Advertisement

Ration Scam: রেশন বণ্টন দুর্নীতিতে সাত সকালে ED-র হানা, ৬ জায়গায় তল্লাশি

সাত সকালে রেশন বণ্টন দুর্নীতিতে ইডির হানা। সল্টলেক সহ শহরের ছ'জায়গায় তল্লাশি শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী দল। মঙ্গলবার সকাল ৭টায় সল্টলেকের আইবি ব্লকে বিশ্বজিৎ দাস নামে এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডি। পাশাপাশি কৈখালিতে বাকিবুর রহমানের অভিজাত আবাসনে তল্লাশি চালানো হচ্ছে।

ফাইল ছবি
Aajtak Bangla
  • কলকাতা,
  • 13 Feb 2024,
  • अपडेटेड 9:01 AM IST
  • সাত সকালে রেশন বণ্টন দুর্নীতিতে ইডির হানা
  • সল্টলেক সহ শহরের ছ'জায়গায় তল্লাশি শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী দল
  • পার্ক স্ট্রিট, রাসেল স্ট্রিট, বাগুইহাটিতেও তল্লাশি চলছে

Ration Scam: সাত সকালে রেশন বণ্টন দুর্নীতিতে ইডির হানা। সল্টলেক সহ শহরের ছ'জায়গায় তল্লাশি শুরু করে কেন্দ্রীয় তদন্তকারী দল। মঙ্গলবার সকাল ৭টায় সল্টলেকের আইবি ব্লকে বিশ্বজিৎ দাস নামে এক ব্যবসায়ীর বাড়িতে হানা দেয় ইডি। পাশাপাশি কৈখালিতে বাকিবুর রহমানের অভিজাত আবাসনে তল্লাশি চালানো হচ্ছে। পাশাপাশি পার্ক স্ট্রিট, রাসেল স্ট্রিট, বাগুইহাটিতেও তল্লাশি চলছে। 

ইডি সূত্রে খবর, ব্যবসায়ী বিশ্বজিৎ দাস বনগাঁর বাসিন্দা। শঙ্কর আঢ্য ও তাঁর পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করে তাঁর নাম উঠে আসে। এরপরই আজ সেই বিশ্বজিৎ দাসের বাড়িতে তল্লাশি চালাচ্ছে তারা। সঙ্গে রয়েছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা।

খবর পেয়ে সেখানো পৌঁছয় বিধাননগর দক্ষিণ থানার পুলিশ। সার্চ ওয়ারেন্ট দেখতে চান পুলিশ অফিসারেরা। তদন্তকারী অফিসারদের সঙ্গে পুলিশের বেশ ক্ষাণিক্ষণ কথা কাটাকাটি হয়। সার্চ ওয়ারেন্ট দেখে মিনিট পনেরো পর চলে যায় পুলিশ।

ইডি সূত্রে খবর, বিশ্বজিৎ দাসের আমদানি-রফতানির ব্যবসা রয়েছে। সেখানে এই রেশন দুর্নীতির টাকা খাটানো হয়েছে বলে খবর। এর পাশাপাশি বাড়ির সামনে রাখা বিলাসবহুল গাড়িতে তল্লাশি চালানো হয়। সেখানে প্লাস্টিক উদ্ধার করে বাড়ির ভিতরে নিয়ে যায়। এর মধ্যে বেশ কিছু নথি থাকতে পারে।

পাশাপাশি কৈখালিতে বাকিবুর ঘনিষ্ঠ ব্যবসায়ীর ফ্ল্যাটে অভিযান চালাচ্ছে ইডি আধিকারিকেরা। প্রায় দেড় ঘণ্টা ধরে চলছে এই অভিযান। ইডি আধিকারিকরা আসার সঙ্গে সঙ্গেই ব্যবসায়ীর মোবাইল ফোন ছুড়ে অন্যত্র ফেলে দেয় বলে অভিযোগ।

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement