Advertisement

Heavy Rain Forecast: নিম্নচাপে দুর্যোগের পূর্বাভাস সোমবার পর্যন্ত, ৮ জেলায় ভারী বৃষ্টি

বুধবার থেকেই বৃষ্টির মাত্রা বেড়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। আজ, বৃহস্পতিবারও একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আগামী কয়েক ঘণ্টায় এই বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।

ফাইল ছবি।
Aajtak Bangla
  • কলকাতা,
  • 21 Sep 2023,
  • अपडेटेड 11:16 AM IST
  • বুধবার থেকেই বৃষ্টির মাত্রা বেড়েছে রাজ্যের বিভিন্ন জেলায়।
  • আজ, বৃহস্পতিবারও একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়।
  • আগামী কয়েক ঘণ্টায় এই বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর।

Heavy Rain Alert: বুধবার থেকেই বৃষ্টির মাত্রা বেড়েছে রাজ্যের বিভিন্ন জেলায়। আজ, বৃহস্পতিবারও একনাগাড়ে বৃষ্টি হয়ে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। আগামী কয়েক ঘণ্টায় এই বৃষ্টি আরও বাড়বে বলে জানিয়ে দিল আলিপুর আবহাওয়া দফতর। কলকাতা ও দুই পরগনায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস (West Bengal rain forecast) রয়েছে। পরিস্থিতি এমনই যে, মৎস্যজীবীদের বৃহস্পতিবারও সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আগামী সোমবার পর্যন্ত এই দুর্যোগ চলার সম্ভাবনা রয়েছে।

জানা গিয়েছে, উত্তর পশ্চিম বঙ্গোপসাগরে (Bay of Bengal) তৈরি হয়েছে একটি নিম্নচাপ, যা বর্তমানে বাংলা ও ওড়িশা উপকূলে অবস্থান করছে। যার ফলে এদিন দক্ষিণবঙ্গে দিনভর মেঘলা আকাশ থাকবে। সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি চলবে গাঙ্গেয় দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। মূলত দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের মতো উপকূলীয় জেলাগুলিতে এবং পশ্চিমের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা বেশি। নদিয়া ও মুর্শিদাবাদ জেলাতেও আজকাল বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে।
 

উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

পাশাপাশি, আজ থেকে শনিবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা উত্তরবঙ্গে। বেশ কিছু জেলায় কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহতে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার মূলত পার্বত্য দুই জে

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement