Advertisement

Darjeeling Special Train: পুজোয় দার্জিলিং যাওয়ার টিকিট পাচ্ছেন না, চালু স্পেশাল ট্রেন, কবে-কোথা থেকে ছাড়বে?

পুজোর (Durga Puja 2024) মরসুমে পাহাড়ে বেরাতে যেতে কে না চায়। সেক্ষেত্রে উত্তরবঙ্গ দারুণ বিকল্প। শুধু দার্জিলিং (Darjeeling) বা গ্যাংটক (Gangtok) নয়, উত্তরবঙ্গের (North Bengal) আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে নানা অফবিট স্পট। সেই সমস্ত জায়গায় বছরভর ভিড় জমান পর্যটকের দল। তবে পুজোর মরশুমে সেই ভিড় খুব বেশি বেড়ে যায়। আর তাই দুর্গাপুজোর সময়ে উত্তরবঙ্গ বেড়াতে যাওয়ার ক্ষেত্রে স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করল পূর্ব রেলের (Eastern Railway)। এ ব্যাপারে বিবৃতি দিয়ে বিস্তারিতভাবে জানিয়েছে রেল।

স্পেশাল ট্রেন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 30 Aug 2024,
  • अपडेटेड 1:49 PM IST

পুজোর (Durga Puja 2024) মরসুমে পাহাড়ে বেড়াতে যেতে কে না চায়। সেক্ষেত্রে উত্তরবঙ্গ দারুণ বিকল্প। শুধু দার্জিলিং (Darjeeling) বা গ্যাংটক (Gangtok) নয়, উত্তরবঙ্গের (North Bengal) আনাচে-কানাচে ছড়িয়ে রয়েছে নানা অফবিট স্পট। সেই সমস্ত জায়গায় বছরভর ভিড় জমান পর্যটকের দল। তবে পুজোর মরশুমে সেই ভিড় খুব বেশি বেড়ে যায়। আর তাই দুর্গাপুজোর সময়ে উত্তরবঙ্গ বেড়াতে যাওয়ার ক্ষেত্রে স্পেশাল ট্রেনের বন্দোবস্ত করল পূর্ব রেলের (Eastern Railway)। এ ব্যাপারে বিবৃতি দিয়ে বিস্তারিতভাবে জানিয়েছে রেল।

কখন ছাড়বে এই ট্রেন?
অক্টোবর মাসের ৯ তারিখ, ১৬ তারিখ, ৩০ তারিখ (অর্থাৎ কালীপুজোর আগের দিন) এবং নভেম্বর মাসের ৬ তারিখ (অর্থাৎ ছট পুজোর আগের দিন) দার্জিলিং যাওয়ার জন্য আপনাদের জন্য হাওড়া থেকে ছাড়বে স্পেশাল ট্রেন (০৩০২৭ আপ)। ট্রেনটি হাওড়া থেকে রাত ১১:৫৫ মিনিটে ছেড়ে  ব্যান্ডেল জংশন, নবদ্বীপ ধাম, কাটোয়া, আজিমগঞ্জ, জঙ্গিপুর রোড,মালদা টাউন, বারসোই, কিষাণগঞ্জ ও আলুয়াবাড়ি রোড হয়ে পরের দিন সকাল ১০:৪৫ মিনিটে নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছাবে। সেখান থেকে গাড়ি করে পৌঁছে যেতে পারবেন আপনার পছন্দের ডেস্টিনেশনে।   

ফেরার সময় কখন পাবেন ট্রেন?
ওই সময়ে দার্জিলিঙে যাওয়ার টিকিট পেলেও যারা আসার টিকিট কেটে উঠতে পারেননি তাদের জন্য আগামী অক্টোবর মাসের ১০, ১৭, ৩১ এবং নভেম্বর মাসের ৭ তারিখ  নিউ জলপাইগুড়ি থেকে হাওড়া আসার জন্য একটি স্পেশাল ট্রেন চলবে (০৩০২৮ ডাউন)। ফেরার ট্রেনটি নিউ জলপাইগুড়ি থেকে দুপুর ১২ঃ৪৫ মিনিটে যাত্রা শুরু করে আলুয়াবাড়ি রোড, কিষাণগঞ্জ, বারসোই, মালদা টাউন , জঙ্গিপুর রোড, আজিমগঞ্জ, কাটোয়া, নবদ্বীপধাম , ব্যান্ডেল হয়ে রাত ১২:১০ মিনিটে হাওড়া স্টেশনে পৌঁছাবে। ট্রেনটিতে একটি এসি ফার্স্ট এবং এসি ২ টায়ার কম্বাইন্ড কোচ, একটি এসি ২ টায়ার, পাঁচটি AC ৩ টায়ার , একটি এসি ৩ ইকোনমি , আটটি স্লিপার কোচ এবং ৩টি জেনারেল সেকেন্ড ক্লাস কোচ থাকবে।

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement