Advertisement

ক্যান্সার আক্রান্ত হয়ে প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী

ক্যান্সার আক্রান্ত হয়ে প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শনিবার সকাল ৬টা ৪০ মিনিটে তাঁর প্রয়াণ হয়। বয়স হয়েছিল ৮৩ বছর। 

প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী
Aajtak Bangla
  • কলকাতা,
  • 27 Jul 2024,
  • अपडेटेड 11:01 AM IST

Former Minister Biswanath Chowdhury Passes Away: ক্যান্সার আক্রান্ত হয়ে প্রয়াত রাজ্যের প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। শনিবার সকাল ৬টা ৪০ মিনিটে তাঁর প্রয়াণ হয়। বয়স হয়েছিল ৮৩ বছর। 

উত্তরবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট বিধানসভা কেন্দ্রের সাত বারের আরএসপি বিধায়ক ছিলেন তিনি। প্রায় আড়াই দশক ধরে মন্ত্রিত্ব সামলানো বিশ্বনাথবাবু। বাম আমলে ১৯৮৭ থেকে ২০১১ সাল পর্যন্ত রাজ্যের কারা ও সমাজকল্যাণ দফতরের দায়িত্বে ছিল তাঁর ওপর। ১৯৭৭ সালে প্রথম বার বিধায়ক হন তিনি। ২০১১ সালে তৃণমূলের শঙ্কর চক্রবর্তীর কাছে হেরে যান তিনি। 

অবিভক্ত পশ্চিম দিনাজপুর জেলার বাম-গণতান্ত্রিক আন্দোলনের অন্যতম পুরোধা নেতৃত্ব এবং আর এস পি কেন্দ্রীয় কমিটির সদস্য, প্রাক্তন রাজ্য সম্পাদকও ছিলেন বিশ্বনাথ চৌধুরী। এদিনআরএসপি পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির তরফে জানানো হয়েছে, প্রয়াত কমরেড বিশ্বনাথ চৌধুরীর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য আজ বেলা একটা থেকে তিনটে পর্যন্ত আরএসপি রাজ্য দফতেরে রাখা থাকবে। বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু দুপুর দেড়টায় সেখানে যাবেন।

দীর্ঘ কয়েক বছর ধরে ক্যানসারে ভুগছিলেন তিনি। কলকাতার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বেসরকারি হাসপাতালের ক্যানসারে চিকিৎসা ব্যয়বহুল হয়ে উঠছিল। দল ও পরিবারের তরফে সরকারি হাসপাতালে চিকিৎসা করানোর চেষ্টা করছিলেন। বিষয়টি জানতে পেরে পরে সোমবার মুখ্যমন্ত্রীর উদ্যোগে তাঁকে এসএসকেএম হাসপাতালে ভর্তি করানো হয়।

জানা যায় গত সপ্তাহে প্রাক্তন রাজ্য মন্ত্রী বিশ্বনাথের অসুস্থতার খবর পেয়েছিলেন মমতা। এরপর তিনি এসএসকেএমের সুপারের সঙ্গে কথা বলেন। ১৬ জুলাই তাঁকে এসএসকেএম হাসপাতেল ভর্তি করানো হয়। ক্যানসারের সঙ্গে দীর্ঘ লড়াইয়ের পর শনিবার সকালে এসএসকেএমেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন কারামন্ত্রী বিশ্বনাথ চৌধুরী।
 

Advertisement

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement