Advertisement

Pujo Special Train: পুজোয় ভিনরাজ্য থেকে ঘরে ফেরার ব্যবস্থা করল রেল, বাংলায় একাধিক স্পেশাল ট্রেন

Pujo Special Train:  ৮ সেপ্টেম্বর থেকে চালু হয়েছে, ২৮ নভেম্বর অবধি চলবে ট্রেনগুলি। এর মধ্য়ে যেমন রয়েছে দিল্লিগামী ট্রেন, তেমনই দক্ষিণ ভারতগামী ও মহারাষ্ট্রগামী ট্রেনও রয়েছে। ফলে এই সমস্ত জায়গায় যাওয়ার জন্য পর্যটনের ক্ষেত্রে বিশেষ সুবিধা হবে। তেমনই প্রবাসীদের বাড়ি ফেরার জন্য বিশেষ ট্রেনগুলি বিশেষ সুবিধা দেবে।

পুজোয় ভিনরাজ্য থেকে ঘরে ফেরার ব্যবস্থা করল রেল, বাংলায় একাধিক স্পেশাল ট্রেন
Aajtak Bangla
  • কলকাতা,
  • 12 Sep 2024,
  • अपडेटेड 2:17 PM IST

Pujo Special Malda Secendrabad Pune DelhiTrain: দুর্গাপুজোর আগে মালদা থেকে একাধিক বাড়তি স্পেশাল ট্রেন দিল রেল। ৮ সেপ্টেম্বর থেকে চালু হয়েছে, ২৮ নভেম্বর অবধি চলবে ট্রেনগুলি। এর মধ্য়ে যেমন রয়েছে দিল্লিগামী ট্রেন, তেমনই দক্ষিণ ভারতগামী ও মহারাষ্ট্রগামী ট্রেনও রয়েছে। ফলে এই সমস্ত জায়গায় যাওয়ার জন্য পর্যটনের ক্ষেত্রে বিশেষ সুবিধা হবে। তেমনই প্রবাসীদের বাড়ি ফেরার জন্য বিশেষ ট্রেনগুলি বিশেষ সুবিধা দেবে।

পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, উৎসবের মরশুমে যাত্রীদের চাপ বেশি। তাই এই বিশেষ ট্রেনগুলি চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেকেই শেষ মুহূর্তে ছুটি পান, তাঁদের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত।

মালদা-দিল্লি ট্রেন
প্রতি বৃহস্পতিবার এবং রবিবার মালদা থেকে নয়াদিল্লি অবধি বিশেষ ট্রেন চলবে। ট্রেন নম্বর ০৩৪১৩। মালদা টাউন থেকে এই ট্রেনটি প্রতি বৃহস্পতিবার এবং রবিবার সকাল ৭ টা ১০ মিনিটে নয়াদিল্লির উদ্দেশ্যে রওনা দেবে। পরের দিন সকাল ৭টা ৩০ মিনিটে নয়াদিল্লি স্টেশনে পৌঁছাবে। ০৩৪১৪ ট্রেনটি ফিরতি পথে সকাল ১০টা ৩০ মিনিটে নয়াদিল্লি স্টেশন ছেড়ে মালদার উদ্দেশ্যে রওনা দেবে। এটি পরের দিন সকাল ৭টা ৫৫ মিনিটে মালদা ঢুকবে। যাত্রাপথে ট্রেনটি নিউ ফরাক্কা, বারহারওয়া জংশন, সাহিবগঞ্জ জংশন, কাহালগাঁও, ভাগলপুর, সুলতানগঞ্জ, বরিয়ারপুর, জামালপুর জংশন, ধারহারা, অভয়পুর, কাজরা এবং কিউলে দাঁড়াবে। এই ট্রেনটি দু’দিন পর অর্থাৎ মঙ্গলবার বিকেল ৪ টা ৩০ মিনিট নাগাদ মালদা ঢুকবে।

মালদা-সেকেন্দ্রাবাদ ট্রেন
অবধি বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল। আগামী ১ অক্টোবর থেকে ২৬ নভেম্বর অবধি এই ট্রেন পরিষেবা মিলবে। প্রতি মঙ্গলবার এই ট্রেন চালাবে রেল। ট্রেন নম্বর ০৩৪৩০ মালদা টাউন থেকে প্রতি মঙ্গলবার সন্ধে ৬টা ১০ মিনিটে সেকেন্দ্রাবাদের উদ্দেশ্যে রওনা দেবে। এরপর সেটি সেকেন্দ্রাবাদ পৌঁছাবে বৃহস্পতিবার ভোর ৪ টায়। এরপর ফিরতি পথে ট্রেন নম্বর ০৩৪২৯ সেকেন্দ্রাবাদ থেকে প্রতি বৃহস্পতিবার বিকেল ৪ টা ৩৫ মিনিটে ছেড়ে মালদা টাউনের উদ্দেশ্যে রওনা দেবে। মালদা পৌঁছাবে রাত ১টা ১০ মিনিটে।

Advertisement

মালদা-পুনে ট্রেন
আগামী ১০ অক্টোবর থেকে ২৯ নভেম্বর অবধি মালদা থেকে পুনের উদ্দেশ্যে বিশেষ ট্রেন চালাবে রেল। ট্রেন নম্বর ০৩৪২৫ মালদা টাউন থেকে পুনের উদ্দেশ্যে প্রতি শুক্রবার বিকেল ৫ টা ৩০ মিনিটে রওনা দেবে। সেটি পুনে পৌঁছাবে রবিবার সকাল ১১টা ৩৫ মিনিটে। ফিরতি পথে ০৩৪২৬ ট্রেনটি পুনে থেকে মালদা টাউনের উদ্দেশ্যে রবিবার রাত ১০টায় রওনা দেবে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement