়েছে, ১ সেপ্টেম্বর থেকে এলাকায় দুয়ারে সরকার ক্যাম্প চালু হবে। ১৬ সেপ্টেম্বর পর্যন্ত তা চলবে। রবিবার ও ছুটির দিনে ক্যাম্প বন্ধ রাখা হবে। যাবতীয় যা সমস্যা থাকবে তা সমাধানের কাজ শুরু হবে ১৮ সেপ্টেম্বর থেকে। ৩০ সেপ্টেম্বরের মধ্যেই সমাধান করা হবে।

কী কী সুবিধা মিলবে এই ক্যাম্প (Duare Sarkar Camp) থেকে?
আগে ৩৩টি পরিষেবা পাওয়া যেত এই ক্যাম্প থেকে। এখন আরও ২টি পরিষেবা বাড়িয়ে ৩৫টি করা হয়েছে। বার্ধক্য ভাতা ও পরিযায়ী শ্রমিকদের নাম রেজিস্টারের মতো দুটি অতিরিক্ত পরিষেবা মিলবে। ইতিমধ্যে স্বাস্থ্যসাথী, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, লক্ষ্মীর ভাণ্ডার, স্টুডেন্টস ক্রেডিট কার্ড, আধার কার্ড সংক্রান্ত যাবতীয় কাজের সুবিধা এখান থেকে পাওয়া যেত। আরও দুটি পরিষেবা যুক্ত হওয়ায় আরও বেশি সংখ্যক মানুষ উপকৃত হতে চলেছেন।

ইতিমধ্যেই পরিযায়ী শ্রমিকদের নাম নথিভুক্ত করার জন্য পৃথক পোর্টাল চালু করেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পরিযায়ী শ্রমিকদের এই পোর্টালে নিজেদের নাম নথিভুক্ত করার জন্য আবেদন জানিয়েছেন। পরিযায়ী শ্রমিকরা অন্য রাজ্যে বা বিদেশে কাজে গিয়ে কোনও সমস্যাতে পড়লে তাঁকে ও তাঁর পরিবারকে সাহায্য করার জন্যই এই সুবিধা চালু করেছে সরকার। তাই এবার জেলায় জেলায় দুয়ারে সরকার শিবির থেকেও ওই শ্রমিকদের নাম নথিভুক্ত করার সুযোগ করে দেবে সরকার।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement